ফিল্ম সিটির কলা-কুশলীদের টিকাকরণের দায়িত্ব নেবেন আদিত্য চোপড়া

এই অতিমারি সময়ে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন পরিচালক-প্রযোজক আদিত্য চোপড়া। তিনি একাই ফিল্ম সিটির সমস্ত টেকনিশিয়ানদের কোভিড টিকাকরণের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন। মাথা পিছু এই টিকাকরণের মূল্য ২৫০ টাকা।

ফিল্ম সিটির কলা-কুশলীদের টিকাকরণের দায়িত্ব নেবেন আদিত্য চোপড়া
আদিত্য চোপড়া
Follow Us:
| Updated on: Apr 19, 2021 | 6:58 PM

দেশে হু হু করে বাড়ছে করোনা-সংক্রমণ। গোটা দেশে ফের লক ডাউনের আশঙ্কা তৈরি হয়েছে। মহারাষ্ট্রের অবস্থা বেশ শোচনীয়। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন প্রায় ৬৯ হাজার মানুষ। একদিনে মারা গিয়েছেন ৫০৩ জন। রবিবার মুম্বইতেই মারা গিয়েছেন ৫৩ জন। বিশেষজ্ঞরা বলছেন, মুম্বইয়ে ডাবল মিউটেন্ট করোনার নয়া স্ট্রেন আগের থেকে অনেক বেশি সংক্রামক।

দেশ জুড়ে ভয়াবহ কোভিড পরিস্থিতি। দিল্লিতে লকডাউন, মহারাষ্ট্রে জারি কার্ফু। বলি-পাড়ায় একের পর এক তারকারা করোনায় আক্রান্ত হচ্ছেন। ছবির রিলিজ পিছিয়ে দিচ্ছেন প্রযোজকরা। বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক ছবির শুটিং। স্বাভাবিকভাবে বিপদে পড়েছেন কলা-কুশলীরা। কলা-কুশলীদের অনেকেই ‘দিন আনি দিন খাই’ কর্মী। এখন বলি-পাড়ায় শুটিং পুরোপুরি বন্ধ হয়ে গেলে সব থেকে অসুবিধায় পড়বেন এই কলা-কুশলীরা। ইম্পা এবং ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া অফ সিনে এমপ্লয়িস ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছে অল্প সংখ্যক কলা-কুশলীদের নিয়ে শুটিং চালিয়ে যাওয়ার অনুমতি যেন তিনি দেন।

View this post on Instagram

A post shared by Yash Raj Films (@yrf)

এই অতিমারি সময়ে ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন পরিচালক-প্রযোজক আদিত্য চোপড়া। তিনি একাই ফিল্ম সিটির সমস্ত টেকনিশিয়ানদের কোভিড টিকাকরণের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন। মাথা পিছু এই টিকাকরণের মূল্য ২৫০ টাকা। যশরাজ ফিল্মস এই বিপুল ব্যয় বহন করার প্রতিশ্রুতি দিয়েছে। এই দুর্দিনে এইভাবে টেকনিশিয়ানদের পাশে দাঁড়ানো সত্যি তারিফযোগ্য। প্রায় ১৫০০০ টেকনিশিয়ানের টিকাকরণের ব্যয় নিজের কাঁধে তুলে নিয়েছেন আদিত্য। এই সাহায্য অবশ্য প্রথম নয়। আগের বছরেও লকডাউনের সময়ে যশরাজ ফিল্মস ১.৫ কোটি টাকা দিয়ে সাহায্য করেছিল টেকনিশিয়ানদের। ইম্পা এবং ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া অফ সিনে এমপ্লয়িস উভয় সংস্থা চেষ্টা করছে যাতে ফিল্ম সিটির মধ্যেই টিকাকরণের ব্যবস্থা করা সম্ভব হয়। কলা-কুশলীরা প্রায় ১২ ঘন্টা টানা কাজ করার পর দূরে কোথাও টিকা নিয়ে যাওয়া অসুবিধাজনক। তাই কলা-কুশলীদের কথা ভেবেই মুখ্যমন্ত্রীর কাছে ফিল্মসিটিতেই টিকাকরণের আর্জি জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন:‘ওরা আমায় মিথ্যে বলেছিল…’ বাবা-মায়ের বিয়ে নিয়ে মুখ খুললেন কঙ্গনা

প্রসঙ্গত উল্লেখযোগ্য এই করোনা পরিস্থিতির জন্যই ‘বান্টি অউর বাবলি ২’-এর রিলিজ পিছিয়ে দিয়েছেন আদিত্য চোপড়া।