মালদায় মেরুকরণের অঙ্ক, যোগী ওড়ালেন হিন্দুত্বের ধ্বজা

ভোটের (West Bengal Assembly Election 2021) আবহে মালদায় (Malda) যোগীর (Yogi Adityanath) সভা। ওড়ালেন হিন্দুত্বের ধ্বজা।

মালদায় মেরুকরণের অঙ্ক, যোগী ওড়ালেন হিন্দুত্বের ধ্বজা
ছবি- এএনআই
Follow Us:
| Updated on: Mar 02, 2021 | 5:44 PM

মালদা: বড় হিসাব কষেই ভোট (West Bengal Assembly Election 2021) মঙ্গলে বাংলায় আনা হয়েছিল যোগীকে। সভার স্থান নির্বাচনের ক্ষেত্রেও ভালই অঙ্ক কষে নিয়েছিল গেরুয়া শিবির। বেছে বেছে মালদাকে (Maldah) ঠিক করা হয়েছিল যোগীর সভাস্থল। শিবিরের অঙ্ক মাথায় রেখেই খুব অল্প সময়ের মধ্যেই মালদাতে দাঁড়িয়ে গাজোলের মাঠে ইস্যু গুলিকে তুলে ধরলেন উত্তরুপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

লোকসভা নির্বাচনে গাজোলে ভাল ফল করেছিল বিজেপি। সংখ্যালঘু মালদায় বিজেপি চাইছে সংখ্যালঘু ভোটকে আরও সংগঠিত করতে চাইছে। সেক্ষেত্রে লোকসভা কেন্দ্রগুলিতে হিন্দু ভোটগুলিকে এক মুখী করার ক্ষেত্রে গেরুয়া বসনধারী যোগীকেই বেছে নিয়েছিলেন মোদী-শাহ জুটি।

যোগীও তাই করলেন। আগে থেকেই প্রস্তুতি নিয়ে এসেছিলেন। ইস্যুগুলিকে ঝালাই করে নিলেন গাজোলের ময়দানে। মালদায় দাঁড়িয়ে ৩৭০ অনুচ্ছেদ থেকে শুরু করে লভ জিহাদ, অবৈধ গো-হত্যা সব প্রসঙ্গই তুলে ধরলেন তিনি। বিবেকানন্দ থেকে দুর্গা, সিএএ থেকে জয় শ্রী রাম- সব ইস্যুতেই তৃণমূল সরকারকে বিঁধলেন যোগী।

রামদ্রোহীদের বাংলায় কোনও জায়গা নেই

যোগী মালদায় দাঁড়িয়ে রাম-প্রসঙ্গ উত্থাপন করেন। তিনি বলেন, “পরিবর্তন যাত্রায় আসতে পেরে গর্বিত। বাংলা পবিত্র ভূমি। আজ এখানে গভীর সংকট। এখানে কেন্দ্র সরকারের কোনও প্রকল্পকে কাজে লাগানো হয়না। চালু করা হয়না। বাংলায় আজ জয় শ্রী রাম বললেও হামলা করা হয়।। যারা রামদ্রোহী, তাদের বাংলায় কোনও জায়গা নেই।” উত্তরপ্রদেশ থেকে এসে বাংলার মাটিতে দাঁড়িয়ে যোগী হুঁশিয়ারি দেন, “রাম নামে অপছন্দ হলে বাংলায় জায়গা হবে না।”

দুর্গাপুজোর ক্ষেত্রেও এখানে অনুমতি নিতে হয়

সংখ্যালঘু এলাকায় দাঁড়িয়ে যোগী বললেন, “বাংলায় দুর্গাপুজো করতে দেওয়া হয় না। দুর্গাপুজো করতে এখানে সমস্যায় পড়তে হয়।”

লভ জিহাদ আটকাতে ব্যর্থ মমতা সরকার

লভ জিহাদের প্রসঙ্গ তুলে ধরেন যোগী। তিনি বলেন, “এখানে লভ-জিহাদের ঘটনাকে লুকানো হচ্ছে। আমরা আইন করে ছিলাম। উত্তরপ্রদেশে লভ জিহাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হয়। এখানে তো তৃণমূল নেতারা টাকা খান। বাংলায় তুষ্টিকরণ চলছে। লভ-জিহাদ আটকাতে ব্যর্থ মমতার সরকার।”

৩৭০ অনুচ্ছেদ

কথা প্রসঙ্গে বাংলার মনীষীর নাম তুলে ধরেন যোগী। তিনি বলেন, “শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় চেয়েছিলেন, গোটা দেশে একই আইন, একটা পতাকা থাকুক। নরেন্দ্র মোদী তা বাস্তবায়িত করেছে। ৩৭০ অনুচ্ছেদ তুলে দিয়েছেন মোদী। জম্মু কাশ্মীরে আজ কতটা এগিয়ে গিয়েছে, সেটা লক্ষ্যণীয়।”

ক্ষমতায় এলে ২৪ ঘণ্টার মধ্যে বন্ধ হবে অবৈধ গরু পাচার

গরুপাচারকাণ্ডকে হাতিয়ার করে রাজ্যের শাসক শিবিরকে আক্রমণ করলেন যোগী আদিত্যনাথ। দাবি করলেন, বিজেপি এলে এই অরাজকতা থেকে মুক্তি মিলবে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘উত্তরপ্রদেশে কেউ গো-হত্যা করতে পারেন না, অথচ এখানে গরুচুরি হচ্ছে। বিজেপিকে আনুন, একদিনে গরুচুরি, অরাজকতা বন্ধ হয়ে যাবে।’

রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা, যোগীর সভা থেকে বিজেপি আসলে মালদহ উত্তর, বালুরঘাট ও রায়গঞ্জের ভোটারদের বার্তা দিতে চেয়েছিল। কারণ গত লোকসভা নির্বাচনে ওই তিনটি আসনেই ভাল ব্যবধানে জয় পেয়েছিল বিজেপি। হিন্দু ভোট একত্রিত করতে বার্তা দিয়ে গেলেন যোগী।