UP Assembly Election 2022 Voting Phase 4: বিকেল ৫ টা অবধি উত্তর প্রদেশে ভোটের হার ৫৮ শতাংশ

| Edited By: | Updated on: Feb 23, 2022 | 6:14 PM

Uttar Pradesh Assembly Election 2022 Voting Live Updates: ২০১৭ সালে ৫৯ আসনের মধ্যে ৫১টিতেই জয়ী হয়েছিল বিজেপি, ৪টি আসন গিয়েছিল সপা-র ঝুলিতে, ২টি করে আসন পেয়েছিল কংগ্রেস ও বিএসপি।

UP Assembly Election 2022 Voting Phase 4: বিকেল  ৫ টা অবধি উত্তর প্রদেশে ভোটের হার ৫৮ শতাংশ
অলঙ্করণ: অভিজিৎ বিশ্বাস

চতুর্থ দফার ভোট যুদ্ধ শুরু হল যোগী-রাজ্যে। এই দফার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ চতুর্থ দফায় লখনউয়ের পাশাপাশি লখিমপুর খেরি, সীতাপুর, পিলিভিট, হরদোই, উন্নাও, রায়বরেলি-সহ মোট ৫৯টি আসনের ভাগ্য নির্ধারণ হবে। রাজনৈতিক মহলের ধারণা, এর মধ্যে উন্নাও, লখিমপুর খেরির মতো আসনের উপর বিশেষ নজর থাকবে। উন্নাওয়ে একের পর এক ধর্ষণ এবং গতবছরই লখিমপুর খেরিতে কৃষকদের প্রতিবাদ সমাবেশে গাড়ি চালিয়ে আট জনকে হত্যার ঘটনাকে কেন্দ্র করে শাসকদল বিজেপির জন্য লড়াই কঠিন হতে পারে এই কেন্দ্রগুলিতে। নজরে থাকছে কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত রায়বরেলিও। এদিন ৫৯টি জেলায় ভোট গ্রহণ শুরু হবে সকাল ৭টায়, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

চতুর্থ দফায় হেভিওয়েট প্রার্থীদের মধ্যে থাকছেন আইনমন্ত্রী ব্রিজেশ পাঠক, তিনি লখনউ ক্যান্টনমেন্ট থেকে দাঁড়িয়েছেন। এছাড়াও মন্ত্রী আশুতোষ টন্ডন (লখনউ ইস্ট), ইডি-র প্রাক্তন জয়েন্ট ডিরেক্টর রাজেশ্বর সিং(সরোজিনী নগর)-ও রয়েছেন, উল্টো দিকে সপা সরকারের প্রাক্তন মন্ত্রী অভিষেক মিশ্রও প্রার্থী হয়েছেন।

২০১৭ সালে ৫৯ আসনের মধ্যে ৫১টিতেই জয়ী হয়েছিল বিজেপি, ৪টি আসন গিয়েছিল সপা-র ঝুলিতে, ২টি করে আসন পেয়েছিল কংগ্রেস ও বিএসপি। ১টিতে জয়ী হয়েছিল আপনা দল। নির্বাচন সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 23 Feb 2022 06:14 PM (IST)

    ভোটের হার প্রায় ৫৮ শতাংশ

    উত্তর প্রদেশে আজ ছিল চতুর্থ দফার নির্বাচন। যোগী রাজ্যে ভোটে ভোটার সংখ্যার মোট ৫৭.৪৫ শতাংশ মানুষ বিকেল ৫ টা অবধি নিজের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

  • 23 Feb 2022 05:50 PM (IST)

    নবাব মালিকের গ্রেফতারি নিয়ে মুখ খুললেন অখিলেশ

    দীর্ঘ ৭ ঘণ্টার জেরার পর মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিককে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। উত্তর প্রদেশের চতুর্থ দফার নির্বাচনের দিন সেই প্রসঙ্গে মুখ খুললেন সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদব। তিনি জানিয়েছেন, বিজেপি যদি কাউকে ভয় পায় তবে কেন্দ্রীয় সংস্থা দিয়ে তাঁকে হেনস্থা করে। নবাব মালিককেও সেই কারণে হেনস্থা করা হয়েছে।

  • 23 Feb 2022 05:12 PM (IST)

    ভোটের হার ৫০ শতাংশ

    আজ উত্তর প্রদেশে চতুর্থ দফার নির্বাচন। নির্বাচনের কমিশনের পাওয়া তথ্য থেকে জানা গিয়েছে বিকেল ৩ টে অবধি উত্তর প্রদেশে ৪৯.৮৯ শতাংশ ভোট পড়েছে।

  • 23 Feb 2022 03:56 PM (IST)

    উন্নাও জেলার বিধানসভা কেন্দ্রে বিকল অনেকগুলি

    উন্নাও জেলার পূর্বা বিধানসভা কেন্দ্রে ৩৪৩ ও ৩৯২ নম্বর বুথে ইভিএম বিকল হওয়ার অভিযোগ তুলেছে সমাজবাদী পার্টি।  নির্বাচন কমিশনের কাছে দ্রুত ইভিএম গুলি বদলে ফেলার আবেদন জানানো হয়েছে।

  • 23 Feb 2022 03:51 PM (IST)

    হুমকি দিচ্ছে বিজেপি বিধায়করা, অভিযোগ সপার

    সীতাপুর জেলার লহরপুর বিধানসভা কেন্দ্রে গ্রামে গ্রামে হুমকি দিচ্ছে বিজেপি বিধায়করা, অভিযোগ অখিলেশের সমাজবাদী পার্টির। এই বিষয়ে নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আবেদন জানিয়েছেন সমাজবাদী পার্টি।

  • 23 Feb 2022 03:46 PM (IST)

    উন্নাওতে ভোটারদের লম্বা লাইন

    Up Election 2022 Phase 4 Voting Live Updates 5

  • 23 Feb 2022 02:42 PM (IST)

    পিলভিটের ভোট শতাংশ সর্বাধিক

    উত্তর প্রদেশে বেলা ১ টা অবধি ৩৭.৪৫ শতাংশ ভোট পড়েছে। রাজ্যের সব জেলাগুলির মধ্যে পিলভিটে সবথেক বেশি ভোট পড়েছে। বেলা ১টা অবধি পিলভিটে ৪১.২৩ শতাংশ ভোট পড়েছে। ভোটের হারে সবথেকে বেশি পিছিয়ে রয়েছে হরদোই। বেলা ১টা অবধি সেখানে ৩৪.২৯ শতাংশ ভোট পড়েছে।

  • 23 Feb 2022 01:58 PM (IST)

    দুপুর ১টা অবধি ভোট পড়ল ৩৭ শতাংশ

    উত্তর প্রদেশে চতুর্থ দফায় দুপুর একটা অবধি ভোট পড়ল ৩৭.৪৫ শতাংশ।

  • 23 Feb 2022 01:57 PM (IST)

    সমাজবাদী পার্টিকে খোঁচা অনুরাগ ঠাকুরের

    চতুর্থ দফার নির্বাচনে সমাজবাদী পার্টিকে ফের খোঁচা দিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর। এদিন তিনি বলেন, "এতদিন সমাজবাদী পার্টির সঙ্গে দাঙ্গাবাজ, অপরাধী, মাফিয়াদের যোগ পাওয়া যেত। এবার জঙ্গিদের সঙ্গেও যোগ দেখা যাবে। "

  • 23 Feb 2022 01:14 PM (IST)

    ভোট দিতে এলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র

    লখিমপুর কাণ্ডে বিতর্কে জড়িয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্র তেনী। এদিন তিনি কড়া পুলিশি নিরাপত্তায় লখিমপুর খেরির বনবীরপুর কেন্দ্রে ভোট দিতে আসেন।

  • 23 Feb 2022 12:12 PM (IST)

    লখিমপুরে ইভিএমে ফেবিকুইক দেওয়ার অভিযোগ সপার

    উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের চতুর্থ দফায় ভোট কারচুপির অভিযোগ তুলল সমাজবাদী পার্টি। লখিমপুরের একাধিক কেন্দ্রে ইভিএমে সপার প্রতীকের উপর ফেবিকুইক দেওয়া হয়েছে বলে অভিযোগ, যার জেরে সেই চিহ্নে ভোট দেওয়া যাচ্ছে না।

  • 23 Feb 2022 11:04 AM (IST)

    ভোট দিলেন উপ-মুখ্যমন্ত্রী দীনেশ কুমার

    উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের চতুর্থ দফায় ভোট দিলেন উপ-মুখ্যমন্ত্রী দীনেশ শর্মা। তিনি ভোট দিয়ে বলেন, "চতুর্থ দফার পর বিজেপি ডবল সেঞ্চুরি করবে এবং আগের নির্বাচনের ফলের রেকর্ডও ভাঙবেন। প্রধানমন্ত্রী মোদী ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ যে উন্নয়ন করেছেন, তা সকলের ঘরে ঘরে পৌঁছেছে।"

  • 23 Feb 2022 10:06 AM (IST)

    ৯ শতাংশ ভোট পড়ল সকাল ৯টা অবধি

    উত্তর প্রদেশে চলছে চতুর্থ দফার ভোটগ্রহণ পর্ব। সকাল ৯টা অবধি রাজ্যে ভোট পড়েছে ৯.১০ শতাংশ।

  • 23 Feb 2022 10:03 AM (IST)

    ক্ষমতায় ফিরবে বিজেপিই, আত্মবিশ্বাসী প্রতিরক্ষামন্ত্রী

    এদিন সকালে উত্তর প্রদেশে চতুর্থ দফার নির্বাচনে ভোট দেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, "বিজেপি কেবল ইতিহাসের পুনরাবৃত্তিই করবে না, বরং এবারের নির্বাচনে বিজেপির আসন সংখ্যাও বৃদ্ধি পাবে।"

  • 23 Feb 2022 08:36 AM (IST)

    বিএসপিই ক্ষমতায় আসবে, দাবি সতীশ চন্দ্র মিশ্রের

    এদিন সকালেই লখনউয়ের কেন্দ্রে ভোট দেন বিএসপি নেতা সতীশ চন্দ্র মিশ্র। তিনি বলেন, "বিএসপি একতরফা ভোট পাচ্ছে। এই দফা শেষ হওয়ার পরই নিশ্চিত হয়ে যাবে যে বিএসপিই ক্ষমতায় আসে।"

  • 23 Feb 2022 08:32 AM (IST)

    ভোট দিলেন মায়াবতী

    চতুর্থ দফার ভোট গ্রহণ শুরু হতেই সকালেই লখনউয়ের একটি কেন্দ্রে ভোট দেন বিএসপি নেত্রী মায়াবতী।

  • 23 Feb 2022 07:52 AM (IST)

    সকাল থেকেই লম্বা লাইন লখিমপুর খেরির বিভিন্ন কেন্দ্রে

    উত্তর প্রদেশের চতুর্থ দফার ভোটযুদ্ধে সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে দেখা গেল ভোটারদের লম্বা লাইন।

  • 23 Feb 2022 07:47 AM (IST)

    ভোট দিলেন বিজেপির প্রার্থী অদিতি সিং

    রায়বরেলী থেকে বিজেপির হয়ে প্রার্থী হয়েছেন অদিতি সিং। এদিন সকালেই তিনি লালপুর চৌহান কেন্দ্রে ভোট দেন।

  • 23 Feb 2022 06:13 AM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: কোন কোন কেন্দ্রে থাকবে বিশেষ নজর?

    উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের চতুর্থ দফায় প্রধান নজর থাকবে রাজধানী লখনউয়ের উপর। পাশাপাশি লখিমপুর খেরি, সীতাপুর, পিলিভিট, হরদোই, উন্নাও, রায়বরেলি-সহ মোট ৫৯টি আসনের ভাগ্য নির্ধারণ হবে। সাম্প্রতিক নানা ধর্ষণের ঘটনা ও গাড়ি চাপা পরে কৃষক মৃত্য়ুর ঘটনার জেরে উন্নাও, লখিমপুরের উপর বিশেষ নজর থাকবে।

  • 23 Feb 2022 06:10 AM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: সকাল ৭টা থেকে শুরু হবে ভোটগ্রহণ পর্ব

    এদিন উত্তর প্রদেশের ৯জেলায় ৫৯টি আসনে ভোট গ্রহণ শুরু হবে সকাল ৭টায়, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

  • 23 Feb 2022 06:09 AM (IST)

    Uttar Pradesh Assembly Election 2022: চতুর্থ দফার ভোট গ্রহণ আজ

    চতুর্থ দফার ভোট যুদ্ধ শুরু হল যোগী-রাজ্যে। এই দফার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ চতুর্থ দফায় লখনউয়ের পাশাপাশি লখিমপুর খেরি, সীতাপুর, পিলিভিট, হরদোই, উন্নাও, রায়বরেলি-সহ মোট ৫৯টি আসনের ভাগ্য নির্ধারণ হবে।

Published On - Feb 23,2022 6:06 AM

Follow Us: