গা ভর্তি ১০০র বেশি জীবন্ত মৌমাছি! টানা ১৮ মিনিট একটুও না নড়ে ফোটোশুট অ্যাঞ্জেলিনা জোলির

বিশ্ব মৌমাছি সংরক্ষণ দিবসে মৌমাছির গুরুত্ব বোঝাতেই এই পন্থা বেছে নিয়েছেন তিনি। কিন্তু কীভাবে সম্ভব হল এই অসাধ্য সাধন?

গা ভর্তি ১০০র বেশি জীবন্ত মৌমাছি! টানা ১৮ মিনিট একটুও না নড়ে ফোটোশুট অ্যাঞ্জেলিনা জোলির
। সচেতনতা প্রচারেই তাঁর এই অভাবনীয় উদ্যোগ।
Follow Us:
| Updated on: May 21, 2021 | 11:29 AM

বরাবরই ‘আউট অব দ্য বক্স’ পছন্দ অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির। এ বার টানা আঠেরো মিনিট গায়ে মৌমাছি নিয়ে ফোটোশুট করলেন তিনি। সচেতনতা প্রচারেই তাঁর এই অভাবনীয় উদ্যোগ।

বিশ্ব মৌমাছি সংরক্ষণ দিবসে মৌমাছির গুরুত্ব বোঝাতেই এই পন্থা বেছে নিয়েছেন তিনি। কিন্তু কীভাবে সম্ভব হল এই অসাধ্য সাধন? কীভাবেই বা মৌমাছির কামড় থেকে রক্ষা পেলেন তিনি? বিষদে বললেন চিত্রগ্রাহক ড্যান উইন্টারস। ড্যান নিজেও মৌমাছি সংগ্রহকারী। এই শুটে সবার আগে মুখ্য ছিল অ্যাঞ্জেলিনার নিরাপত্তা। সেই নিরাপত্তা যাতে বজায় থাকে সে কারণে ৪০ বছর আগে চিত্রগ্রাহক রিচার্ড আভেডনের বিখ্যাত ‘বি-কিপার পোট্রেট’এর পন্থা নেন ড্যান।

View this post on Instagram

A post shared by Dan Winters (@danwintersphoto)

অ্যাঞ্জেলিনা বাদে সেটে সবাই মৌমাছি কামড় থেকে রক্ষা পাওয়ার জন্য বিশেষ স্যুট পরেছিলেন। মৌমাছি যাতে অশান্ত না হয়ে যায় সে জন্য ঘর ছিল রপায় অন্ধকার। যেখানে যেখানে মৌমাছি জমায়েত করতে পারে সেখানে সেখানে ব্যবহার কড়া হয়েছিল ফেরোমন নামে এক ধরনের রাসায়নিক পদার্থ। আর তার জেরেই মৌমাছি ঝাঁক বাঁধতে পারেনি। হুলও ফোটায়নি। অ্যাঞ্জেলিনা অবশ্য ওই ১৮ মিনিট একটুও না নড়ে দাঁড়িয়েছিলেন ঠায়। ওই অবস্থাতেই ছবি তুলে গিয়েছেন একের পর এক। একই সঙ্গে বার্তা দিয়েছেন মৌমাছি সংরক্ষণের।