Bollywood Gossip: আর্থিক অনিশ্চয়তাই কি কারণ! কেন ৮৬ পেরিয়েও কাজ করছেন ধর্মেন্দ্র!

Dharmendra: ববি দেওয়েলের সঙ্গে ধর্মেন্দ্রর সম্পর্ক মোটেও ভাল ছিল না। একটা সময় তাঁরা একে অন্যের সঙ্গে কথা বলাও বন্ধ করে দিয়েছিলেন। কিন্তু পরিস্থিতি জটিল হতেই সেই সম্পর্কের মাঝে ঢুকে পড়েছিলেন খোদ বলিউড ভাইজান।

Bollywood Gossip: আর্থিক অনিশ্চয়তাই কি কারণ! কেন ৮৬ পেরিয়েও কাজ করছেন ধর্মেন্দ্র!
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 4:07 PM

পর্দায় এক সময় তিনিই ছিলেন স্টার আইক্যুন। ধর্মেন্দ্র মানেই কখনও রোম্যান্স, কখনও অ্যাকশন। একের পর এক হিট ছবি বক্স অফিসে উপহার দিয়েছেন তিনি। প্রতিটা পদক্ষেপে দর্শকেরা তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করেছে তাঁর অনবদ্য উপস্থাপনা। ধীরে ধীরে পাল্টেছে সময়, বয়সের ভারে বদলেছে অভিনয়ের দাপট, পাল্টেছে চরিত্রের প্রেক্ষাপট। এটাই বাস্তব। এটাই চরম সত্য। তবে সেই বদলের সঙ্গে তাল মিলিয়ে পর্দায় রাজত্ব চালিয়ে যাওয়াটাই চ্যালেঞ্জের। যে সাহসিকতাটা দেখিয়ে চলেছেন ধর্মেন্দ্র। মাঝে মধ্যে স্বাস্থ্যের অবনতীর খবর সামনে এলেই আতঙ্কে ভোগে ভক্তরা। বয়স নেহাতই কম নয়। ৮৬ বছর বয়স, তবে বিশ্রামের বালাই নেই। নিজের রয়েছে ফার্ম হাউসে, সেখানেই একের পর এক সব্জি থেকে শুরু করে ফল, ফুলের ফলন হতে দেখা যায়।

দিনভর এমনই ছোটখাটো কাজে নিজেকে ব্যস্ত রাখতেই পছন্দ করেন এই প্রবীন স্টার। তবে লাইট ক্যামেরা অ্যাকশন থেকে নিজেকে সরিয়ে রাখতে মোটেও পছন্দ করেন না। সম্প্রতি এই নিয়ে মুখ খোলেন অভিনেতা ববি দেওয়ল। তাঁর কথায়, বাবা চেয়েছিলেন কাজ ছেড়ে দিতে ৭০ বছর বয়সেই। কিন্তু তা করেননি। ববি দেওয়লের কথায় তাঁর মনে আছে, তাঁর বাবার ৭০-এর পর একটা সময় কাজ পাওয়া বন্ধ হয়ে যাবে, নয়তো তিনি আর কাজ পাবেন না, এমনটা মনে করতেন। কিন্তু তেমনটা ঘটেনি, বরং তিনি দিব্য কাজ করে চলেছেন, এমনকি বর্তমানে তিনি চান জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত কাজ করে যেতে।

জীবনের প্রথম সমীকরণটা মোটেও এমন ছিল না। ববি দেওয়েলের সঙ্গে ধর্মেন্দ্রর সম্পর্ক মোটেও ভাল ছিল না। একটা সময় তাঁরা একে অন্যের সঙ্গে কথা বলাও বন্ধ করে দিয়েছিলেন। কিন্তু পরিস্থিতি জটিল হতেই সেই সম্পর্কের মাঝে ঢুকে পড়েছিলেন খোদ বলিউড ভাইজান। সলমন খানই স্থির করেছিলেন, তাঁদের মধ্যে থাকা দূরত্ব মিটিয়ে দেবেন। ঠিক তেমনটাই ঘটে। সলমনের বোঝানোর ফলেই বাবার সঙ্গে সম্পর্ক ধীরে ধীরে স্বাভাবিক হয়েছিল ববি দেওয়লের।