Shatrughan Sinha Hits out at CM Channi: সাফাইয়েও মন ভরেনি, মুখ্যমন্ত্রীকে শব্দচয়ন নিয়ে সতর্ক করলেন ‘বিহারীবাবু’ শত্রুঘ্ন সিনহা

Punjab Assembly Election 2022: পঞ্জাবের মুখ্যমন্ত্রীর 'ইউপি, বিহার দে ভাইয়া' মন্তব্য ভাইরাল হতেই ওঠে সমালোচনার ঝড়। আম আদমি পার্টি থেকে বিজেপি, সমস্ত রাজনৈতিক দলই তাঁর মন্তব্যের সমালোচনা করেন। বিহারের পটনায় তাঁর নামে এফআইআরও দায়ের করেন বিজেপির যুব মোর্চার জাতীয় সহ সভাপতি মণীশ কুমার সিং।

Shatrughan Sinha Hits out at CM Channi: সাফাইয়েও মন ভরেনি, মুখ্যমন্ত্রীকে শব্দচয়ন নিয়ে সতর্ক করলেন 'বিহারীবাবু' শত্রুঘ্ন সিনহা
কী বললেন শত্রুঘ্ন সিনহা? ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 7:31 AM

নয়া দিল্লি: রাজনৈতিক পছন্দ কংগ্রেস হলেও, নিজের শিকড় ভুলে যাননি অভিনেতা তথা কংগ্রেস নেতা শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। সম্প্রতিই পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি (Charanjit Singh Channi) নির্বাচনী প্রচারে বেরিয়ে বলেছিলেন যে, “পঞ্জাবে উত্তর প্রদেশ বা বিহারের ভাইয়াদের ঢুকতে দেওয়া বা শাসন চালাতে দেওয়া হবে না”। মুখ্যমন্ত্রীর এই মন্তব্য ঘিরেই শুরু হয়েছে বিতর্ক। তাঁর বিরুদ্ধে সরব হয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-ও। এবার দলের নেতার বিরুদ্ধেই মুখ খুললেন শত্রুঘ্ন সিনহা। শনিবার তিনি বলেন, “একজন বিহারী বাবু হিসাবে মুখ্যমন্ত্রী চন্নির এই মন্তব্য কেবল তাকেই দুঃখ দেয়নি, বরং অন্যান্য রাজ্যের মানুষদেরও দুঃখ দিয়েছে।”

বিতর্কের সূত্রপাত:

চলতি সপ্তাহের মঙ্গলবার পঞ্জাবের রূপনগরে পথসভায় অংশ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীও। ওই প্রচারেই মুখ্যমন্ত্রী চন্নি বলেছিলেন, “প্রিয়ঙ্কা গান্ধী পঞ্জাবের পুত্রবধূ। পঞ্জাবেরই সদস্য উনি। দিল্লি, উত্তর প্রদেশ, বিহারের ভাইয়ারা এখানে এসে শাসন করতে পারে না। আমরা ইউপির ভাইয়াদের পঞ্জাবে ঢুকে শাসন করতে দিতে পারি না।”

পঞ্জাবের মুখ্যমন্ত্রীর এই মন্তব্য ভাইরাল হতেই ওঠে সমালোচনার ঝড়। আম আদমি পার্টি থেকে বিজেপি, সমস্ত রাজনৈতিক দলই তাঁর মন্তব্যের সমালোচনা করেন। বিহারের পটনায় তাঁর নামে এফআইআরও দায়ের করেন বিজেপির যুব মোর্চার জাতীয় সহ সভাপতি মণীশ কুমার সিং। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সমালোচনা করে বলেছেন, “কংগ্রেসের প্রধানমন্ত্রী কী বলেছেন, তা গোটা দেশই দেখেছে। দিল্লির পরিবার ওনার মালিক, মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়িয়েই হাততালি দিচ্ছিলেন মালিক।”

বিতর্ক বাড়তেই সাফাই গেয়েছিলেন মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি। তিনি দাবি করেছেন যে, নির্দিষ্ট কিছু ব্যক্তিকে নিশানা করেই তিনি এই মন্তব্য করেছিলেন, কিন্তু ,তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

কী বললেন অভিনেতা?

২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগেই কংগ্রেসে যোগ দিয়েছিলেন অভিনেতা শত্রুঘ্ন সিনহা। পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্য নিয়ে মঙ্গলবার তিনি টুইট করেন। টুইটবার্তায় বলেন, “যদিও পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি ইতিমধ্যেই সাফাই দিয়েছেন এবং প্রিয়ঙ্কা গান্ধীও সেই ব্যাখ্যার সমর্থন করেছেন, তবুও একজন জনপ্রতিনিধি হিসাবে চরণজিৎ সিং, যিনি বর্তমানে মুখ্যমন্ত্রীও, তাঁর উচিত কীভাবে নিজেকে জনগণের সামনে তুলে ধরবেন, সেই বিষয়ে যত্নশীল হওয়া। একজন জনপ্রতিনিধি হিসাবে শব্দচয়ন ও ভাষা নিয়ে সতর্ক হতেই হবে।”