টিকিট না পেয়ে মুকুলের বাড়িতে লাইন দিচ্ছেন একের পর এক তৃণমূল নেতা

এ দিন টিকিট না পাওয়া একাধিক নেতারা বিকেল থেকেই বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের (Mukul Roy) সল্টলেকের বাড়িতে লাইন দিয়েছেন। ইতিমধ্যেই দেখা করতে এসেছেন একাধিক বিদায়ী ও প্রাক্তন বিধায়করা। আরও আসবেন বলেও খবর। 

টিকিট না পেয়ে মুকুলের বাড়িতে লাইন দিচ্ছেন একের পর এক তৃণমূল নেতা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 1:42 AM

কলকাতা: বিধানসভা ভোটে (West Bengal Assembly Electoion 2021) তৃণমূলের (TMC) প্রার্থী তালিকায় জায়গা না পেয়ে একের পর এক নেতা-বিধায়করা এ বার প্রকাশ্যে মুখ খুলতে শুরু করেছেন। তবে কেউ কেউ আরও এক ধাপ এগিয়ে সোজা বিজেপিতে (BJP) যোগ দেওয়া রাস্তা মসৃণ করার প্রক্রিয়ায় মজেছেন। সূত্রের খবর, এ দিন টিকিট না পাওয়া একাধিক নেতারা বিকেল থেকেই বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়ের (Mukul Roy) সল্টলেকের বাড়িতে লাইন দেন। ইতিমধ্যেই দেখা করতে এসেছেন একাধিক বিদায়ী ও প্রাক্তন বিধায়করা। আরও আসবেন বলেও খবর।

তালিকায় সবার প্রথমেই ছিলেন তৃণমূলের প্রাক্তন বিধায়ক দীনেশ বাজাজ। শুক্রবার সন্ধ্যায় তিনি মুকুলের বাড়িতেই তাঁর সঙ্গে দেখা করেন। যদিও তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন কিনা তা নিয়ে নিশ্চিতভাবে কিছুই জানাননি। তবে প্রার্থী তালিকা প্রকাশের পরই এহেন সাক্ষাৎ নিয়ে স্বাভাবিকভাবেই জল্পনা ছড়াতে শুরু করেছে রাজনৈতিক মহলে। সূত্রের খবর, মুকুলের সঙ্গে দেখা করতে আসেন হাওড়ার জগতবল্লভপুরের প্রাক্তন বিধায়ক আব্দুল কাসেম মোল্লা। পুরশুড়ার তৃণমূল বিধায়ক ডা. নুরুজ্জামানও আসেন মুকুলের সঙ্গে দেখা করতে।

তালিকা এখানেই শেষ নয়। মুকুলের সঙ্গে এসে দেখা করে যান সাঁকরাইলের তৃণমূল বিধায়ক শীতল কুমার সর্দার। সূত্রের খবর, আজ রাতেই বা আগামিকাল আরও বেশ কিছু তৃণমূল নেতারা দেখা করতে আসতে পারেন। এদের মধ্যে সকলেই ২০১৬ সালে জেতা সত্ত্বেও এ বার টিকিট পাননি। বা টিকিটের প্রত্যাশা করেছিলেন কিন্তু ভাগ্যে শিকে ছেঁড়েনি।

আরও পড়ুন: ‘ভোট কাটুয়া’ তকমা এড়াতে নন্দীগ্রামে কি অ-মুসলিম প্রার্থী দেবে আইএসএফ

তাৎপর্যপূর্ণভাবে, এ দিনই তৃণমূলের বিক্ষুব্ধ নেতাদের নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন বিজেপি নেতা রাহুল সিনহা। তিনি বলেন, “তৃণমূলে যারা প্রার্থী হতে পারেননি তাঁরা আগে বিজেপিতে যোগ দিন। তারপর ভাবা হবে তাঁদের প্রার্থী করা হবে কিনা।” মুকুল বাকিদের বিষয়ে কোনও মন্তব্য না করলেও দীনেশকে নিয়ে বলেন, তিনি চাইলে পদ্ধতি মেনে দলে যোগ দিতে পারেন। যদিও জোড়াসাঁকোর প্রাক্তন বিধায়ক কবে বিজেপিতে যোগ দেবেন সেই নিয়ে কোনও সিদ্ধান্ত নেননি বলেই জানিয়েছেন। অন্যদিকে, তৃণমূল এই ঘটনাকে প্রত্যাশিত বলেই মনে করছে। তাই মুকুলের বাড়িতে তৃণমূল নেতাদের লাইন নিয়ে মাথা ঘামাতে নারাজ শাসকদল।

আরও পড়ুন: ২০১৬-র তুলনায় ১০ সংখ্যালঘু প্রার্থী কম তৃণমূলের তালিকায়, নেপথ্যে কি বিজেপির চাপ!