Saltora Assembly Election Result 2021 Live: বিগত দশ বছর ধরেই শালতোড়ায় সুবজ ঝড়, তবুও কাটছে না তৃণমূলের সংশয়

শালতোড়ায় (Saltora Assembly Election Result Live Update) লোকসভা নির্বাচনে এগিয়েছিল বিজেপি। যদিও ২০১১ থেকেই ক্ষমতায় আসীন তৃণমূল। কিন্তু, তবুও সংশয়ী ঘাসফুল শিবির।

Saltora Assembly Election Result 2021 Live: বিগত দশ বছর ধরেই শালতোড়ায় সুবজ ঝড়, তবুও কাটছে না তৃণমূলের সংশয়
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 8:45 PM

বাঁকুড়া: শালতোড়া বিধানসভা কেন্দ্রটি বাঁকুড়া জেলার অন্তর্গত। এই কেন্দ্রটি তফশিলি উপজাতির জন্য সংরক্ষিত। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে, ২৪৭ নং শালতোড়া (এসসি) বিধানসভা কেন্দ্রটি শালতোড়া এবং মেজিয়া এবং বনসুরিয়া, বড়শাল, লছমনপুর ও লাটিয়াবনি গ্রাম পঞ্চায়েত গুলি গঙ্গাজলঘাটী সমষ্টি উন্নয়ন ব্লক গুলির অন্তর্গত। শালতোড়া বিধানসভা কেন্দ্রটি ৩৬ নং বাঁকুড়া লোকসভা কেন্দ্র এর অন্তর্গত।

এক নজরে দেখে নেওয়া যাক শালতোড়া বিধানসভা কেন্দ্রর আপডেট:

এই কেন্দ্রে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী চন্দনা বাউরী।

শালতোড়া বিধানসভা কেন্দ্রে সপ্তম রাউন্ড শেষে বিজেপি প্রার্থী চন্দনা বাউরী ১৩০০ ভোটে এগিয়ে।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী স্বপন বাউড়ি জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৮৪,৯৭৯৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিআইএম প্রার্থী ষষ্ঠীচরণ বাউড়ি৷ তাঁর প্রাপ্ত ভোট ৭২,৪৫৬৷ ১২,৫২৩ ভোটে জিতেছিলেন স্বপন। ১৯৬২ সালের বিধানসভার নির্বাচনে ডা. বিধানচন্দ্র রায় শালতোড়া বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন।

২০২১  বিধানসভা নির্বাচন 

শালতোড়া বিধানসভায় এবার তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন সন্তোষ মণ্ডল। এই আসনে লড়ছেন বিজেপির প্রার্থী চন্দনা বাউড়ি। অন্যদিকে, প্রাথমিকভাবে বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে আব্বাস সিদ্দিকির দলের প্রার্থী দেওয়ার কথা ছিল। শেষ মুহূর্তে সেই আসন ছেড়ে দেয় আইএসএফ। তাই সিপিএমের নন্দদুলাল বাউড়ি প্রার্থী হয়েছেন।

একসময়ের বামেদের দখলে থাকা এই বিধানসভা কেন্দ্রে তৃণমূল ক্ষমতায় আসে ২০১১ সালে। সেই  বিধানসভা নির্বাচনে এই আসন তৃণমূলের দখলে আসে। বামেদের একটা বড় অংশের ভোট ঘাসফুল শিবিরে চলে যায়। একধাক্কায়  ৫০% বেশি ভোট পেয়ে এই কেন্দ্রে জয়ী হয় তৃণমূল কংগ্রেস। ২০১৪ লোকসভা নির্বাচনের নিরিখে এই বিধানসভা কেন্দ্রে ভালো মার্জিনে এগিয়ে থাকে তৃণমূল। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনেও জয়ের ধ্বজা ধরে রাখে তৃণমূল কংগ্রেস। ২০১৬ তে তৃণমূল কংগ্রেস ভোট পেয়েছিল ৫০.৬% বামেরা ভোট পেয়েছিল ৪২.৮২%। কিন্তু গত ২০১৯ লোকসভা নির্বাচনে এই বিধানসভা কেন্দ্রে প্রাপ্ত ভোটের নিরিখে এগিয়ে ছিল বিজেপি। তৃণমূল দ্বিতীয় ও বামেরা তৃতীয় স্থানে থাকে। হারানো ভোট ব্যাঙ্ক ফেরত পেতে মরিয়া শাসক শিবির।

বিদায়ী বিধায়ক: স্বপন বাউড়ি প্রাপ্ত ভোট: ৮৪,৯৭৯ মোট ভোটার: ২৩২১৫৮