Dino Morea: টাকা রোজগার করতেই হবে, হাওয়া খেয়ে তো বেঁচে থাকা যায় না: ডিনো মরিয়া

Dino Morea: এক সময় ডিনো পর পর ছবি করতেন। তারপর বহুদিন তাঁকে ফ্রেমে দেখা যায়নি। শুধুমাত্র টাকার কথা ভেবে তিনি ছবি করতে চাননি। সে জন্য এক সময় পর পর প্রজেক্ট ফিরিয়ে দিয়েছেন।

Dino Morea: টাকা রোজগার করতেই হবে, হাওয়া খেয়ে তো বেঁচে থাকা যায় না: ডিনো মরিয়া
ডিনো মরিয়া।

শিল্প আগে নাকি টাকা? এ প্রশ্ন হয়তো বহু শিল্পীর মনেই এসেছে জীবনের কোনও না করোনও সময়। এ দ্বন্দ্ব হয়তো চিরকালীন। তবে টাকা না পেলে শিল্পীর ভাল থাকা সম্ভব নয়। আর শিল্পী নিজে ভাল না থাকলে ভাল শিল্প কী ভাবে সৃষ্টি করবে? এমনটাই মনে করেন বলিউড অভিনেতা ডিনো মরিয়া।

এক সময় ডিনো পর পর ছবি করতেন। তারপর বহুদিন তাঁকে ফ্রেমে দেখা যায়নি। শুধুমাত্র টাকার কথা ভেবে তিনি ছবি করতে চাননি। সে জন্য এক সময় পর পর প্রজেক্ট ফিরিয়ে দিয়েছেন। কিন্তু এতে তাঁর আর্থিক অবস্থা খারাপ হয়ে পড়ে। এই অপেক্ষা এক সময় তাঁর ভয়ের কারণ হয়ে দাঁড়ায়। সদ্য এক সাক্ষাৎকারে এই অনুভূতির কথা প্রকাশ করেছেন তিনি।

ডিনোর কথায়, “যে কেরিয়ার আমি বেছে নিয়েছি তাতে জীবন কঠিন ভাবে কাটাতে হয়। বিশেষত যখন মধ্যমেধার ছবিতে ‘না’ বলার সিদ্ধান্ত নিই, তখন আরও কঠিন হয়ে যায়। ওই চরিত্রগুলো কেরিয়ারে কোনও ভাবেই সাহায্য করবে না। এই ‘না’ বলার সঙ্গে সঙ্গে অবচেতনে চলতে থাকে, আমি কি আবার কখনও কাজ করতে পারব?”

ইন্ডাস্ট্রি যেমন ভাবে এগিয়েছে, নিজেকেও তেমন ভাবে এগিয়ে নিয়ে গিয়েছেন ডিনো। তিনি প্রতিদিন শরীরচর্চা করেছেন, নিজেকে তৈরি রেখেছেন। ভেবেছেন, কখনও না কখনও ভাল অফার ঠিক আসবেই। ডিনের কথায়, “সেই সুযোগ আমার কাছে এল ওয়েবের হাত ধরে। আমি মিথ্যে বলি না। টাকা রোজগার করতেই হবে। হাওয়া খেয়ে তো বেঁচে থাকা যায় না।”

ডিনো আরও জানিয়েছেন, তিনি মনে করেন খালি পেটে দর্শন হয় না। ভাল ছবি করার জন্য একের পর এক ছবি ছাড়তে বাধ্য হয়েছিলেন বলে ভাল রোজগার করা তাঁর পক্ষে সম্ভব হয়নি। কিন্তু তাতে জীবনধারণে বড় সমস্যা হয়। শিল্পীদেরও টাকার প্রয়োজন, এটা বাকিদের বুঝতে হবে বলে মনে করেন তিনি।

আরও পড়ুন, Mimi Dutta: শুটিংয়ের অবসরে কী করেন ‘সারদামণি’ এবং ‘জগদম্বা’?

Click on your DTH Provider to Add TV9 Bangla