RG Kar Case: আরজি কর কাণ্ডে অপমানিত অপর্না সেন, পাশে দাঁড়াতে খোলা চিঠি অঞ্জন দত্তর

Aparna Sen: কড়া ভাষায় সোশ্যাল মিডিয়ায় চলতে থাকে কটাক্ষের ঝড়। আর তা এবার মেনে নিতে পারলনে না অঞ্চন দত্ত। সোশ্যাল মিডিয়ায় অপর্না সেনের উদ্দেশে লিখলেন এক খোলা চিঠি। 

RG Kar Case: আরজি কর কাণ্ডে অপমানিত অপর্না সেন, পাশে দাঁড়াতে খোলা চিঠি অঞ্জন দত্তর
Follow Us:
| Updated on: Aug 16, 2024 | 1:46 PM

আরজি কর কাণ্ডে ফুঁসছে গোটা দেশ। একটার পর একটা দিন চলে যাচ্ছে, তদন্তের মোড় কোনদিকে জানতে মরিয়া সকলেই। ন্যায় বিচার চেয়ে পথে নামছেন সকলেই। ডাক্তারি পড়ুয়ার এই নৃশংস পরিণতি ঘুম কেড়েছে সকলের। সাধারণের সঙ্গে পা মিলিয়েছেন তারকারাও। পথে নেমে সকলের সঙ্গে গলা মিলিয়ে তাঁরাও চাইছেন বিচার। একইভাবে আরজি করে কয়েকদিন আগে পৌঁছে যেতে দেখা যায় অপর্না সেনকে। কেন শুরুতেই তিলোত্তমার মৃত্যুকে আত্মহত্যা বলে দাগানো হল সেই প্রশ্ন তুলেছেন তিনি।

সেদিন তুলেছিলেন আরও প্রশ্ন। তবে অপর্না সেনের সেই ভিডিয়ো ক্লিপিং পলকে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। কটাক্ষের শিকার হতে হয়ে অভিনেত্রীকে। কড়া ভাষায় সোশ্যাল মিডিয়ায় চলতে থাকে কটাক্ষের ঝড়। আর তা এবার মেনে নিতে পারলনে না অঞ্চন দত্ত। সোশ্যাল মিডিয়ায় অপর্না সেনের উদ্দেশে লিখলেন এক খোলা চিঠি।

কী লেখা সেই পোস্টে? 

‘অপর্ণা সেন R G Kar-এ প্রতিবাদ করার সময় আপনি যে অপমানের সম্মুখীন হয়েছেন, তা শুনে আমি ভীশণ লজ্জিত। কিছু সহকর্মীকে আনন্দের সঙ্গে এই পোস্ট শেয়ার করতে দেখে এবং আপনার কণ্ঠস্বরকে কটাক্ষ করার চেষ্টা পোস্টগুলিকে লাইক করতে দেখে সমানভাবে আতঙ্কিত হয়েছি। যখন অধিকাংশ রাজনৈতিক দল নৈতিকভাবে দেউলিয়া হয়ে যায়, তখন তারা বুদ্ধিমান এবং সংবেদনশীল ব্যক্তিদের অপমানিত করে। আমি আমার কাজের বাইরে কখনও-ই খুব একটা সোচ্চার হইনি। এটা আমার স্বভাব বিরুদ্ধ। তোমার আছে। আমি তোমাকে সালাম জানাই। মাথা উঁচু রাখুন।

এই শহরে যথেষ্ট সংবেদনশীল, বুদ্ধিমান, সৎ লোক রয়েছেন যাঁরা আপনার কন্ঠকে সম্মান দেয়। আপনার এই সাহস সকলের প্রয়োজন, বিশেষ করে এইরকম এক অন্ধকার সময়ে। কয়েক দশক ধরে সঠিক কারণের পক্ষে দাঁড়াতে আপনাকে দেখেছি। আপনার কণ্ঠস্বর এমন অসংখ্য মহিলার কাছে গুরুত্বপূর্ণ যারা এই পরিস্থিতির শিকার। আপনার কণ্ঠস্বর এমন অসংখ্য মানুষের কাছে গুরুত্বপূর্ণ যারা এই দুর্নীতি এবং ন্যায়বিচারের অভাবের বিরুদ্ধে দাঁড়িয়েছেন। আমি জানি একটা ব্যক্তিগত ফোন কলই যথেষ্ট, কিন্তু আমাকে এটা প্রকাশ্যে লিখতে হবে। আমরা যে চলচ্চিত্রগুলি তৈরি করি বা আমরা যে কাজ করি তার সঙ্গে এর কোনও সংযোগ নেই।’