Sushmita Dev on opposition: বিরোধীদের উচিৎ নরেন্দ্র মোদীর ‘বিকল্প মুখ’ তুলে ধরা, মত সুস্মিতা দেবের

Sushmita Dev: নিজের প্রাক্তন দল কংগ্রেস সম্পর্কেও কটাক্ষের শোনা যায় তৃণমূল সাংসদের গলায়। সুস্মিতা বলেন, " সোনিয়া গান্ধীর নেতৃত্বাধীন কংগ্রেসের অনেক সমস্যা আছে।

Sushmita Dev on opposition: বিরোধীদের উচিৎ নরেন্দ্র মোদীর 'বিকল্প মুখ' তুলে ধরা, মত সুস্মিতা দেবের
ছবি: ফাইল চিত্র

নয়া দিল্লি: ২০২৪ সালে লোকসভা নির্বাচন। তার আগেই নানা মহলে বিরোধী জোট নিয়ে গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। বিজেপির পক্ষ থেকে বারবার বিরোধী জোটকে কটাক্ষ করা হয়েছে। বিজেপির দাবি ছিল, বিরোধীদের কাছে নরেন্দ্র মোদীর (Narendra Modi) বিকল্প কোনও মুখ নেই। মোদীর পাল্টা বিরোধী মুখ দিয়ে সেই সুর শোনা গেল তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবের (Sushmita Dev) গলায়। সুস্মিতা দেব জানিয়েছেন, জনগণের কাছে ভোট চাইতে দেশের বিরোধী দলগুলির উচিৎ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিকল্প মুখ সামনে নিয়ে আসা। মঙ্গলবার, গোয়াতে সংবাদসংস্থা পিটিআই-এর সঙ্গে কথা বলার সময় সুস্মিতা দাবি করেন, নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ‘দুর্দান্ত শক্তি’ হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উত্থান হয়েছে।

আগামী ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ গোয়াতে বিধানসভা নির্বাচন। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের মধ্যে শুধুমাত্র গোয়াতেই প্রতিদ্বন্দ্বিতা করছে মমতা তৃণমূল কংগ্রেস। বাংলার বিধানসভা নির্বাচনে বিপুল জয় পাওয়ার পর গোয়াতে পা রেখেছিল তৃণমূল। সেই প্রসঙ্গে সুস্মিতা বলেন শুধুমাত্র কংগ্রেসের ভোট কাটার জন্যই তৃণমূল গোয়াতে আসেনি, দলীয় সংগঠনকে বিস্তার করার লক্ষ্যে গোয়ার পাশাপাশি অন্যান্য রাজ্যগুলিতে ও পা রেখেছে তৃণমূল।

নিজের প্রাক্তন দল কংগ্রেস সম্পর্কেও কটাক্ষের শোনা যায় তৃণমূল সাংসদের গলায়। সুস্মিতা বলেন, ” সোনিয়া গান্ধীর নেতৃত্বাধীন কংগ্রেসের অনেক সমস্যা আছে। কংগ্রেস দেশের সবথেকে পুরনো দল, কংগ্রেসের ভীত ও অন্যান্য বিরোধী দলের তুলনায় মজবুত, তবে কেন বারবার কংগ্রেস মোদীর বিরুদ্ধে অসফল হচ্ছে? দেশের মানুষের মনে স্বাভাবিকভাবেই প্রশ্ন রয়েছে ২০২৪ লোকসভা নির্বাচনে মোদীর বিরুদ্ধে কে? আমাদের সকলকে এই প্রশ্নের উত্তর দিতে হবে, নইলে আমরা মানুষের কাছে যেতে পারবো না।”

সুস্মিতা মনে করেন বর্তমান পরিস্থিতির চাহিদা অনুযায়ী মোদীর বিকল্প মুখ তুলে ধরা প্রয়োজন, কারণ এই প্রশ্নের জবাব কংগ্রেসের কাছে নেই। সুস্মিতাকে প্রশ্ন করা হয়েছিল এই পরিস্থিতিতে কি তৃণমূল মমতা বন্দ্যোপাধ্যায় কে মোদী বিরোধী মুখ হিসেবে তুলে ধরবে? জবাবে সুস্মিতা বলেন মোদী বিরোধী মুখ নিয়ে সকল বিরোধীরা একত্রিত ভাবে সিদ্ধান্ত নেবেন। তবে তাৎপর্যপূর্ণভাবে সুস্মিতা বলেন, “কংগ্রেস দেশের ক্ষমতায় আসার সময় সোনিয়া গান্ধীর প্রধানমন্ত্রী হওয়ার কথা থাকলেও মনমোহন সিংয়ের জন্য প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দিয়েছিলেন তিনি। আত্মত্যাগ করা ভাল লক্ষণ, তুমি হয়তো অন্য কারো জন্য আত্মহত্যা করতে পারবেন। মমতা বন্দ্যোপাধ্যায় মোদী বিরোধী শক্তি হিসেবে সামনের সারিতে চলে এসেছেন।”

আরও পড়ুন Ministry of Health: ‘৪৮ ঘণ্টার অক্সিজেন সরবরাহে ঘাটতি না থাকে’, প্রধানমন্ত্রীর বৈঠকের একদিন আগেই সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে চিঠি স্বাস্থ্য মন্ত্রকের

আরও পড়ুন Uttarpradesh Election 2022: দলবদলের নাটক চরমে! মেয়ের অপহরণের অভিযোগ উড়িয়ে বিধায়ক বললেন ‘দল ছাড়ছিই’

Published On - 5:59 pm, Wed, 12 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla