Sandeshkhali: সিবিআই, NSG, রোবট, ডিটেকশন ডগ— ‘শাহজাহানের ডেরায়’ আজ কারা কারা গেল?

Sandeshkhali: এনএসজির মূলত দু'টি ভাগ। একটা এনএসজি কমব্যাট ফোর্স, আরেকটি বম্ব ডিসপোজাল ইউনিট। কোনও জঙ্গি হামলার ঘটন ঘটলে নামানো হয় প্রথমটি। দ্বিতীয়টি কাজ করে বিপুল বিস্ফোরক উদ্ধার হলে। এর আগে খাগড়াগড়কাণ্ডের পর বাদশাহি রোড থেকে বিপুল পরিমাণে হ্যান্ড গ্রেনেড পাওয়া যায়।

Sandeshkhali: সিবিআই, NSG, রোবট, ডিটেকশন ডগ— 'শাহজাহানের ডেরায়' আজ কারা কারা গেল?
সন্দেশখালি সরগরম। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2024 | 6:47 PM

সন্দেশখালি: একের পর এক ‘ঢাল’ নামছে সন্দেশখালিতে। শুক্রবার দুপুর থেকে সন্দেশখালির সরবেড়িয়া সরগরম। শেখ শাহজাহানের ঘনিষ্ঠ হাফিজুল খায়ের আত্মীয় আবু তালেব মোল্লার তালাবন্ধ বাড়ি থেকে এদিন বিপুল অস্ত্রের খোঁজ পায় সিবিআই। এরপর সন্দেশখালি যেন ‘অস্ত্রখালি’! এই মুহূর্তে দক্ষযজ্ঞ চলছে। শুধু সিবিআই নয়, নামানো হয়েছে সিআরপিএফ, এনএসজি। বন্দুক হাতে ‘ব্ল্যাক ক্যাট’ ঘুরে বেড়াচ্ছে ভেড়ির আলপথ বেয়ে।

এনএসজির মূলত দু’টি ভাগ। একটা এনএসজি কমব্যাট ফোর্স, আরেকটি বম্ব ডিসপোজাল ইউনিট। কোনও জঙ্গি হামলার ঘটন ঘটলে নামানো হয় প্রথমটি। দ্বিতীয়টি কাজ করে বিপুল বিস্ফোরক উদ্ধার হলে। এর আগে খাগড়াগড়কাণ্ডের পর বাদশাহি রোড থেকে বিপুল পরিমাণে হ্যান্ড গ্রেনেড পাওয়া যায়। সেসব উদ্ধার ও নিরাপদে বের করে আনার জন্য এনএসজির বম্ব এক্সাপার্টদের ব্যবহার করা হয়।

সন্দেশখালিতে এনএসজির বম্ব ডিসপোজাল এবং ডিটেকশন স্কোয়াডকে পাঠানো হয়েছে বলে শোনা যাচ্ছে। এখানেই শেষ নয়। নামানো হয়েছে রোবটিক ডিভাইস। অত্যাধুনিক এই ডিভাইস যে সরবেড়িয়ার মতো গ্রামের ইট বিছানো রাস্তাতেও ঘুরে বেড়াতে পারে, এমন দৃশ্য এর আগে বঙ্গবাসী চাক্ষুষ করেনি।

শুধু রোবটই নামানো হয়নি, এদিন ডিটেকশন ডগ বা স্নিফার ডগ, মাইন ডিটেক্টরও নিয়ে আসা হয়। বিকালে হঠাৎই একটি কালো গাড়ি ঢোকে সন্দেশখালিতে। সেখান থেকে একের পর এক বালির বস্তা নামানো হয়।