সবাইকে বাড়ি পাঠিয়ে বিমানে ‘চাপলেন’ সোনু সুদ

সবাই নাম দিয়েছিলেন—সোনু দ্য সুপারম্যান! আবার অনেকে ভালবেসে ‘মসিহা’ নামে তাঁকে ডাকে মানুষ। লকডাউনের সময় নিজে দাঁড়িয়ে থেকে অগুন্তি মানুষকে বাড়ি ফিরিয়েছেন তিনি। আর আজ...

সবাইকে বাড়ি পাঠিয়ে বিমানে 'চাপলেন' সোনু সুদ
সোনু সুদ।
Follow Us:
| Updated on: Mar 20, 2021 | 3:39 PM

কখনও অনাথ শিশুদের দায়িত্ব নিয়েছেন, কখনও বন্যাকবলিত এলাকার মানুষের পাশে দাঁড়িয়ছেন। আবার কখনও হতদরিদ্র পরিবারের সন্তানদের পড়াশোনার খরচ সামলেছেন। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কথা বলে চালু করলেন ‘সরোজ সুদ স্কলারশিপ’। সবাই নাম দিয়েছিলেন—সোনু দ্য সুপারম্যান! আবার অনেকে ভালবেসে ‘মসিহা’ নামে তাঁকে ডাকে মানুষ। লকডাউনের সময় নিজে দাঁড়িয়ে থেকে অগুন্তি মানুষকে বাড়ি ফিরিয়েছেন তিনি।

 

আরও পড়ুন ঢাল-তরোয়াল হাতে ইউক্রেনের ময়দানে যুদ্ধ চালাবেন ভিকি-সারা

 

পরিযায়ী শ্রমিকদের ‘ঘর ওয়াপসি’র উদ্যোগকে সম্মান জানাল বেসরকারি বিমান সংস্থা ‘স্পাইস জেট’। করোনা ভাইরাস মহামারীর প্রেক্ষাপটে অভিনতা যে অতুলনীয় অবদান ভারতের ভিতরে ও বাইরে, পরিযায়ী শ্রমিকদের তাঁদের ঘরে পৌঁছে দিতে সাহায্য করেছেন তার জন্য একটি বিশেষ বিমান উৎসর্গ করেছে ‘স্পাইসজেট’। বিমানে আঁকা সোনু সুদের মুখ। লেখা রয়েছে, ‘এ স্যালুট টু দ্য সেভিয়ার সোনু সুদ’।

‘স্পাইসজেট’ এবং সোনু সুদ গত বছর প্যান্ডেমিকের প্রকোপ শুরু হওয়ার পর থেকে বিদেশে আটকে পড়া হাজার-হাজার ভারতীয়দের দেশে ফিরিয়ে আনার জন্য নিবিড়ভাবে কাজ করেছে। কিরগিজস্তানে আটক ১৫০০ এরও বেশি ভারতীয় ছাত্রছাত্রী এবং অন্যান্য দেশের মধ্যে রাশিয়া, উজবেকিস্তান, ম্যানিলা, আলমাতিতে আটকা পড়া শতাধিক ভারতীয় নাগরিককে ভারতে ফিরিয়ে আনে।

 

 

স্পাইসজেটের চেয়ারম্যান অজয় সিং বলেন, “সোনু সুদের সঙ্গে আমাদের অ্যাসোসিয়েশন এবং মহামারী চলাকালীন আমরা একসঙ্গে যে কাজ করেছি তার জন্য আমরা অত্যন্ত গর্বিত। সোনুর নিঃস্বার্থ প্রচেষ্টা এবং লক্ষ লক্ষ মানুষকে সাহায্য করার জন্য তিনি যে অসামান্য কাজ করেছেন ধন্যবাদ জানাতে স্পাইস জেটের পক্ষে থেকে এই বিশেষ শ্রদ্ধা জানাই।”

সোনু সুদ নিজেও সোশ্যাল হ্যান্ডেলে বিমানের ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‘হাম্বলড, মনে পড়ে যাচ্ছে পাঞ্জাবের মোগা থেকে মুম্বইয়ের অসংরক্ষিত টিকিট নিয়ে যাত্রার কথা। মা-বাবাকে ভীষণ মিস করছি।’