Kolkata Municipal Election: ‘টিম কর্পোরেশন’ কলকাতাকে বিশ্বের সেরা শহর করবে, শপথ মেয়র ফিরহাদের

Kolkata Municipal Election: 'টিম কর্পোরেশন' কলকাতাকে বিশ্বের সেরা শহর করবে, শপথ মেয়র ফিরহাদের
মেয়র হিসাবে শপথবাক্য পাঠ ফিরহাদ হাকিমের। নিজস্ব চিত্র।

KMC Election 2021: পুরসভার ভিতরেই মঞ্চ তৈরি করে এই শপথপর্ব অনুষ্ঠিত হয়। এদিন শপথ নেন মেয়র পরিষদের সদস্যরাও।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Dec 28, 2021 | 1:53 PM

কলকাতা: কলকাতার মেয়র হিসাবে শপথ নিলেন ফিরহাদ হাকিম। এই নিয়ে দ্বিতীয়বার মেয়র হিসাবে শপথ নিলেন ফিরহাদ। অন্যদিকে পুরসভার চেয়ারপার্সন হিসাবে শপথ নিলেন মালা রায়। পুরসভার ভিতরেই মঞ্চ তৈরি করে এই শপথপর্ব অনুষ্ঠিত হয়। এদিন শপথ নেন মেয়র পরিষদের সদস্যরাও।

শপথ নেওয়ার পর ফিরহাদ হাকিম বলেন, ‘টিম কর্পোরেশন’কে বিশ্বের সেরা শহর হিসাবে কলকাতাকে তুলে ধরতে হবে। ফিরহাদ হাকিমের কথায়, “মমতা বন্দ্যোপাধ্যায় অনেক প্রত্যাশা করে এই বোর্ড গড়েছেন। এই বোর্ডকে মনোনীত করেছেন। আমরা টিম কর্পোরেশন অর্থাৎ চেয়ার পার্সন মালা রায়ের সঙ্গে আমরা সবাই, সব কাউন্সিলররা একটাই শপথ নেব মমতা বন্দ্যোপাধ্যায়ের যে প্রত্যাশা মানুষকে সেবা দেওয়ার, কলকাতাকে বিশ্বের সেরা শহর করার সেটা আমরা বাস্তবায়িত করব। মানুষকে এমন জায়গায় সেবা দিতে হবে, যাতে মানুষ বলেন এই বোর্ড শ্রেষ্ঠ বোর্ড। আমি নিশ্চিতভাবে মেয়র। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমরা কেউ প্রশাসনিক বিরাট পদে নয়। আমরা সবাই সেবক এবং প্রধান সেবকের নাম ফিরহাদ হাকিম। আমরা সকলে মিলে কাজ করব।”

এদিন প্রোটেম স্পিকার রাম পেয়ারি রাম ফিরহাদ হাকিমকে প্রথমে শপথবাক্য পাঠ করান। এরপরই মালা রায় চেয়ারপার্সন হিসাবে শপথ নেন। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ ও তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। এছাড়াও ছিলেন লোকসভার দলনেতা সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, বিধায়ক ও তৃণমূল উত্তর কলকাতার সভাপতি তাপস রায়, নগরউন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, সাংসদ শান্তনু সেন, বিধায়ক-কাউন্সিলর অতীন ঘোষ, বিধায়ক-কাউন্সিলর দেবাশিস কুমার-সহ অন্যান্যরা।

এদিনও ফিরহাদ বলেন সফল কাউন্সিলর হওয়ার একটাই মন্ত্র, ‘যখন ডাকি তখন পাই’। ফিরহাদ হাকিম বলেন, “মানুষের কাছে যখন ডাকি তখন পাই কাউন্সিলর যদি হতে পারেন, সেই কাউন্সিলর কিন্তু মানুষের বিচারে শ্রেষ্ঠ কাউন্সিলর। এটাই আজকের দিনে আমার করজোড়ে সকলের কাছে অনুরোধ, মমতা বন্দ্যোপাধ্যায় কিন্তু এ জন্যই আমাদের দায়িত্ব দিয়েছেন। সেই মর্যাদা আমাদের রাখতেই হবে।”

কলকাতার মহানাগরিক হিসাবে নাম ঘোষণার পরই ফিরহাদ হাকিম বলেছিলেন, “জীবন যদি যায় যাবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বাসকে ভঙ্গ হতে দেব না। তাঁর আদর্শ, বিশ্বাস নিয়েই এতদিন পুরবোর্ড চলেছে। এরপরও চলবে। অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে হেঁটে আমরা শুধু কাজ করে যাব। আমৃত্যু ওনার বিশ্বাসের মর্যাদা দিয়ে উনি যে দায়িত্ব দিয়েছেন তা পালন করব।” মেয়র হিসাবে শপথ নেওয়ার পরও কার্যত সেই সুরই আরও একবার উঠে এল কলকাতার মহানাগরিকের গলায়।

এবারও পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ। তাঁকে নিয়ে মোট ১৩ জন মেয়র পরিষদের সদস্য হয়েছেন। নাম রয়েছে দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার, সন্দীপরঞ্জন বক্সী, আমিরুদ্দিন ববি, সন্দীপন সাহা, জীবন সাহা, রাম পিয়ারী রাম, অভিজিৎ মুখোপাধ্যায়, তারক সিং, মিতালী বন্দ্যোপাধ্যায়, বৈশ্বানর চট্টোপাধ্যায়, স্বপন সমাদ্দারের।

আরও পড়ুন: Covovax-Corbevax: করোনা মোকাবিলায় বড় সিদ্ধান্ত কেন্দ্রের, একই সঙ্গে ছাড়পত্র পেল দু’টি টিকা

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA