West Bengal Election 2021: ভোটে লড়বেন না তৃণমূলের সবচেয়ে ধনী বিধায়ক, নিজেই জানালেন ফেসবুকে

| Edited By: | Updated on: Mar 04, 2021 | 11:59 PM

West Bengal Election 2021 LIVE News: ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত আট দফায় বাংলার ২৯৪টি বিধানসভা আসনে চলবে ভোটগ্রহণ। ২ মে ভোটের গণনা।

West Bengal Election 2021: ভোটে লড়বেন না তৃণমূলের সবচেয়ে ধনী বিধায়ক, নিজেই জানালেন ফেসবুকে
অলংকরণ- অভীক দেবনাথ

ভোটের (West Bengal Election) বাদ্যি বেজে গিয়েছে। বাংলাজুড়ে এখন শুধু নির্বাচনী প্রস্তুতির ছবি। বঙ্গ বিধানসভার ২৯৪টি কেন্দ্রে ৮ দফায় ভোটগ্রহণ শুরু হচ্ছে ২৭ মার্চ থেকে। তার আগে ভোটের বাজারে রোজই চমক। তারকার মেলা রাজনীতিতে। বৃহস্পতিবার তৃণমূলে যোগ দিলেন অদিতি মুন্সি।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 04 Mar 2021 10:50 PM (IST)

    ফৌজদারি মামলায় অভিযুক্ত বিধায়কদের তালিকায় কোন দল এগিয়ে?

    criminal record of west bengal mlas

    অলংকরণ- অভীক দেবনাথ

    রাজনীতির সঙ্গে অপরাধের (Criminal Record) সম্পর্ক যেন লতায়-পাতায়। দলের রং যাই হোক না কেন, সেই দলের নেতাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের হয়ে রয়েছে ভুরি ভুরি। বেশ কিছু ক্ষেত্রে জামিন অযোগ্য ধারায় মামলা থাকলেও বিচার প্রক্রিয়ার স্লথ গতিতে তা আটকে। এ রাজ্যের ছবিটাও ভিন্ন নয়। অ্যাসোসিয়েশন ফর ডেমোক্র্যাটিক রিফর্মস-এর তথ্য অনুযায়ী, এ রাজ্যে (West Bengal) বিধায়কদের (MLA) একটা বড় অংশ বিধায়ক ফৌজদারি মামলায় অভিযুক্ত। তৃণমূল, বিজেপি, সিপিএম বা কংগ্রেস, কোনও দলই এই দিক থেকে ভিন্ন নয়।

    বিস্তারিত পড়ুন: ফৌজদারি মামলায় অভিযুক্ত বিধায়কদের তালিকায় কোন দল এগিয়ে?

  • 04 Mar 2021 09:28 PM (IST)

    ভোটে লড়বেন না তৃণমূলের সবচেয়ে ধনী বিধায়ক, নিজেই জানালেন ফেসবুকে

    TMC MLA samir chakraborty quits election

    অলংকরণ- অভীক দেবনাথ

    তৃণমূলের (TMC) সবচেয়ে বিত্তশালী বিধায়ক তিনি। ২০১৬ সালের মনোনয়নে জমা দেওয়া হলফনামা অনুযায়ী স্থাবর ও অস্থাবর মিলিয়ে সম্পত্তির পরিমাণ ৪০ কোটি টাকারও বেশি। সেই সমীর চক্রবর্তী (Samir Chakraborty) আসন্ন বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) লড়বেন না বলে ঘোষণা করলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাও আবার একুশের হাইভোল্টেজ যুদ্ধে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার আগের দিন!

    বিস্তারিত পড়ুন: ভোটে লড়বেন না তৃণমূলের সবচেয়ে ধনী বিধায়ক, নিজেই জানালেন ফেসবুকে

  • 04 Mar 2021 08:21 PM (IST)

    ‘নরম’ হচ্ছে কংগ্রেস, ‘সুরক্ষিত’ আসন ছাড়তে রাজি আব্বাসকে, প্রার্থী তালিকা কালকেই!

    জোটের জট কাটাতে এ বার ‘নরম’ হতে হচ্ছে কংগ্রেসকেও (Congress)। দিনদুয়েক আগেই বামেদের (Left) সঙ্গে হওয়া এক বৈঠকের পর প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury) জানিয়েছিলেন, ৯২ টি আসন ‘সুরক্ষিত’ করে ফেলেছেন তাঁরা। এরপর অতিরিক্ত আসন পাওয়া গেলে তবেই আইএসএফ (ISF)-কে কিছু ছাড়া হবে। তবে সূত্রের খবর, দিন দুয়েক বুঝিয়ে-সুঝিয়ে সেই আসন থেকেও কিছুটা ত্যাগ স্বীকার করতে অধীরকে রাজি করিয়ে ফেলেছেন বিমান-সূর্যরা। ফলে জোটের জট ফের একবার কাটতে পারে বলে দাবি করা করছেন সংযুক্ত মোর্চা নেতৃত্ব।

    বিস্তারিত পড়ুন: ‘নরম’ হচ্ছে কংগ্রেস, ‘সুরক্ষিত’ আসন ছাড়তে রাজি আব্বাসকে, প্রার্থী তালিকা কালকেই!

  • 04 Mar 2021 05:50 PM (IST)

    ‘মমতার বিরুদ্ধে লড়তে তৈরি’, শুভেন্দু জানালেন শাহ-নাড্ডাকে

    Mamata Banerjee vs Suvendu adhikari in Nandigram

    অলংকরণ-অভীক দেবনাথ

    মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ‘চ্যালেঞ্জ’ গ্রহণ করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তৃণমূলের আন্দোলনের ঘাঁটি ও অধিকারীদের গড় নন্দীগ্রামে (Nandigram) লড়তে চেয়ে দলত্যাগী অনুজকে কঠিন পরীক্ষার মুখে ফেলেছিলেন তৃণমূল সুপ্রিমো। যা সরাসরি একপ্রকার শুভেন্দুকেই চ্যালেঞ্জ ছু়ড়ে দেওয়ার প্রচেষ্টা বলে মনে করছিল রাজনৈতিক মহল। প্রাক্তন পরিবহণ মন্ত্রীও সেই চ্যালেঞ্জ গ্রহণ করে ‘পরীক্ষায়’ বসবেন বলে জানিয়ে দিয়েছেন দলের ‘বড় দাদা’দের। আসন্ন বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly election 2021) তিনি চোখে চোখ রেখে লড়বেন সেই নেত্রীর সঙ্গে যাঁর নেতৃত্বে রাজনীতিক প্রাথমিক পাঠ নিয়েছিলেন।

    বিস্তারিত পড়ুন: ‘মমতার বিরুদ্ধে লড়তে তৈরি’, শুভেন্দু জানালেন শাহ-নাড্ডাকে

  • 04 Mar 2021 04:19 PM (IST)

    উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈনের অপসারণ চেয়ে চিঠি তৃণমূলের

    ভোটের মুখে (West Bengal Assembly Election 2021) উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈনের (Sudip Jain) অপসারণের দাবি তুলল তৃণমূল। ইতিমধ্যেই এ বিষয়ে তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন (Derek O’brien) রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে একটি চিঠি করেছেন বলে বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে জানান তৃণমূল নেতা সৌগত রায় (Sougata Roy)।

    বিস্তারিত পড়ুন:  উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈনের অপসারণ চেয়ে চিঠি তৃণমূলের

  • 04 Mar 2021 03:25 PM (IST)

    তৃণমূলে যোগ দিলেন অদিতি মুন্সি

    তৃণমূলে যোগ দিলেন সঙ্গীত শিল্পী অদিতি মুন্সী। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন দলের বর্ষীয়ান নেতা সৌগত রায়। একইসঙ্গে এদিন বিজেপিতে যোগ দেন অভিনেত্রী সুভদ্রা মুখোপাধ্য়ায়।

  • 04 Mar 2021 02:47 PM (IST)

    তৃণমূলের প্রার্থী তালিকা থেকে এবার বাদ পড়তে চলেছেন কোন কোন হেভিওয়েট?

    ভোটবঙ্গে (West Bengal Assembly Election 2021) তাপ চড়ছে তড়তড়িয়ে।  এখনও প্রকাশিত হয়নি তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা। দল অন্দরে শোনা যাচ্ছে, এবারে প্রার্থী বাছাইয়ে চমক রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুই আমলাকে প্রার্থী করার কথা ভাবছেন তিনি। তবে তার থেকেও বড় প্রশ্ন ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলে। এবারে তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ পড়ছে মমতা মন্ত্রিসভার মন্ত্রীদের নামও। তৃণমূলের কোন কোন হেভিওয়েট নেতা এবার টিকিট নাও পেতে পারেন?

    বিস্তারিত পড়ুন: তৃণমূলের প্রার্থী তালিকা থেকে এবার বাদ পড়তে চলেছেন কোন কোন হেভিওয়েট? বাদ পড়তে পারেন মন্ত্রীও

  • 04 Mar 2021 01:25 PM (IST)

    তৃণমূলের প্রার্থী তালিকায় বড় চমক!

    একুশের হাইভোল্টেজ নির্বাচনে (West Bengal Assembly Election 2021) দুই আমলাকে প্রার্থী করার কথা ভাবছে তৃণমূল (TMC)। রাজনীতির ভার্টিক্যাল ট্রেন্ডিংয়ে জর্সি বদলের খেলায় নয়া চমক দিতে চলেছে তৃণমূল। দলের অন্দর থেকে শোনা যাচ্ছে, দুই প্রাক্তন আমলাকে (IPS Officers) প্রার্থী করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁদের মধ্যে এক জন অতি শীর্ষ পদে ছিলেন। সদ্য অবসর নিয়েছেন তিনি। যদিও তাঁকে অন্য একটি কাজের দায়িত্ব দিয়ে এক্সটেনশন দেওয়া হয়েছে। তিনি যদি সরাসরি দলে যোগ নাও দেন, কেবল ভোটের লড়াইটা লড়েন, সে ব্যাপারে তৎপর নেত্রী। আরেক জন বর্তমান আমলাকেও প্রার্থী করার ব্যাপারে কথাবার্তা চলছে।

    বিস্তারিত পড়ুন:  তৃণমূল প্রার্থী তালিকায় বড় চমক! থাকতে পারেন দুই আমলা

  • 04 Mar 2021 11:32 AM (IST)

    শুভেন্দুর সভায় কানধরে ওঠবোস তৃণমূল নেতার!

    সাদা পাজামা, পাঞ্জাবি, তার ওপর গেরুয়া জহর কোট। গলায় গেরুয়া উত্তরীয়। কেতাদুরস্ত চেহারা। হাতে মাইক। ভাষণ রাখছিলেন মঞ্চে। আচমকাই কান ধরে ওঠবোস করলেন তৃণমূল (TMC) নেতা। দৃশ্য দেখে স্তম্ভিত সভার কর্মীরা। ঠিক পাশেই দাঁড়িয়ে ছিলেন বিজেপি নেতা (Bengal BJP) শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ভোট বঙ্গে (West Bengal Assembly Election 2021) ‘বিরল’ ঘটনার সাক্ষী থাকল পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) পিংলার বাসিন্দারা।

    বিস্তারিত পড়ুন: শুভেন্দুর সভায় কানধরে ওঠবোস করলেন তৃণমূল নেতা!

  • 04 Mar 2021 09:07 AM (IST)

    বিজেপি নেতাকে মারধরের অভিযোগ

    বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সহ-সভাপতি গোবিন্দ বিশ্বাসকে মারধরের অভিযোগ। বিজেপির অভিযোগ, বুধবার রাতে গাড়াপোতা গ্রামপঞ্চায়েত এলাকার কমলাপুর থেকে মিটিং সেরে ফেরার পথে গোবিন্দ বিশ্বাসকে লোহার রড দিয়ে মারধর করা হয়। তাঁকে গুরুতর আহত অবস্থায় বনগাঁ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার পর রাতেই ক্ষুব্ধ বিজেপি কর্মী সমর্থকরা বনগাঁ থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান।

  • 04 Mar 2021 08:56 AM (IST)

    নয়া প্রজন্মের ভোটারদের উৎসাহ দিতে থিম সং প্রতিযোগিতা

    নতুন প্রজন্মের ভোটারদের উৎসাহিত করতে থিম সং প্রতিযোগিতা হল ভাঙড়ে। বিভিন্ন স্কুলের ছেলে, মেয়েরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। নিজেদের লেখা গান শোনানোর পাশাপাশি চলে কবিতা পাঠও। প্রতিটি বিভাগে সেরাদের পুরস্কার দেয় নির্বাচন কমিশন। ভাঙড়-২ ব্লকের কাঁঠালিয়া হাই স্কুলে এই অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে নিজের লেখা ও সুর করা গান শোনান ভাঙড়-২ ব্লকের বিডিও কার্তিক চন্দ্র রায়ও। নতুন ভোটারদের উৎসাহিত করতেই এই উদ্যোগ। জেলার নির্বাচনী ম্যাসকট হিসাবে এ বছর স্থান পেয়েছে সুন্দরবনের রয়্যাল বেঙ্গল টাইগার। যার নামকরণ করা হয়েছে ‘বাঘু’। সেই বাঘুকে এদিন ছোটদের সঙ্গে পরিচয় করানো হয়। উপস্থিত সকল দর্শককে মাস্কও বিতরণ করা হয়।

  • 04 Mar 2021 08:52 AM (IST)

    সোনারপুরে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ

    সোনারপুর উত্তর বিধানসভা এলাকায় রুটমার্চ শুরু কেন্দ্রীয় বাহিনীর। বৃহস্পতিবার সকাল থেকে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী টহল দিচ্ছে। ভোটারদের সঙ্গে কথাও বলেন তাঁরা। নির্ভয়ে সকলে যাতে গণতন্ত্রের উৎসবে শামিল হতে পারেন তার জন্য এই জনসংযোগ। রুটমার্চে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর মহিলা জওয়ানরাও।

  • 04 Mar 2021 08:47 AM (IST)

    জিতেন্দ্র তিওয়ারিকে নিয়ে 'ক্ষোভ' বিজেপিতে

    পাণ্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি বিজেপিতে যোগ দেওয়ার পরই এলাকায় বিজেপি কর্মীদের ক্ষোভ। নির্দল প্রার্থীর সমর্থনে লেখা হল দেওয়াল। যদিও বিজেপির জেলা সম্পাদকের বার্তা, ভেঙে পড়ার কিছু নেই। অন্যদিকে বিক্ষুব্ধদের তৃণমূলে স্বাগত জানালেন পাণ্ডবেশ্বর ব্লক তৃণমূলের সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী।

    jitendra tiwari joined bjp

    নিজস্ব চিত্র

Published On - Mar 04,2021 10:50 PM

Follow Us: