NSG in Sandeshkhali: সন্ধ্যা নামতেই বদলে যাচ্ছে সন্দেশখালির ছবি, নতুন করে তৎপরতা শুরু NSG-র

NSG in Sandeshkhali: এনএসজি মাঠে নামতেই শুরুতেই আশপাশের বাড়ি ফাঁকা করার কাজ শুরু হয়ে যায়। শোনা যায় যে বিস্ফোরকের খোঁজ মেলে সেগুলি থেকে যে কোনও সময় বড় বিপদের সম্ভাবনা রয়েছে। সে কারণেই রবোটের সাহায্য নিয়ে সেগুলিতে নিরাপদ স্থানে আনা হয়।

NSG in Sandeshkhali: সন্ধ্যা নামতেই বদলে যাচ্ছে সন্দেশখালির ছবি, নতুন করে তৎপরতা শুরু NSG-র
শুরু বোমা নিষ্ক্রিয় করার কাজ Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2024 | 7:57 PM

কলকাতা: যে ছবি এতদিন রূপোলি পর্দায়, ওয়েব সিরিজে দেখা যেত তাই যেন দেখা গেল সন্দেশখালিতে। ভোটের বঙ্গে ফের শিরোনামে শেখ শাহজাহানের সন্দেশখালি। শাহজাহান ঘনিষ্ঠের বাড়ি থেকে সকালেই উদ্ধার হয়েছিল প্রচুর আগ্নেয়াস্ত্র। উদ্ধার হয়েছে বোমা, কার্তুজ। বিকালেই মাঠে নামে এনএসজি। আসে এনএসজি বম্ব ডিসপোজাল ইউনিট। সন্ধ্যায় সরবেড়িয়া থেকে উদ্ধার হওয়া সেই বিস্ফোরক নিষ্ক্রিয় করার কাজ শুরু হয়ে গেল। এনএসজি-র অত্যাধুনিক প্রযুক্তিযুক্ত রবোটকেও এদিন সন্দেশখালিতে ঘোরাঘুরি করতে দেখা যায়। তুলে আনে প্রচুর বিস্ফোরক। সেগুলিই নিষ্ক্রিয় করার কাজ শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। 

এদিকে এনএসজি মাঠে নামতেই শুরুতেই আশপাশের বাড়ি ফাঁকা করার কাজ শুরু হয়ে যায়। শোনা যায় যে বিস্ফোরকের খোঁজ মেলে সেগুলি থেকে যে কোনও সময় বড় বিপদের সম্ভাবনা রয়েছে। সে কারণেই রবোটের সাহায্য নিয়ে সেগুলিতে নিরাপদ স্থানে আনা হয়। তারপরই সেগুলি নিষ্ক্রিয়া করার কাজ শুরু হয়। এদিকে তল্লাশিতে আনা হয়েছিল স্নিফার ডগ, আনা হয়েছিল মাইন ডিকেটক্টরও। 

এদিকে সন্দেশখালির ঘটনায় ইতিমধ্যেই রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন। এসপি-র কাছে রিপোর্ট তলব করেছেন রাজ্য নোডাল অফিসার আনন্দ কুমার। এদিকে ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে শুরু হয়েছে চাপানউতোর। সুর চড়িয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ থেকে শুরু করে বিজেপি নেতা সুকান্ত মজুমদার।