Punjab Assembly Elections: ভোটে জিতলে অস্থায়ী সাফাই কর্মীদের স্থায়ীকরণ, প্রতিশ্রুতি কেজরিওয়ালের

AAP Chief Arvind Kejriwal : তাঁর প্রতিশ্রুতি, আসন্ন বিধানসভা নির্বাচন আম আদমি পার্টি যদি ক্ষমতায় আসে, তাহলে তিনি সমস্ত অস্থায়ী সাফাই কর্মীদের স্থায়ী চাকরি দেবেন।

Punjab Assembly Elections: ভোটে জিতলে অস্থায়ী সাফাই কর্মীদের স্থায়ীকরণ, প্রতিশ্রুতি কেজরিওয়ালের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 7:08 PM

অমৃতসর : ভোটমুখী পঞ্জাবে (Punjab Assembly Election 2022) একের পর এক প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল (AAP Chief Arvind Kejriwal)। এবার পঞ্জাবের সমস্ত অস্থায়ী সাফাইকর্মীদের স্থায়ী কর্মী করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন কেজরিওয়াল। নতুন বছরের পঞ্জাববাসীকে এমনই বার্তা দিলেন তিনি। তাঁর প্রতিশ্রুতি, আসন্ন বিধানসভা নির্বাচন আম আদমি পার্টি যদি ক্ষমতায় আসে, তাহলে তিনি সমস্ত অস্থায়ী সাফাই কর্মীদের স্থায়ী চাকরি দেবেন।

অস্থায়ী সাফাইকর্মীদের স্থায়ীকরণের প্রতিশ্রুতি

কেজরিওয়াল বলেন, তাঁর দল পঞ্জাবে ক্ষমতায় এলে, সমস্ত সাফাই কর্মীদের আধুনিক যন্ত্র দেওয়া হবে, যাতে তাঁদের আর হাত দিয়ে সাফাইয়ের কাজ করতে না হয়। শনিবার এক সাংবাদিক বৈঠকে আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল বলেন, “পঞ্জাবে যদি আমাদের সরকার গঠিত হয়, তাহলে আমরা সব অস্থায়ী সাফাই কর্মীদের স্থায়ী করে দেব এবং তাঁদের সবরকম সুযোগ সুবিধা দেব। আমরা তাঁদের সাফাইয়ের জন্য আধুনিক যন্ত্র দেব, যাতে তাঁরা হাত না লাগিয়েই তাঁদের কাজ করতে পারেন।”

কেজরির নজরে তফসিলি ভোটব্যাঙ্ক

তাঁর আরও সংযোজন, “পঞ্জাবের তফসিলি জাতির পরিবারের ছেলে-মেয়েরা যাতে উন্নত শিক্ষা পায়, তার জন্য প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা করা হবে যদি আম আদমি পার্টির সরকার গঠিত হয়।” তাঁর কথায়, বাবাসাহেব শিক্ষার উপর জোর দিয়েছিলেন। তিনি খুব দরিদ্র পরিবারে বড় হয়েছিলেন। কিন্তু তারপরেও স্কলারশিপ নিয়ে বিদেশ থেকে দুটি পিএইচডি করেছেন। তাঁর স্বপ্ন ছিল, দেশের প্রত্যেক শিশু যাতে সেরা শিক্ষার সুযোগ পায়, তার ব্যবস্থা করা। কিন্তু স্বাধীনতার ৭০ বছর পরেও দলিত পরিবারের ছেলে-মেয়েরা ভাল উন্নতমানের শিক্ষার সুযোগ পাচ্ছে না।”

কেজরিওয়াল বলেন, “দলিত পরিবারের মানুষরা তাঁদের ছেলে মেয়েদের সরকারি স্কুলে পাঠাতে বাধ্য হচ্ছেন। সেগুলির অবস্থা খুবই খারাপ। আমরা যেমন দিল্লিতে সরকারি স্কুলগুলিকে সুন্দরভাবে সাজিয়ে তুলেছি, ঠিক একইভাবে আমরা এখানকার সরকারি স্কুলগুলিরও মান আমূল পাল্টে দেব। আমরা যদি সরকার গঠন করি, তাহল পঞ্জাবে দলিত সম্প্রদায়ের ছেলে মেয়েদের সেরা শিক্ষার সুযোগ দেব। এতে তারা সমান অধিকার পাবে।”

মাফিয়া রাজ বন্ধের প্রতিশ্রুতি

বৃহস্পতিবার এক জনসভা থেকে ভোটমুখী পঞ্জাবের জনগণকে পরিবহণ ক্ষেত্রে মাফিয়া রাজ শেষ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি তিনি জানিয়েছেন, ২০২২ সালের বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি ক্ষমতায় এলে পরিবহণ ক্ষেত্রে যাবতীয় সমস্যা সমাধান করে দেবে আপ সরকার। চণ্ডীগঢ়ের জ়িকাপুরে পরিবহণের সঙ্গে যুক্ত কর্মচারীদের ধর্ণাতে বৃহস্পতিবার যোগ দিয়েছিলেন কেজরীবাল। বিক্ষোভকারীরা দিল্লির তাঁর হাতে নিজেদের দাবি জানিয়ে স্মারকলিপি তুলে দেন। স্মারকলিপি হাতে পেয়েই আপ নেতা জানিয়েছেন, নির্বাচনে যদি তাঁর দল ক্ষমতায় আসে তবে পরিবহণ মাফিয়াদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার পাশাপাশি আন্দোলনকারীদের সব সমস্যার সমাধান করা হবে।

আরও পড়ুন: Assam CM on AFSPA: চার মাসে আফস্পা নিয়ে ইতিবাচক পদক্ষেপ, আশাবাদী বিজেপি শাসিত অসমের মুখ্যমন্ত্রী