Shahrukh Khan: শাহরুখকে রেহাই দিল শীর্ষ আদালত, কী করেছিলেন কিং খান?

Supreme Court: যেদিন দুর্ঘটনা ঘটেছিল, নিজের প্রোডাকশন টিমের সঙ্গে মুম্বই থেকে দিল্লি যাচ্ছিলেন শাহরুখ। আসন্ন ছবি 'রইস'-এর প্রচার করছিলেন কিং খান।

Shahrukh Khan: শাহরুখকে রেহাই দিল শীর্ষ আদালত, কী করেছিলেন কিং খান?
তবে ট্রেলার দেখে এই মন্তব্য করা বেশ কঠিন, এর উত্তর একমাত্র মিলতে পারে ২৫ জানুয়ারির পর ছবি মুক্তিতে স্পষ্ট হয়ে যাবে। পাঠান সত্যিই শাহরুখ খানের ভাগ্য ফেরাতে পারে কি না। পরপর দুই ফ্লক ছবির পর দীর্ঘ বিরতিতে ছিলেন কিং খান, তাই তার চার বছর ব্যবধানে ফিরে আসা ধামাকা ভক্তমনে ও বক্স অফিসে কতটা দাপটের সঙ্গে প্রভাব ফেলে তা দেখার অপেক্ষাতেই দিন গুনছে সিনে দুনিয়া।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 9:26 PM

২০১৭ সালে বড়োদরা রেল স্টেশনে ‘রইস’ ছবির প্রচার করার সময় প্রায় পদপৃষ্ঠ পরিস্থিতি তৈরি হওয়ার অভিযোগ ওঠে শাহরুখ খানের বিরুদ্ধে। শাহরুখের বিরুদ্ধে অপরাধমূলক মামলা দায়ের করা হয়। এপ্রিল মাসে গুজরাট আদালতে সেই মামলার শুনানিও হয়। এবার শাহরুখের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগকে তুলে নিয়েছে দেশের শীর্ষ আদালত।

যেদিন দুর্ঘটনা ঘটেছিল, নিজের প্রোডাকশন টিমের সঙ্গে মুম্বই থেকে দিল্লি যাচ্ছিলেন শাহরুখ। আসন্ন ছবি ‘রইস’-এর প্রচার করছিলেন কিং খান। প্রচার করার সময় বড়োদরার রেল স্টেশনে টি-শার্ট ও স্মাইলি বল ছুড়ছিলেন শাহরুখ। তাঁকে দেখে প্রচণ্ড ভিড় জমা হয় স্টেশন চত্বরে। পদপৃষ্ঠ হওয়ার পরিস্থিতি তৈরি হয়। এমনটাই অভিযোগ করেছিলেন এক ব্যক্তি, যাঁর নাম জিতেন্দ্র মধুভাই সোলাঙ্কি।

দীর্ঘ চার বছরের অপেক্ষার অবসান ঘটিয়েছেন শাহরুখ। তাঁর শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ‘জ়িরো’। ২০১৮ সালে মুক্তি পায় সেই ছবি। দর্শকের অধিকাংশেরই ভাল লাগেনি সেই ছবি। তার আগের বেশ কিছু ছবি, যেমন ‘জব হ্যারি মেট সেজল’, ‘রইস’ সেইভাবে আলোড়ন ফেলতে পারেনি। তাই খানিক বিরতি নিয়েছিলেন কিং খান। বড় পর্দায় একটা ধামাকা করতে চেয়েছিলেন তিনি।

সেই অপেক্ষার অবসান হয়েছে। ৯ সেপ্টেম্বর মুক্তিপ্রাপ্ত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে সবচেয়ে বড় চমক ছিলেন শাহরুখ খান নিজে। ছবির শুরুতেই ছিলেন তিনি। তাঁকে দিয়েই অ্যাকশন শুরু হয়। তিনি মাতিয়ে দেন প্রথম ১৫ মিনিট। ক্য়ামিও হলেও দুর্দান্ত পারফর্ম করেন শাহরুখ। পরপর বেশ কিছু ছবির শুটিং করেছেন শাহরুখ। তাঁর ‘পাঠান’-এর দিকে সকলের নজর এখন। তালিকায় রয়েছে ‘জাওয়ান’ও। সমলন খানের সঙ্গে ‘টাইগার থ্রি’ ছবিতেও অভিনয় করেছেন কিং খান। সেটি যদিও ক্যামিও। তবে ক্যামিও হোক আর যাই হোক, শাহরুখকে বড় পর্দায় দেখার জন্য হলে ভিড় জমবেই, দর্শক পয়সা ছুড়বেই।