পুনম ধিলোঁর ছেলে আনমোলের বলি ডেবিউ, প্রথম ছবির আগে মা কী পরামর্শ দিলেন?

আনমোল তাকিরিয়া ধিলোঁ। বলিউডের স্টার কিড। কারণ আনমোলের মা বলি অভিনেত্রী পুনম ধিলোঁ। আগামী ১৯ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম ছবি Tuesdays and Fridays। পরিচালনার দায়িত্বে রয়েছেন তরণভীর সিং। ছবি মুক্তির আগে TV9 বাংলাকে এক্সক্লুসিভ সাক্ষাৎকার দিলেন আনমোল।

পুনম ধিলোঁর ছেলে আনমোলের বলি ডেবিউ, প্রথম ছবির আগে মা কী পরামর্শ দিলেন?
আনমোল তাকিরিয়া ধিলোঁ।
Follow Us:
| Updated on: Feb 17, 2021 | 3:01 PM

আনমোল তাকিরিয়া ধিলোঁ (Anmol Thakeria Dhillon)। বলিউডের (bollywood) স্টার কিড (star kid)। কারণ আনমোলের মা বলি অভিনেত্রী পুনম ধিলোঁ। আগামী ১৯ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম ছবি Tuesdays and Fridays। পরিচালনার দায়িত্বে রয়েছেন তরণভীর সিং। ছবি মুক্তির আগে TV9 বাংলাকে এক্সক্লুসিভ সাক্ষাৎকার দিলেন আনমোল। কখনও নেপোটিজ়ম, কখনও বা কলকাতার মিষ্টি- আড্ডায় উঠে এল বিভিন্ন প্রসঙ্গ।

কেমন আছেন আনমোল?

ভাল আছি।

প্রথম ছবি মুক্তি পেতে চলেছে। ডেবিউ আপনার। টেনশন হচ্ছে?

টেনশন আছে, এক্সাইটমেন্ট রয়েছে। সব মিলিয়ে একটা মিক্সড ইমোশন। কোভিড সিচুয়েশন এখন একটু ভাল। ছবিটার জন্য অনেক অপেক্ষা করেছি। কোভিডের জন্য পিছিয়ে গিয়েছিল কাজ। ফাইনালি রিলিজ় করছে।

আরও পড়ুন, ‘নীল চুল দেখে আর ব্রিটিশ উচ্চারণ শুনে শুটিংয়ে হোটেল থেকে খাবার দেয়নি’

শুটিংয়ের অভিজ্ঞতা কেমন?

দারুণ অভিজ্ঞতা। খুব ভাল লোকেদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি প্রথম ছবিতেই। এর চেয়ে ভাল কিছু হতেই পারে না। যখন ভালবেসে ছবি তৈরি করা হয়, তখন অনস্ক্রিনে সেই পরিশ্রমের ছাপ পড়বেই। এটা আমি বিশ্বাস করি।

আপনার বয়স কত?

আমার বয়স (পাল্টা প্রশ্ন)? হা হা হা…। ২৮ বছর। এই প্রশ্নটা কেউ করেনি আমাকে।

আসলে জিজ্ঞেস করলাম এই কারণে, যে আপনার পড়াশোনা একেবারে অন্য বিষয় নিয়ে। তাই তো?

হ্যাঁ, মার্কেটিং এবং অ্যাডভার্টাইজ়িং নিয়ে পড়েছি। তার আগে অনেক এদিক ওদিক করেছি। তারপর অভিনয়।

Anmol

মায়ের সঙ্গে আনমোল।

মার্কেটিং থেকে সোজা অভিনয়, কেন?

আসলে মায়ের একটা শর্ত ছিল। পড়াশোনা আগে শেষ করতেই হবে। বাড়িতেও সবাই বলেছিল, গ্র্যাজুয়েশন করতেই হবে। তারপর অভিনয় করতে পার। ফলে আমিও গ্র্যাজুয়েশনের পরেই অভিনয়ের ক্লাস বা ওয়ার্কশপ শুরু করি।

প্রথম ছবির আগে মা কী-কী পরামর্শ দিয়েছেন?

মায়ের টিপস ছিল পরিশ্রম করো, সৎ থাক, সকলকে সম্মান করতে শেখো। এটাই তোমাকে ভবিষ্যতে এগিয়ে যেতে সাহায্য করবে। বাকি অভিনয় নিয়ে কখনও মা কিছু বলেনি।

আরও পড়ুন, মেয়ের নামকরণ করেছিলাম ‘শাহিদা নীরা’… তাহলে তো ভয় পেয়ে ওর নাম পাল্টে দেওয়া উচিত ছিল: সুদীপ্তা চক্রবর্তী

ছোট থেকেই কি অভিনেতা হতে চেয়েছিলেন?

ছোট থেকে ইন্টারেস্ট ছিল এমন নয়। ১৫-১৬ বছর বয়সে প্রচুর সিনেমা দেখতাম। তখন থেকে একটা ইচ্ছে ছিল। কিন্তু এটা বুঝেছিলাম, অভিনয় করাটা সহজ নয়। অনেক সময় লাগে। প্রস্তুতি লাগে। লুক, নাচ, পারফর্ম্য়ান্স সবকিছুর জন্য প্রস্তুতি লাগে। এটা একটা লম্বা প্রসেস। সব প্রস্তুতির পর এখানে আসা যায়।

ডেবিউ হিসেবে এই ছবিটা বেছে নিলেন কেন?

এই ছবিটা রমকম। রোম্যান্টিক লাভ স্টোরি। এমন গল্প, ছবি আমার ভাল লাগে। আমার মনে হল, এই সুযোগ যখন এসেছে তখন করব। অনেকেই ভাবে, অ্যাকশন দিয়ে লঞ্চ হলে ভাল হবে। আমার মনে হয়েছিল, এই গল্পটা বাস্তবের অনেক কাছাকাছি। ফলে ট্রাই তো করতেই পারি আলাদা কিছু। চিত্রনাট্য পড়ে সেটাই মনে হয়েছিল।

Anmol

ছবির দৃশ্যে আনমোল।

আপনার চরিত্রটি কেমন?

আমার চরিত্রের নাম বরুণ। পেশায় লেখক। লন্ডনে থাকে-এনআরআই। বরুণের সঙ্গে ঘটনাচক্রে যে মেয়েটির দেখা হয়, সে পেশায় আইনজীবী। দেখা হওয়ার পর ওরা ঠিক করে বৃহস্পতিবার আর শুক্রবার ওরা ডেট করবে। সেজন্যই এমন নাম। বাকিটা দর্শককে দেখতে হবে (হাসি)।

ভ্যালেন্টাইন উইকের পরেই মুক্তি পাচ্ছে ছবি। আপনার রিয়েল লাইফ ভ্যালেন্টাইন কে?

(হাসি) রিয়েল লাইফ ভ্যালেন্টাইন খুঁজতে হবে। এখন তো সিয়া। আমার ছবির চরিত্র। কারণ রিলিজের আগে ওর কথাই সব সময় বলছি। অর্থাৎ ওর সঙ্গেই সময় কাটাচ্ছি।

আপনি স্টার কিড। নেপোটিজ়ম নিয়ে এত আলোচনা হয়। আপনার বলিউড এন্ট্রি কতটা সহজ ছিল?

আমি আমার কথা বলতে পারি। বাকি নেপোটিজ়ম কে কী বলছে, আমি জানি না। অন্য স্টার কিডদের কথা সত্যিই বলতে পারব না। তবে আমার এবং আমার কো-স্টার ঝটলেকা মালহোত্রা যে নন ফিল্ম ফ্যামিলি থেকে এসেছে, দু’জনের জার্নি একই। একসঙ্গে অডিশন দিয়েছি। মিটিং হয়েছে। সিলেক্ট করা হয়েছে। নন ফিল্ম কিড এবং ফিল্ম কিড দু’জনের এক অভিজ্ঞতা। আজও আমরা দু’জন একই প্ল্যাটফর্মে দাঁড়িয়ে রয়েছি।

আরও পড়ুন, মা বলে, শ্যামাকে কষ্ট দিচ্ছিস, ঈশ্বর তোকে ক্ষমা করবে না: শ্রীময়ী চট্টরাজ

শুটিংয়ের এমন কোনও অভিজ্ঞতা জানতে চাইব, যেটা আপনার খুব কঠিন মনে হয়েছিল?

প্রথম দিনের শুটিংয়ের কথা বলব। সেদিন গানের শুটিং ছিল। নাচ তো আমার ভালই লাগে। নাচ করি। কিন্তু যখন ছবির জন্য নাচ করছি, সেটা একেবারেই সহজ নয়। অনেকগুলো ফ্যাক্টর কাজ করে। অনেক কিছু ম্যাচ করাতে হয়। অনেক লোক থাকে। সেটা চ্যালেঞ্জিং ছিল। অনেক বেশি মনোযোগের প্রয়োজন। প্রথমে সমস্যা হয়েছিল। পরে ঠিক হয়ে গিয়েছিল।

হিন্দির পাশাপাশি অন্যান্য ভাষায় কাজ করার ইচ্ছে রয়েছে?

অবশ্যই। আই অ্যাম ওপেন টু অল। সব ভাষাতেই অভিনয় করতে চাই। কিন্তু ভাষাটা অন্তত কিছুটা শিখতে হবে আমাকে।

jhatlekha

আনমোলের প্রথম নায়িকা ঝটলেখা।

আমি আপনার সঙ্গে কলকাতা থেকে কথা বলছি। আপনি কখনও এসেছেন কলকাতায়?

অনেক বছর আগে একটা ফুটবল টুর্নামেন্টের জন্য গিয়েছিলাম। কলকাতায় তো ফুটবলের আলাদা ক্রেজ় রয়েছে।

ঠিকই। কলকাতার কোনও খাবার পছন্দ হয়?

কলকাতার মিষ্টি ভাল লাগে। দই ভাল লাগে। আমার এক বন্ধু আছে, অভীক চট্টোপাধ্যায়। এখন মুম্বইতে থাকে। ওর একটা রেস্তোরাঁ আছে। ও একটা মিষ্টির দোকানের মালিক। ও খাইয়েছে। তবে অভীক শুধু ওর দোকানের মিষ্টিই খাইয়েছে বোধহয় (হাসি)।

বেশ…। এবার আসুন, বাকি দোকানের মিষ্টিও টেস্ট করবেন…

নিশ্চয়ই। কলকাতা থেকে আমাদের জন্য ভালবাসা পাঠাবেন।

আরও পড়ুন, একটানা নেগেটিভ চরিত্রে অভিনয় করে বিরক্ত হয়ে গিয়েছি: মধুরিমা বসাক