Abhishek Banerjee on Goa: ‘আমি আত্মবিশ্বাসী…গোয়াবাসীর সেবায় ও উন্নয়নের পথে এগিয়ে যাব’

Abhishek Banerjee on Goa: ‘আমি আত্মবিশ্বাসী...গোয়াবাসীর সেবায় ও উন্নয়নের পথে এগিয়ে যাব’
গোয়া সফরে অভিষেক, ফাইল ছবি

Goa Assembly Elections 2022: সোমবার গোয়া সফলে যাওয়ার পর পর একাধিক বৈঠক করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রাথমিক ভাবে মনে করা হয়, এই বৈঠক কেবল প্রার্থী নির্বাচনের জন্য।

TV9 Bangla Digital

| Edited By: tista roychowdhury

Jan 19, 2022 | 9:43 AM

কলকাতা: দিনভর বৈঠকের পর মঙ্গলবার সন্ধ্যেবেলা প্রকাশ্যে আসে গোয়া (Goa) বিধানসভা নির্বাচনে তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা। প্রথম দফায় মোট ১১ জন প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। মহুয়া মৈত্র, সুস্মিতা দেব ও লুইজিনহো ফেলারিও উপস্থিতিতে ঘোষিত হয় প্রার্থী তালিকা। সাংবাদিক বৈঠকে প্রার্থীদের নাম ঘোষণা করেন মহুয়া মৈত্র। নতুন প্রার্থী তালিকা ঘোষণা হতেই টুইট তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)।

টুইটে অভিষেক লেখেন, “গোয়া বিধানসভা নির্বাচনে নির্বাচিত প্রথম দফার সকল তৃণমূল প্রার্থীকে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। আপনাদের একান্ত প্রয়াস ও শুভ অভিপ্রায় সঙ্গে নিয়ে আমি আত্মবিশ্বাসী যে  সর্বোত্তম উপায়ে আমরা গোয়াবাসীর  সেবা করব  ও উন্নয়নের পথে আরও এগিয়ে যাব।”

প্রার্থী তালিকায় রয়েছেন, লুইজিনহো ফেলারিও, চার্চিল অ্যালেমাও, কিরণ কেন্দালকর। এছাড়াও এই ১১ আসনে প্রথম প্রার্থী তালিকায় আছেন সন্দীপ অর্জুন ভজরকর, জগদীশ ভবে, সামিল ভলভাইকার, গণপৎ গাঁওকর, গিলবার্ট মারিয়ানো, জোস আর ক্যাব্রল, জর্সন ফার্নান্ডেজ।

প্রসঙ্গত, সোমবার কলকাতায় যখন সপা-র সর্বভারতীয় সভাপতি কিরণময় দত্ত পা রেখেছেন তখন গোয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংশ্লিষ্ট মহলের একাংশ বলছেন গোয়ায় বারবার অভিষেকের পদার্পণ কেবল সাংগঠনিক দায়িত্বের জন্য নয়, নির্বাচনের প্রার্থী তালিকার ক্ষেত্রেও অভিষেকের নেপথ্য ভূমিকা রয়েছে। এমনকী, মঙ্গলবার সন্ধ্যাতেই গোয়ায় তৃণমূলের কমিটিও ঘোষণা করেন অভিষেক।

সোমবার গোয়া সফলে যাওয়ার পর পর একাধিক বৈঠক করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রাথমিক ভাবে মনে করা হয়, এই বৈঠক কেবল প্রার্থী নির্বাচনের জন্য। তবে পরে দেখা যায় শুধু প্রার্থীই নয়, অভিষেক একেবারে পূর্ণাঙ্গ দল করে গোয়া নির্বাচনে নামতে চাইছেন। তাই গঠন হয় গোয়া রাজ্য কমিটি।

তৃণমূলের গোয়া রাজ্য কমিটির  সভাপতি করা হয়েছে কিরণ কান্দোলকরকে। কমিটিতে মোট ৯ নেতাকে সহ- সভাপতি করা হয়েছে। এই সহ -সভাপতির তালিকায় রয়েছে অভিনেতা তথা প্রাক্তন কংগ্রেস নেত্রী নাসিফা আলিও। কিছুদিন আগেই গোয়াতে ধাক্কা খেয়েছে তৃণমূল। দল ছেড়েছিলেন প্রাক্তন বিধায়ক অ্যালেইক্সো রেজিনাল্ডো লরেন্সো।  ফলে, সবদিকে খুঁটিয়ে নজরদারি চালিয়ে ধীর পদক্ষেপে এগোচ্ছে তৃণমূল।

গোয়ার রাজ্য কমিটিতে সাধারণ সম্পাদকের পদ দেওয়া হয়েছে ১২ জন নেতাকে। সম্পাদক হয়েছেন ২৯ জন। ১৮ জনকে করা হয়েছে এক্সিকিউটিভ কমিটির সদস্য। গোয়া তৃণমূলের যুব সভাপতি করা হয়েছে জয়েশ শেঠগাঁওকরকে। তিনজন সহ-সভাপতি এবং সাতজন সাধারণ সম্পাদক হয়েছেন।  শুধু তাই নয়, তৃণমূলের মহিলা ইউনিটও তৈরি। সেখানে সভানেত্রী করা হয়েছে অভিতা বন্দোদকরকে। সহ সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ে মোট ১৩ জনের রয়েছেন এই কমিটিতে। কার্যত, সৈকত রাজ্যে আসর জমাতে তৈরি তৃণমূল তা বেশ স্পষ্ট বলেই মনে করছেন সংশ্লিষ্ট মহলের একাংশ।

আরও পড়ুন: Shantanu Thakur: শান্তনু ঠাকুর সহ বিক্ষুব্ধ নেতাদের বিরুদ্ধে দিল্লিতে নালিশ রাজ্য বিজেপির, চড়ছে উত্তেজনার পারদ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA