Mamata Banerjee: মমতাকে নিয়ে ‘মিম’ বানাচ্ছে কে? এবার বড় পদক্ষেপ কলকাতা পুলিশের

Kolkata Police: ভিডিয়োটির ইউআরএল উল্লেখ করা হয়েছে। ওই ভিডিয়ো ডিলিট করার নির্দেশ দিয়েছে পুলিশ। পাশাপাশি, নাম ও ঠিকানা প্রকাশ করার নির্দেশও দেওয়া হয়েছে।

Mamata Banerjee: মমতাকে নিয়ে 'মিম' বানাচ্ছে কে? এবার বড় পদক্ষেপ কলকাতা পুলিশের
মমতার 'মিম' নিয়ে তৎপর পুলিশImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 8:44 PM

কলকাতা: সোশ্যাল মিডিয়ার দুনিয়ায় এখন মিমের ছড়াছড়ি। বিভিন্ন বিষয় নিয়ে বিদ্রূপাত্মক ছবি বা ভিডিয়ো বানানোর ঘটনা নতুন নয়। আর ভোট আসতেই রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা সেই মিমের বিষয় হয়ে উঠেছেন। সেই মিম নিয়েই এবার তৎপর হল কলকাতা পুলিশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে তৈরি করা মিম-এর পিছনে কে? জানতে চাইল কলকাতা পুলিশ। সোমবার এক্স মাধ্যমে পোস্ট করা হয়েছে ওই টুইটার হ্যান্ডেলটির নাম।

SoldierSaffron7  নামে একটি টুইটার হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে বলে অভিযোগ। সেই পোস্টের কথা উল্লেখ করে ওই হ্যান্ডেলকে একটি নোটিস দিয়েছে কলকাতা পুলিশ। টুইটার হ্যান্ডেলটিতেই সেই নোটিসের ছবি পোস্ট করা হয়েছে। সেখানে পুলিশের তরফে বলা হয়েছে, এই ভিডিয়ো-র জন্য আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। ভিডিয়োটির ইউআরএল উল্লেখ করা হয়েছে। ওই ভিডিয়ো ডিলিট করার নির্দেশ দিয়েছে পুলিশ। পাশাপাশি, নাম ও ঠিকানা প্রকাশ করার নির্দেশও দেওয়া হয়েছে। বলা হয়েছে, নাম প্রকাশ না করা হলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।
এর আগে ২০২২ সালে মুখ্যমন্ত্রীকে নিয়ে মিম বানানোর অভিযোগে এক ইউটিউবারকে নদিয়া থেকে গ্রেফতার করা হয়েছিল। সেই ঘটনায় সাতজন ইউটিউবারের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল।