Siliguri Municipal Election: শঙ্করই মুখ বিজেপির, শিলিগুড়ি পুরভোটে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ পদ্মের

Shankar Ghosh: বিধানসভা নির্বাচন আবহে বাম শিবির ছেড়ে পদ্মের হাত ধরেছিলেন অশোক-শিষ্য শঙ্কর। যদিও, সেকথা প্রকারান্তরে স্বীকার করেননি তিনি। জানিয়েছিলেন, দলে যোগ্য সম্মান না পেয়েই বিজেপিতে যাচ্ছেন।

Siliguri Municipal Election: শঙ্করই মুখ বিজেপির, শিলিগুড়ি পুরভোটে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ পদ্মের
শিলিগুড়িতে শঙ্কর ঘোষ, ছবি: ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 7:24 AM

শিলিগুড়ি: কলকাতার পুরভোট মিটতেই  নজর শিলিগুড়ির পুরভোটে। কানাঘুষো শোনা যাচ্ছিল ২৪ নম্বর ওয়ার্ডে বিজেপির তরফে প্রার্থী হতে পারেন দলীয় বিধায়ক শঙ্কর ঘোষ।  সেই জল্পনাতেই অবশেষে সিলমোহর। ওই ওয়ার্ড থেকেই প্রার্থী হতে চলেছেন শঙ্কর (Shankar Ghosh)। প্রার্থী তালিকায় ঠাঁই পেয়েছেন তৃণমূল ত্যাগী বিদায়ী কাউন্সিলর নান্টু পালও। তাঁকে ১২ নম্বর ওয়ার্ডে প্রার্থী করেছে পদ্ম-শিবির।

বুধবার সাংবাদিক বৈঠক করে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। শঙ্কর, নান্টু ছাড়াও  প্রার্থী তালিকায় রয়েছেন শালিনী। সদ্য বাম শিবির ত্যাগ করে পদ্মে এসেই টিকিট পেয়েছেন শালিনী। অন্যদিকে,  ৬ নম্বর ওয়ার্ডে বাম নেতা তথা বিদায়ী পুরবোর্ডের মেয়র অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে দলের সংখ্যালঘু মুখ নূরজাহান আনসারিকে। অন্যদিকে, ২ নম্বর ওয়ার্ডে টিকিট না পেয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন বিজেপি নেতা প্রদীপ চৌধুরী।

প্রদীপ চৌধুরী স্পষ্টই বলেন, “আমাকে টিকিট দেওয়া হবে বলা হয়েছিল। আমি ২ নম্বর ওয়ার্ডে টিকিট চেয়েছিলাম। আমাকে বিধায়ক বললেন ৪৫ নম্বর ওয়ার্ড থেকে দাঁড়াতে। কিন্তু, কেন আমি ৪৫ নম্বর থেকে প্রার্থী হব! আমি ২ নম্বরেই টিকিট চাই। নয়ত ওই ওয়ার্ডে আমি কাউকে জিততে দেব না।”

প্রার্থী তালিকা ঘোষণার পর শঙ্কর জানিয়েছেন, শিলিগুড়িকে ‘মডেল সিটি’ তৈরির লক্ষ্যেই লড়াই করবে বিজেপি। দলের নির্দেশেই তিনি প্রার্থী হয়েছেন।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচন আবহে বাম শিবির ছেড়ে পদ্মের হাত ধরেছিলেন অশোক-শিষ্য শঙ্কর। যদিও, সেকথা প্রকারান্তরে স্বীকার করেননি তিনি। জানিয়েছিলেন, দলে যোগ্য সম্মান না পেয়েই বিজেপিতে যাচ্ছেন। অন্যদিকে, অশোক জানিয়েছিলেন, রাজনীতিতে কেউ ‘গুরু-শিষ্য’ হয় না। রাজনীতির ময়দানে পৃথকভাবেই লড়াই করবেন তাঁরা। পরে, শঙ্করের দৌলতেই  বামদূর্গে আসন জমায় বিজেপি। পরাজিত হন অশোক। এরপর পুরভোটে ফের মুখোমুখি হতে চলেছেন দু’জনে। তাহলে?

প্রশ্ন করতেই কিছুক্ষণ থমকে থাকেন শঙ্কর। থেমে, আলতো হেসে বলেন, “এ বার শিলিগুড়িতে অশোক-মডেল ফেল করবে। জ়িরো পার্সেন্ট চান্স রয়েছে সিপিএমের। এই পুরভোটে জয় পাবে বিজেপিই।”

তাঁর আরও সংযোজন, “এখন বামেদের উত্থানের তো কোনও প্রশ্নই নেই। আগামী কয়েক দশক রাজ্য বা কেন্দ্রে কোনও ভূমিকাই থাকবে না বামেদের। মানুষ এবার প্রথম শিলিগুড়িতে অ-তৃণমূল এবং অ-বাম বোর্ড গঠন করবে। বিজেপিকে আশীর্বাদ করে জিতিয়ে আনবেন। শান্তিপূর্ণ নির্বাচন করাতে পদক্ষেপ করতে হবে নির্বাচন কমিশনকেই।”

সোমবারই  রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস সাংবাদিক বৈঠক করে ভোটের দিন ঘোষণা করেছেন। ২২ জানুয়ারি শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল, চন্দননগরে ভোট হচ্ছে। ২৫ জানুয়ারি ভোটের গণনা। শিলিগুড়িতে মোট ৪৭টি ওয়ার্ড। পোলিং স্টেশন ৪২১টি। ভোটার ৪,০২,৮৯৫।

আরও পড়ুন: Governor Jagdeep Dhankhar: ‘দিদিকেই বরং রাজ্যপাল করে দেওয়া হোক!’