Sridevi-Gauri-English Vinglish: শ্রীদেবীর কামব্যাক ছবি ‘ইংলিশ ভিংলিশ’-এর ১০পূর্তি উপলক্ষে গৌরী কী করতে চলেছেন?

Sridevi-Gauri-English Vinglish: 'ইংলিশ ভিংলিশ' ছবি দিয়ে পনের বছর পর শ্রীদেবী সিনেমায় কামব্যাক করেন। গৌরী তাঁর মায়ের দ্বারা অনুপ্রাণিত হয়ে ছবিটি লিখেছেন।

Sridevi-Gauri-English Vinglish: শ্রীদেবীর কামব্যাক ছবি 'ইংলিশ ভিংলিশ'-এর ১০পূর্তি উপলক্ষে গৌরী কী করতে চলেছেন?
'ইংলিশ ভিংলিশ' ছবির ১০ বছর পূর্তিতে পরিচালক গৌরী শিন্ডের পরিকল্পনা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2022 | 1:51 PM

গৌরী শিন্ডে পরিচালিত ছবি ‘ইংলিশ ভিংলিশ’ ১০ গৌরবময় বছর পূর্ণ করবে ১০ অক্টোবর। সেইদিনটি পরিচালক উদযাপন করতে চান বিশেষভাবে। ১০ বছর পূর্তি উপলক্ষে গৌরী সিনেমায় শ্রীদেবী যে শাডিগুলো পরেছিলেন, সেগুলি নিলাম করা হবে। গৌরী এই বিষয়ে জানিয়েছেন যে সিনেমার ১০ তম বার্ষিকীতে মুম্বইয়ের আন্ধেরিতে ছবির একটি বিশেষ স্ক্রিনিং অনুষ্ঠিত হবে। চলচ্চিত্র নির্মাতা আরও যোগ করেছেন যে তাঁরা ছবিতে শশী গডবোলের চরিত্রে শ্রীদেবীর পরিধান করা শাড়িগুলিও নিলাম করবেন। সেই নিলাম থেকে যে অর্থ উপার্জিত হবে তা মেয়েদের শিক্ষার জন্য কাজ করে এমন একটি এনজিওকে দেওয়া হবে।

একটি সাক্ষাৎকারে গৌরী প্রকাশ করেছেন যে তিনি এত বছর নিজের কাছে সমস্ত শাড়ি সুরক্ষিত রেখেছিলেন। এটি নিলাম করা এবং মেয়েদের শিক্ষার জন্য ব্যবহার করা তাঁর দীর্ঘদিনের ইচ্ছে। তিনি মনে করেন এখন এটি উপযুক্ত সময় সেই ইচ্ছেপূরণের।

‘ইংলিশ ভিংলিশ’ ছবি দিয়ে পনের বছর পর শ্রীদেবী সিনেমায় কামব্যাক করেন। গৌরী তাঁর মায়ের দ্বারা অনুপ্রাণিত হয়ে ছবিটি লিখেছেন। এতে আরও অভিনয় করেছিলেন আদিল হুসেন, ফরাসি অভিনেতা মেহেদি নেবউ এবং প্রিয়া আনন্দ। তাঁরা ছাড়াও এটির হিন্দি এবং তামিল ডাব করা সংস্করণে যথাক্রমে অমিতাভ বচ্চন এবং অজিথ কুমারের ক্যামিও ছিল। ছবিটি দর্শক এবং সমালোচকদের কাছ থেকে সমানভাবে ভালবাসা এবং প্রশংসা অর্জন করেছিল।

এক যুগের বেশি সিনেমা ইন্ডাস্ট্রি থেকে দূরে থেকেও, ফিরে এসে শ্রীদেবী তাঁর অভিনয় দিয়ে বুঝিয়ে ছিলেন, সেখানে কোনও মর্তে পড়েনি। আচমকা তাঁর প্রয়ান হয়। তার আগে তিনি বেশ কয়েকটি ভাল ছবি ইন্ডাস্ট্রিকে দিয়ে যান। যার মধ্যে মম অন্যতম। তিনি আজ থাকলে আর বেশ কিছু ভাল ছবি দর্শক পেতেন। বিশেয করে ওটিটি প্ল্যাটফর্মে তাঁকে পাওয়া যেত। এখন পুরনো নায়িকারা শুধু মা-কাকিমা নয়, ৪০ পেরিয়েও ভাল কাজ করছেন ডিজিটাল মাধ্যমে। নিজের জাত চেনাচ্ছেন বলা যেতে পারে। শ্রীদেবী থাকলে তাঁর থেকেও অনেক ভাল কাজ পাওয়া যেত, মনে করেন অনুরাগীরা।