BJP Candidate List for HP Election 2022: সেরাজ থেকে লড়বেন মুখ্যমন্ত্রী, মান্ডি থেকে অনিল শর্মা, হিমাচল নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Oct 19, 2022 | 10:10 AM

Himachal Pradesh Assembly Election 2022: আসন্ন হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য বিজেপির তরফে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। মোট ৬২ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে।

BJP Candidate List for HP Election 2022: সেরাজ থেকে লড়বেন মুখ্যমন্ত্রী, মান্ডি থেকে অনিল শর্মা, হিমাচল নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি
ফাইল ছবি

নয়া দিল্লি: হাতে আর মাত্র এক মাস, তারপরই শুরু হবে হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচন। ভোটের দিন ঘোষণার আগে থেকেই জোরকদমে চলছিল নির্বাচনী প্রচার। এবার বিজেপির তরফে প্রকাশ করা হল প্রার্থী তালিকা। হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনে মোট ৬২ জন প্রার্থীর নাম ঘোষণা করা হল। তালিকায় নাম রয়েছে হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরের নামও।

এদিন সকালেই আসন্ন হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য বিজেপির তরফে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। মোট ৬২ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর এবার সেরাজ কেন্দ্র থেকে প্রার্থী হিসাবে দাঁড়াবেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুখ রাম শর্মার ছেলে অনিল শর্মা লড়বেন মান্ডি আসন থেকে। সতপাল সিং সাত্তি প্রার্থী হচ্ছেন উনা কেন্দ্র থেকে।

প্রার্থী তালিকায় পাঁচজন মহিলা প্রার্থাীরও নাম রয়েছে। শিডিউল কাস্ট বা জনজাতি গোষ্ঠী থেকে ১১জন প্রার্থীকে নির্বাচনে টিকিট দেওয়া হয়েছে। উপজাতি গোষ্ঠী থেকে প্রার্থী হিসাবে বেছে নেওয়া হয়েছে আটজনকে।  জানা গিয়েছে, এবারে প্রার্থী তালিকায় শিক্ষাগত যোগ্যতাকেও বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। প্রকাশিত তালিকার ৬২ জন প্রার্থীর মধ্য়ে দুই-তৃতীয়াংশই স্নাতক বা স্নাতকোত্তর পাশ।

এবারের প্রার্থী তালিকা থেকে বেশ কয়েকজন বিধায়কের নামও বাদ দেওয়া হয়েছে। ২০১৭ সালের নির্বাচনে হারের কারণে হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রেম কুমার ধুমালকেও টিকিট দেওয়া হয়নি।

উল্লেখ্য, আগামী ১২ নভেম্বর হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচন। আগামী ২৫ অক্টোবর অবধি মনোনয়ন পত্র জমা দেওয়া যাবে। আগামী ৮ ডিসেম্বর ভোট গণনা করা হবে।

৬৮ আসনের হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচন নিয়ে সোমবারই বিজেপির সেন্ট্রাল ইলেকশন কমিটির বৈঠক করা হয়েছিল। ওই বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ একাধিক শীর্ষ নেতা। আলোচনার পরই প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয় বলে জানা গিয়েছে।

২০১৭ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি ৬৮টি আসনের মধ্যে ৪৪টিতে জয়ী হয়েছিল। কংগ্রেস জিতেছিল ২১টি আসনে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla