Uttar Pradesh Assembly Election 2022 : প্রচারে সনিয়া-মনমোহন, হারানো জমি ফিরে পেতে বুড়ো হাড়েই ভরসা কংগ্রেসের

Congress Star Campaigners : কংগ্রসের তরফে আজ উত্তর প্রদেশের নির্বাচনের জন্য তারকা প্রচারকের তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। সেই তালিকায় শীর্ষেই আছে সনিয়া গান্ধী ও মনমোহন সিংহের নাম।

Uttar Pradesh Assembly Election 2022 : প্রচারে সনিয়া-মনমোহন, হারানো জমি ফিরে পেতে বুড়ো হাড়েই ভরসা কংগ্রেসের
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 11:42 PM

লখনউ : উত্তর প্রদেশে নির্বাচনের দামামা বেজে গিয়েছে। কয়েক সপ্তাহ বাদেই নির্বাচন দেশের বৃহত্তম রাজ্যে। শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে রাজনৈতিক দলগুলি। না লড়ে জমি ছাড়তে নারাজ প্রতিটি রাজনৈতিক দলই। উত্তর প্রদেশে কংগ্রেসও প্রচারে গতি বাড়িয়েছে। আজ উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে প্রথম দফা নির্বাচনের জন্য় তারকা প্রচারকদের নামের তালিকা প্রকাশ করল কংগ্রেস। উত্তর প্রদেশে হারানো জমি ফিরে পেতে বুড়ো হাড়েই ভরসা রাখল কংগ্রেস। তারকা প্রচারকের তালিকায় শীর্ষেই নাম রয়েছে দলের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, পার্টির সাংসদ রাহুল গান্ধী এবং সর্বভারতীয় কংগ্রেস কমিটির (AICC) সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

প্রাক্তন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস ইউনিয়নের (জেএনইউএসইউ) সভাপতি কানহাইয়া কুমার, যিনি গত বছরের সেপ্টেম্বরে কংগ্রেসে যোগ দিয়েছিলেন, তাঁকেও উত্তর প্রদেশ নির্বাচনের তারকা প্রচারক তালিকায় রাখা হয়েছে। বড়় বিধানসভা নির্বাচনের আগে গত বছর ভারতের কমিউনিস্ট পার্টি (CPI) ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়ার পর সমালোচনার মধ্য়েই গ্র্যান্ড ওল্ড পার্টির হয়ে প্রচার করবে কানহাইয়া কুমার। এরকম ঘটনা প্রথমবার ঘটছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেণুগোপাল উত্তর প্রদেশের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে এই তারকা প্রচারকদের নামের তালিকা পাঠিয়েছেন।

চিঠিতে লেখা হয়েছে, “ভারতীয় জাতীয় কংগ্রেসের নিম্নলিখিত নেতারা, যারা উত্তর প্রদেশের বিধানসভার নির্বাচনের প্রথম দফার নির্বাচনের জন্য জনপ্রতিনিধিত্ব আইন, ১৯৫১-এর ৭৭(১) ধারা অনুসারে প্রচার চালাবেন। ”

তালিকায় নথিভুক্ত তারকা প্রচারকদের নাম :

১.  সোনিয়া গান্ধী

2. মনমোহন সিং

3. রাহুল গান্ধী

4. প্রিয়াঙ্কা গান্ধী বঢরা

5. অজয় ​​কুমার লালু

6. আরাধনা মিশ্র ‘মোনা’

7. গুলাম নবি আজাদ

8. অশোক গেহলট

9. ভূপিন্দর সিং হুডা

10. ভূপেশ বাঘেল

11. সালমান খুরশিদ

12. রাজ বব্বর

13. প্রমোদ তিওয়ারি

14. পিএল পুনিয়া

15. আরপিএন সিং

16. শচীন পাইলট

17. প্রদীপ জৈন আদিত্য

18. নাসিমুদ্দিন সিদ্দিকি

19. আচার্য প্রমোদ কৃষ্ণম

20. দীপার সিং হুডা

21. বর্ষা গায়কওয়াড়

22. হার্দিক প্যাটেল

23. ফুলো দেবী নেতাম

24. সুপ্রিয়া শ্রীনাতে

25. ইমরান প্রতাপগড়ী

26. কানহাইয়া কুমার

27. প্রণীতি শিন্দে

28. ধীরজ গুজ্জর

29. রোহিত চৌধুরী

30. তউকির আলম

উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন সাতটি দফায় অনুষ্ঠিত হবে। ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৭ মার্চ শেষ হবে। উত্তর প্রদেশে ভোট হবে ১০,১৪,২০,২৩,২৭ এবং ৩ ও ৭ মার্চ। গত সপ্তাহে, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য ৩০ জন প্রচারকের তালিকা প্রকাশ করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মতো অনেক তারকা প্রচারককে তালিকায় দেখা গেলেও, দলের সাংসদ এবং মা-ছেলের যুগল মানেকা গান্ধী এবং বরুণ গান্ধীকে বাদ দেওয়া হয়েছিল।

আরও পড়ুনUttar Pradesh Assembly Election 2022 : ‘প্রার্থী তালিকায় শুধু গুন্ডা-দাঙ্গাবাজরা’ লাল টুপির দলকে ‘লাল কার্ড’ বিজেপির আইন মন্ত্রীর