International Emmy Award 2021: নওয়াজ ছাড়া আর কোন ভারতীয় অভিনেতা পেলেন মনোনয়ন?

এমির মতো আন্তর্জাতিক মঞ্চে এতজন ভারতীয় তারকা। খুশির হাওয়া বলিউড অন্দরে।

International Emmy Award 2021: নওয়াজ ছাড়া আর কোন ভারতীয় অভিনেতা পেলেন মনোনয়ন?
'সিরিয়াস মেন'-এ নওয়াজউদ্দিন সিদ্দিকি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 7:45 PM

মুম্বইয়ের মার্কিন যুক্তরাষ্ট্রের কনসোলেট একটি টুইট করেছে। জানিয়েছে, ২০২১ সালের আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছেন ভারতীয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। সুধীর মিশ্রর কমেডি সিরিজ় ‘সিরিয়াস মেন’-এ অভিনয় করে এই মনোনয়ন পেয়েছেন নওয়াজ। তাঁকে শুভেচ্ছা জানিয়ে এই টুইট করেছে মার্কিন কনসোলেট।

তবে শুধু নওয়াজ নন, এমি অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেয়েছেন সুস্মিতা সেন, বীর দাসও। কয়েক মাস আগে ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিম করতে শুরু করে সুস্মিতা সেন অভিনীত ‘আরিয়া’। মনোনয়ন পেয়েছে সেরা ড্রামা সিরিজ়ের তালিকায়। সেখানেই অনেক বছর পর অভিনেত্রী হিসেবে কামব্যাক করেছিলেন সুস্মিতা।

‘আরিয়া’ মনোনয়ন পেয়েছে শুনে আনন্দ ধরে রাখতে পারেননি সুস্মিতা। সোশ্যাল মিডিয়ায় এসে শেয়ার করেছেন তাঁর আনন্দ। লিখেছেন, “ও মাই গড, সেরা ড্রামা সিরিজের জন্য মনোনয়ন পেয়েছে আরিয়া। এই মাত্র খবর পেলাম।” হ্যাশট্যাগে টিমের সকলকে অভিনন্দন জানিয়েছেন সুস্মিতা।

অন্যদিকে কমেডি বিভাগের জন্য মনোনয়ন পেয়েছেন ভারতীয় কমেডিয়ান বীর দাস। সেই বিভাগে তাঁর সঙ্গে লড়বেন ফ্রান্সের সবচেয়ে জনপ্রিয় শো কল মাই এজেন্ট, ক্রিসমাস স্পেশ্যাল, কলম্বোর সিরিজ প্রোমেসাস দে কাম্পানা।

নওয়াজউদ্দিন মনোনয়ন পেয়েছেন সেরা অভিনেতা বিভাগে। সুধীর মিশ্র পরিচালিত ‘সিরিয়াস মেন’-এ অভিনয় করেছিলেন নওয়াজ। স্ট্রিমিংয়ের পর বিস্তর প্রশংসাও পেয়েছেন তিনি। মোনু জোসেফের উপন্যাস থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছিল সেটি। একই বিভাগে মনোনীত হয়েছেন, ডেভিড টেন্যান্ট, রয় নিক, খ্রিস্টান টাপ্পান।

এমির মতো আন্তর্জাতিক মঞ্চে এতজন ভারতীয় তারকা। খুশির হাওয়া বলিউড নির্মাতাদের অন্দরে। শেষমেশ অ্যাওয়ার্ড ঘরে আসে কিনা এখন সেই সময়ের প্রহরই গুনছেন সকলে।

আরও পড়ুন: Anindya Chattopadhyay: ভেঙে ফেলা হল ‘মনোজদের অদ্ভুত বাড়ি’, মন ভাল নেই পরিচালকের

আরও পড়ুন: Ladakh Film Festival: লাদাখের চলচ্চিত্র উৎসব! কী কী চমক থাকছে সেখানে?

আরও পড়ুন: Sahil and Sayantani: বাংলায় প্রথম কাজ করলেন হিন্দি ধারাবাহিকের সাহিল ফুল; ছবি পোস্ট সায়ন্তনীর