Maldah TMC: ‘নেত্রীর নির্দেশ অমান্য করেই প্রার্থী তালিকা’, অসন্তোষের মাঝে ফের বিস্ফোরক তৃণমূল নেতা

Maldah TMC: প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষের মাঝেই বিক্ষুব্ধদের জন্য বড় বার্তা দিয়েছেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

Maldah TMC: 'নেত্রীর নির্দেশ অমান্য করেই প্রার্থী তালিকা', অসন্তোষের মাঝে ফের বিস্ফোরক তৃণমূল নেতা
তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে ফের বিস্ফোরক মালদার নেতা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2022 | 9:21 AM

মালদা: প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষের মাঝেই বিস্ফোরক মালদার তৃণমূল সভাপতি। তিনি আবারও উস্কে দিলেন এক জল্পনা। প্রকাশ্য মঞ্চে দাঁড়িয়েই মালদার তৃণমূল সভাপতি বললেন, “স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশই অমান্য করে প্রার্থী তালিকা তৈরি হয়েছে। তাঁর ঘোষণাকে গুরুত্ব না দিয়ে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে।”

প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষে চরম বিব্রত ত়ৃণমূল নেতৃত্ব। দলের অন্দরেই বইছে চোরাস্রোত। তার মধ্যে আরও একবার প্রকাশ্যেই তৃণমূল নেতার বিস্ফোরক বিবৃতি। মালদা টাউন তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ তিওয়ারি বললেন, “প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অমান্য করা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো দলীয় সিদ্ধান্তকেও গুরুত্ব দেওয়া হয়নি।” বিস্ফোরক অভিযোগ টাউন তৃণমূল সভাপতি নরেন্দ্রনাথ তিওয়ারি এবং জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি-সহ মালদা জেলা তৃণমূলের বর্ষীয়ান প্রথম সারির নেতাদের।

অভিযোগ, কিছু মাস আগেই স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় এসে ঘোষণা করে গিয়েছিলেন ওয়ার্ড ভিত্তিক তৃণমূল প্রার্থীদের নাম। প্রকাশ্য মঞ্চেই তাঁদের নাম ঘোষণা করেন তিনি। বার বার বিভিন্ন চাপে ভুল সংশোধন করে তৃতীয় বার ফের নতুন করে মালদার দুই পুরসভার প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে তৃণমূল। কিন্তু দেখা যাচ্ছে, মমতা বন্দ্যোপাধ্যায় যাঁদের নাম ঘোষণা করেছিলেন তাঁদের নাম নেই। অমান্য করা হয়েছে তৃণমূল সুপ্রিমোর নির্দেশকে।

পাশাপাশি তাঁদের আরও অভিযোগ, তাঁর নির্দেশ মতো দল সিদ্ধান্ত নিয়েছিল, স্বামী-স্ত্রী দুজনকেই টিকিট দেওয়া যাবে না।যে কোনও একজন টিকিট পাবেন। যা সাংবাদিক বৈঠক করেও জানিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু সেই নীতিও কার্যকর হয়নি বলে অভিযোগ। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ বা দলের সিদ্ধান্তের পরোয়া না করে প্রার্থী তালিকায় দেখা গেছে দুলাল সরকার ও তাঁর স্ত্রী চৈতালি সরকার দুজনেই টিকিট পেয়েছেন। টিকিট পেয়েছেন কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী ও তাঁর স্ত্রী কাকলী চৌধুরী।

কিন্তু নরেন্দ্রনাথ তিওয়ারি ও তাঁর স্ত্রী জিতে আসা কাউন্সিলর হলেও তাঁদের ক্ষেত্রে তা মানা হয় নি। নরেন্দ্রনাথ তিওয়ারি দীর্ঘদিনের কাউন্সিলর। ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যানও ছিলেন। বর্তমানে টাউন তৃণমূলের সভাপতি। তাঁর দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় মালদায় এসে প্রকাশ্য মঞ্চে তাঁর নাম ও তাঁর ওয়ার্ড ঘোষণাও করে যান। কিন্তু প্রার্থী তালিকায় তাঁর সেই ঘোষণার কোনও গুরুত্ব দেওয়া হয় নি। ফলে বার বার ভুল সংশোধনের পরে তৃতীয় তালিকা আসাতেও মালদায় বিক্ষোভ, অসন্তোষ চলছেই।

প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষের মাঝেই বিক্ষুব্ধদের জন্য বড় বার্তা দিয়েছেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ বলেন, “প্রার্থী তালিকা নিয়ে এবার আর কোনও ক্ষোভ থাকা উচিত নয়। এত বড় একটা দলে ভুল বোঝাবুঝি হয়।” তিনি জানিয়েছেন, কিছু সংশোধন করে চূড়ান্ত প্রার্থী তালিকা জেলা সভাপতিদের কাছে ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে।

দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও স্পষ্ট জানিয়ে দিয়েছেন, “বিভ্রান্তি তৈরি করা হচ্ছে। পার্থ ও সুব্রতর দেওয়া তালিকাই চূড়ান্ত তালিকা। সকলকে খুশি করা সম্ভব নয়। প্রতীক একটাই।”

এত সবের পরেও যদি অসন্তোষ থেকে যায়, তাঁদের উদ্দেশে বুধবার আরও একবার স্পষ্ট বার্তা দিয়ে দিলেন ফিরহাদ হাকিম। ফিরহাদ বলেন, “দল সতর্ক করার পরেও যারা নির্দল হয়ে দাঁড়াচ্ছেন. তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে দল। দলের সিদ্ধান্ত খুবই কড়া হবে৷ তবে যাঁরা নির্দল হিসাবে দাঁড়াচ্ছেন, তাঁরা নিজেদের ওজন বুঝে যাবেন। মমতা বন্দোপাধ্যায়ের ছবি সরে গেলে কী হয়?”

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা