NSG in Sandeshkhali: রহস্যজনক ব্যাগ নিয়ে সন্দেশখালির সেই বাড়ি থেকে বেরিয়ে এল রোবট

Sandeshkhali: এক্সপ্লোসিভ অর্ডন্যান্স ডিসপোজাল পর্যবেক্ষক এই রোবট। কী রয়েছে এই সাদা ব্যাগে, উঠছে প্রশ্ন। সরবেড়িয়ার রাস্তা ঘিরে ফেলেছে এনএসজি। তার দিয়ে ঘেরা হচ্ছে নির্দিষ্ট একটি জায়গা। সেখানে একের পর এক বালির বস্তা ফেলা হয়েছে। এলাকার সমস্ত বাড়ি খালি করার নির্দেশ দিয়েছে এনএসজি।

NSG in Sandeshkhali: রহস্যজনক ব্যাগ নিয়ে সন্দেশখালির সেই বাড়ি থেকে বেরিয়ে এল রোবট
রোবোটিক ডিভাইসে ঝোলানো ব্যাগ। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2024 | 6:11 PM

সন্দেশখালি: ভোটের বাংলার বেনজির ছবি। সন্দেশখালির সরবেড়িয়া গ্রামে এনএসজি টিম। এলাকা খালি করছেন কমান্ডোরা। ভেড়ির আলপথে বেয়ে ঘুরছে রোবোটিক ডিভাইস। শুক্রবার এ গ্রামেরই এক বাড়িতে অস্ত্রসম্ভারের খোঁজ মেলে। এরপর কার্যত যুদ্ধকালীন তৎপরতায় চলছে তল্লাশি। শেখ শাহজাহানের ঘনিষ্ঠ হাফিজুল খায়ের আত্মীয় আবু তালেব মোল্লার তালাবন্ধ বাড়ি থেকে এদিন বিপুল অস্ত্রের খোঁজ পায় সিবিআই। এরপরই আবু তালেবের বাড়ির দিকে পাঠানো হয় ওই রোবট-গাড়ি। যা ‘বম্ব ডিসপোজাল রোবট’ হিসাবে পরিচিত। দেখতে ছোটখাটো ট্যাঙ্কের মতো।

বিশেষ সেন্সর বসানো এই রোবটিক ডিভাইস বহু দূর থেকে বোমা চিহ্নিত করতে পারে। তাতে উন্নতমানের ক্যামেরা রয়েছে বসানো। এদিন আবু তালেবের বাড়িতে ঢোকার কয়েক মুহূর্তের মধ্যেই একটি ব্যাগ ঝুলিয়ে বেরিয়ে আসে সে।

রহস্যজনক ব্যাগ নিয়ে আবু তালেবের বাড়ি থেকে বেরিয়ে আসে রোবোটিক ডিভাইস। আবারও আলপথ ধরে এনএসজির দিকে এগিয়ে চলে সে। এক্সপ্লোসিভ অর্ডন্যান্স ডিসপোজাল পর্যবেক্ষক এই রোবট। কী রয়েছে এই সাদা ব্যাগে, উঠছে প্রশ্ন। সরবেড়িয়ার রাস্তা ঘিরে ফেলেছে এনএসজি। তার দিয়ে ঘেরা হচ্ছে নির্দিষ্ট একটি জায়গা। সেখানে একের পর এক বালির বস্তা ফেলা হয়েছে। এলাকার সমস্ত বাড়ি খালি করার নির্দেশ দিয়েছে এনএসজি।