Mimi Dutta: শুটিংয়ের অবসরে কী করেন ‘সারদামণি’ এবং ‘জগদম্বা’?

Sandipta Sen: টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘করুণাময়ী রানি রাসমণি উত্তর পর্ব’ ধারাবাহিকে সারদামণি এবং জগদম্বার চরিত্রে যথাক্রমে সন্দীপ্তা এবং মিমি অভিনয় করছেন।

Mimi Dutta: শুটিংয়ের অবসরে কী করেন ‘সারদামণি’ এবং ‘জগদম্বা’?
মিমি এবং সন্দীপ্তা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2021 | 1:09 PM

একজন ‘সারদামণি’ আর একজন ‘জগদম্বা’। ইতিহাসের পাতা থেকে উঠে আসা দুই চরিত্র যখন টিশার্ট-প্যান্ট পরে ব্যাডমিন্টন খেলেন, তখন তা দেখার বিষয় হয় বৈকি! পর্দার দুই চরিত্র অর্থাৎ অভিনেত্রী সন্দীপ্তা সেন এবং মিমি দত্ত। শুটিংয়ের ফাঁকে দুই অভিনেত্রীর ব্যাডমিন্টন খেলার দৃশ্য ধরা পড়ল ক্যামেরায়।

টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘করুণাময়ী রানি রাসমণি উত্তর পর্ব’ ধারাবাহিকে সারদামণি এবং জগদম্বার চরিত্রে যথাক্রমে সন্দীপ্তা এবং মিমি অভিনয় করছেন। ব্যাডমিন্টন খেলার ভিডিয়ো শেয়ার করেছেন সন্দীপ্তাও। তাঁর লেখাতেই স্পষ্ট, একজনের শুটিং শেষ। আর একজনের শুটিং শুরু হয়নি। তার মাঝের বিরতিতে ব্যাডমিন্টন খেলায় মেতেছেন দুই অফস্ক্রিন বন্ধু।

View this post on Instagram

A post shared by SANDIPTA SEN (@sandiptasen)

নতুন এই চরিত্র সম্পর্কে মিমি বলেন, “করুণাময়ী রানি রাসমণি উত্তর পর্বে আমি জগদম্বার চরিত্রে অভিনয় করছি। এতদিন আপনাদের সকলের প্রিয় রোশনি এই চরিত্রটি করছিল। কিন্তু ওর বিয়ের কারণে এই চরিত্রটা কন্টিনিউ করতে পারছে না। জি বাংলা থেকে আমাকে সেই দায়ভার দেওয়া হয়েছে। যখনই আমাকে বলা হয়েছে, আমি আর কিছু না ভেবে হ্যাঁ বলে দিয়েছিলাম। এই দায়িত্ব আমার উপরে দেওয়া যেতে পারে, সেটা ভেবেছেন বলে জি বাংলাকে অনেক ধন্যবাদ। একেবারে নতুন একটা জিনিস করতে চলেছি। এই চরিত্রটা করার জন্যও আপনাদের ভালবাসা অত্যন্ত প্রয়োজন।”

সারদাদেবীর চরিত্র নিঃসন্দেহে সন্দীপ্তার কাছে নতুন চ্যালেঞ্জ। অভিনেত্রী নিজে কী মনে করছেন? এ প্রসঙ্গে সন্দীপ্তা আগে বলেছিলেন, “সারদাদেবী বাঙালির অত্যন্ত কাছের একটা চরিত্র। ৭০ শতাংশ বাঙালির বাড়িতে সারদা মায়ের ছবি তো আছেই। আমিও ছোট থেকে সারদা দেবী, রামকৃষ্ণর অনেক গল্প শুনে বড় হয়েছি। আর রানি রাসমণি এত ভাল একটা ধারাবাহিক, সেখানে সারদা দেবীর চরিত্র করতে পেরে সত্যিই আমি খুশি। আমি ১০০ শতাংশ দিয়ে কাজটা করার চেষ্টা করব। বাকিটা আপনাদের উপর।”

সন্দীপ্তার কথায়, “এতদিন রানি রাসমণির সেটটা যখন দেখতাম, ভাবতাম সেটটা বড় ভাল। মায়ের মূর্তি, মন থেকে ভক্তি আসত। এখন যখন সেই সেটে এসে অভিনয় করছি, সৌরভ রামকৃষ্ণ, ভীষণ ভাল অভিনয় করে ও। সব মিলিয়ে ভীষণ ভাল লাগছে। গোটা টিম এতদিন রিসার্চ করে কাজটা করেছে, করছেও। তাই এখান এসে কাজ করতে পেরে ভীষণ এক্সাইটেড।”

টেলিভিশন দিয়েই অভিনয়ের কেরিয়ার শুরু করেছিলেন সন্দীপ্তা। বহুদিন পর চেনা মাঠে ব্যাট করছেন। এর মধ্যে ওয়েব প্ল্যাটফর্মে তাঁর বিভিন্ন কাজ দেখেছেন দর্শক। কিন্তু এই ঐতিহাসিক চরিত্রে সন্দীপ্তা কেমন পারফর্ম করেন, তা বিচারের ভার দর্শকের।

আরও পড়ুন, Bhaswar Chatterjee: ‘আমি কিচ্ছু ভুলিনি’, রূপার জন্মদিনে অভিনব শুভেচ্ছা ভাস্বরের