বারাকপুরে ধুন্ধুমার: মনোনয়ন দিতে যাওয়ার পথে শুভ্রাংশুর ওপর হামলা, চলল গুলিও!

ফের রাজনৈতিক সংঘর্ষে রণক্ষেত্র বারাকপুর। দ্বিতীয় দফার ভোটের ঠিক আগের দিন বীজপুরের বিজেপি প্রার্থী শুভ্রাংশু রায়ের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমার বাঁধল বারাকপুরে।

বারাকপুরে ধুন্ধুমার: মনোনয়ন দিতে যাওয়ার পথে শুভ্রাংশুর ওপর হামলা, চলল গুলিও!
Follow Us:
| Updated on: Mar 31, 2021 | 5:59 PM

উত্তর ২৪ পরগনা: ফের রাজনৈতিক সংঘর্ষে রণক্ষেত্র বারাকপুর। দ্বিতীয় দফার ভোটের ঠিক আগের দিন বীজপুরের বিজেপি প্রার্থী শুভ্রাংশু রায়ের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে ধুন্ধুমার বাঁধল বারাকপুরে। তৃণমূল ও বিজেপি সমর্থকদের মধ্যে প্রশাসনিক ভবনের সামনে মারপিট শুরু হয়। অভিযোগ, চলে গুলিও। বীজপুরের বিজেপি প্রার্থীর গাড়ির উপর ইটবৃষ্টি হয়ে বলে অভিযোগ। ঘটনার পরেই ১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তড়িঘড়ি রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন (Election Commission)।

এদিনই বারাকপুরে প্রশাসনিক ভবনে স্ত্রী শুভশ্রী গাঙ্গুলিকে নিয়ে মনোনয়ন জমা দিতে যান তৃণমূলের তারকা প্রার্থী রাজ চক্রবর্তীও। ঠিক একই সময়ে সেখানে মনোনয়ন জমা দিতে যান বীজপুরের বিজেপি প্রার্থী শুভ্রাংশু রায়। সেই সময় দুই পক্ষের কর্মী-সমর্থকরা একই জায়গায় জড়ো হওয়ায় উত্তেজনা তৈরি হয়। একদিকে ওঠে জয় শ্রীরাম ধ্বনি। অন্যগিকে শোনা যায় জয় বাংলা। অভিযোগ, সেই সময়ই শুভ্রাংশু রায়ের গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টি চলে।

অন্যদিকে রাজ চক্রবর্তীর ভাইকে আঘাত করা হয় বলেও অভিযোগ। অভিযোগ ঘটনাস্থলে এক রাউন্ড গুলিও চলে। সেখান থেকে একটি ওয়ান শট রিভলবারও উদ্ধার করেছে পুলিশ।

আরও পড়ুন: চলল গুলি, নামল র‍্যাফ, বারাকপুরে তৃণমূল-বিজেপি সংঘর্ষে চরম উত্তেজনা

এদিকে হাবড়ায় সাংবাদিক সম্মেলনে বিজেপি প্রার্থীর উপর হামলার ঘটনায় তৃণমূলকেই দায়ী করেছেন রাহুল সিনহা। তাঁর কথায়, “পশ্চিমবাংলায় এমনই হয়। আজ পর্যন্ত কোনদিন শুনিনি নমিনেশন দিতে গিয়ে গাড়ির ওপর হামলা হয়।” তাঁর আরও অভিযোগ, পঞ্চায়েত ভোটে গুন্ডামি করে বিরোধীদের মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি। আবারও সেই চেষ্টা করছে রাজ্যের শাসক দল। এ ব্যাপারে নির্বাচন কমিশনকে কঠোর ব্যবস্থা গ্রহণ নিতে আবেদন করেন রাহুল সিনহা। তিনি বলেন দোষীদের এমন দৃষ্টান্তমূলক শাস্তি হোক যাতে আগামী দিনে কেউ এরকম করার সাহস না পায়।