জোটের ফাটল! কংগ্রেসের বিরুদ্ধেই প্রার্থী দিল বামফ্রন্টের শরিকদল

জোটের পক্ষ থেকে প্রার্থী করা হয় বিদায়ী কংগ্রেস বিধায়ক মোস্তাক আলমকে। এ দিন তাঁর বিরুদ্ধেই সরাসরি লড়াইয়ে নামল ফরোয়ার্ড ব্লক।

  • TV9 Bangla
  • Published On - 18:05 PM, 7 Apr 2021
জোটের ফাটল! কংগ্রেসের বিরুদ্ধেই প্রার্থী দিল বামফ্রন্টের শরিকদল
নিজস্ব চিত্র

মালদা: তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে জোটবদ্ধ লড়াইয়ে শুরু থেকেই নড়বড়ে ছিল সংযুক্ত মোর্চা। তৃতীয় দফার ভোট শেষ হতে মালদা জেলায় জোটের ফাটল স্পষ্ট হয়ে গেল বলা চলে। উত্তরবঙ্গের এই জেলায় সংযুক্ত মোর্চা মনোনীত প্রার্থীর বিরুদ্ধেই প্রার্থী দিল বামফ্রন্টের শরিকদল ফরোয়ার্ড ব্লক।

দীর্ঘ দিন ধরেই জট লেগে ছিল মালদার হরিশ্চন্দ্রপুর বিধানসভায় আসন নিয়ে। বাম শরিকদল ফরোয়ার্ড ব্লক চেয়েছিল এখানে প্রার্থী দিতে। যদিও কংগ্রেস নিজের সুরক্ষিত আসন ছাড়তে রাজি ছিল না। তবে শেষ পর্যন্ত শরিকদের রাজি করিয়ে সেই আসন কংগ্রেসকে ছেড়ে দেয় বামফ্রন্ট। জোটের পক্ষ থেকে প্রার্থী করা হয় বিদায়ী কংগ্রেস বিধায়ক মোস্তাক আলমকে। এ দিন তাঁর বিরুদ্ধেই সরাসরি লড়াইয়ে নামল ফরোয়ার্ড ব্লক।

আরও পড়ুন: ‘আধাসেনা নিয়ে দেশবিরোধী মন্তব্য করেছেন মমতা, এটা মাওবাদীরাই পারে’ কমিশনে বিজেপি

বুধবার ফরোয়ার্ড ব্লকের পক্ষ থেকে কংগ্রেসের মোস্তাক আলমের বিরুদ্ধে মনোননয় জমা দেন ফরোয়ার্ড ব্লক প্রার্থী রফিকুল আলম। মনোনয়ন জমা দিয়ে একেবারে সম্মুখ সমরে নেমে কংগ্রেসের বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে লড়ার হুঁশিয়ারিও দেন তিনি। প্রসঙ্গত, পুরুলিয়ার দু’টি আসনেও বাম ও কংগ্রেস জোটে থেকেও একে অপরের বিরুদ্ধে প্রার্থী দিয়েছিল। সে ক্ষেত্রে একে বন্ধুত্বপূর্ণ লড়াই বলা হলেও মালদার চিত্রটা একেবারেই উল্টো।

আরও পড়ুন: ‘হতাশায় ভুগছেন মমতা’, প্রথম তিন দফার ভোটে ক’টি আসন পদ্মে? জানালেন শাহ