Howrah Dakshin Election Result 2021Live: হাওড়া দক্ষিণে নন্দিতা বনাম রন্তিদেব

হাওড়া দক্ষিণে ( Howrah Dakshin Assembly Election Result 2021 Live Update ) তৃণমূলের পক্ষে লড়ছেন নন্দিতা চৌধুরী। বিজেপির তরফে রন্তিদেব সেনগুপ্ত।

Howrah Dakshin Election Result 2021Live: হাওড়া দক্ষিণে নন্দিতা বনাম রন্তিদেব
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 11:03 AM

হাওড়া দক্ষিণ:  হাওড়া জেলার একটি বিধানসভা কেন্দ্র হাওড়া দক্ষিণ। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে হাওড়া পৌরসংস্থার ৩৫, ৩৮ থেকে ৪১ এবং ৪৪ থেকে ৪৬ নং ওয়ার্ড এবং দুইলা,ঝোড়হাট,পঞ্চপাড়া এবং থানামাকুয়া গ্রামপঞ্চায়েতগুলি সাঁকরাইল সি ডি ব্লকের অন্তর্গত, যা ১৭৩ নং হাওড়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রটি গঠিত হয়েছে। হাওড়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রটি ২৫ নং হাওড়া লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

স্বাধীন ভারতের প্রথম নির্বাচনে ১৯৫১ সালে এই কেন্দ্রে কংগ্রেসের তরফে জয়ী হন বীরেন চন্দ্র দত্ত। তারপর থেকে বরাবরই এই কেন্দ্রে সিপিআইএম ও কংগ্রেসের জোরাল প্রভাব রয়েছে। ২০১১ সালের নির্বাচনে প্রথম সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফে ব্রজমোহন সরকার জয়ী হন। এরপর ২০১৬-র বিধানসভা নির্বাচনেও জয়ী হয় তৃণমূল।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী ব্রজমোহন মজুমদার জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯৩,৬৮৯৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী অরিন্দম বসু (‌বাবু)‌। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৭৭,৪৯৫৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী ব্রজমোহন মজুমদার তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী অরিন্দম বসুকে (‌বাবু) ১৬,১৯৪ ভোটে পরাজিত করেছিলেন। ২০১১ সালের নির্বাচনে তৃণমূল প্রার্থী ব্রজমোহন মজুমদার তাঁর নিকটতম সিপিএম প্রার্থী কৃষ্ণকিশোর রায়কে এই আসনে পরাজিত করেছিলেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এবারে তৃণমূল কংগ্রেসের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন নন্দিতা চৌধুরী। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন রন্তিদেব সেনগুপ্ত। অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের সুমিত্র অধিকারী।

বিদায়ী বিধায়ক: ব্রজমোহন মজুমদার প্রাপ্ত ভোট: ৯৩৬৮৯ মোট ভোটার: ২৬৬৬৪৫ ভোট শতাংশ: ৭৩.৫৮ মোট প্রার্থী: ১১