Sandeshkhali Case: সন্দেশখালি-মামলায় এবার সুপ্রিম কোর্টে রাজ্য, সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ

Sandeshkhali Case: হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার সঙ্গে সঙ্গে নির্দেশ দিয়েছে, আইডি তৈরি করে মেইলে অভিযোগ গ্রহণ করতে হবে সিবিআই-কে।

Sandeshkhali Case: সন্দেশখালি-মামলায় এবার সুপ্রিম কোর্টে রাজ্য, সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ
প্রতীকী ছবিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2024 | 6:42 PM

নয়া দিল্লি: ইডি অফিসারদের ওপর হামলার ঘটনার পর প্রায় ৪ মাস কেটে গিয়েছে। এখনও শিরোনামে সন্দেশখালি। শেখ শাহজাহান গ্রেফতার হওয়ার পরও পরিস্থিতি শান্ত হয়নি। আজ শুক্রবার অস্ত্র ও বোমা উদ্ধার করতে সন্দেশখালিতে নামাতে হয়েছে এনএসজি কমান্ডোদের। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল রাজ্য সরকার। কলকাতা হাইকোর্ট সন্দেশখালির ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই শীর্ষ আদালতে যাচ্ছে রাজ্য।

সন্দেশখালিতে ইডি-র ওপর হামলার ঘটনার পর একাধিক অভিযোগ সামনে আসে। গ্রামের মহিলারা যৌন হেনস্থার অভিযোগ তুলে রাস্তায় নামেন। জমি দখল থেকে শুরু করে একাধিক অভিযোগ ওঠে শেখ শাহজাহান ঘনিষ্ঠ নেতাদের বিরুদ্ধে। উত্তম সর্দার, শিবু হাজরাদের বিরুদ্ধে অভিযোগ তুলে লাঠি হাতে রাস্তায় নেমে পড়েছিলেন মহিলারা। শিবু ও উত্তমকে গ্রেফতারও করা হয়েছে ইতিমধ্যেই। সেই মামলাতেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

আজ, শুক্রবার রাজ্য সরকার আবেদন জানিয়েছে। আগামী ২৯ এপ্রিল বিচারপতি বিআর গাভাই ও বিচারপতি সন্দীপ মেহতার ডিভিশন বেঞ্চে হবে শুনানি।

হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার সঙ্গে সঙ্গে নির্দেশ দিয়েছে, আইডি তৈরি করে মেইলে অভিযোগ গ্রহণ করতে হবে সিবিআই-কে। গোপনীয়তা বজায় রেখে মানুষ সেখানে অভিযোগ জানাতে পারবেন। পাশাপাশি, স্থানীয় সংবাদমাধ্যমে এই আইডি-র বিষয়ে প্রচার করার নির্দেশও দিয়েছে আদালত।