Singer KK Death: ‘কেকে কে ভাই? যে কোনও কেকের চেয়ে আমরা ভাল গান করি’, এই মন্তব্যের পর রূপঙ্করকে বয়কটের ডাক

Rupankar Bagchi: কেকে ও মুম্বইয়ের গায়কদের নিয়ে তৈরি ভিডিয়োর পর রূপঙ্করকে বয়কটের ডাক দিয়েছে বাংলার শ্রোতা। 

Singer KK Death: 'কেকে কে ভাই? যে কোনও কেকের চেয়ে আমরা ভাল গান করি', এই মন্তব্যের পর রূপঙ্করকে বয়কটের ডাক
ভক্ত হারালেন রূপঙ্কর...
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2022 | 1:08 PM

দক্ষিণ কলকাতার বড়সড় নজরুল মঞ্চ। বহু গায়ক সেখানে লাইভ পারফর্ম করেন। বহু অনুষ্ঠান পালিত হয়। এমনকী ডোভার লেন মিউজ়িক কনফারেন্সও সেখানেই পালিত হয়। মঙ্গলবার সেখানেই পারফর্ম করতে এসেছিলেন গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ, ছোট করে কেকে। যে কেকে নামে তিনি দশকের পর-দশক রাজ করেছেন শ্রোতা-দর্শকের মনে। তিনি পারফর্ম করতে এসেছিলেন কলকাতার এই মঞ্চে। তিল ধরানোর জায়গা ছিল না। এত ভিড় ছিল। কিন্তু পারফরম্যান্সের পর কেকে অসুস্থ বোধ করেন। নিউ মার্কেট এলাকার পাঁচ তারা হোটেলে নিয়ে যাওয়ার পর থেকে অসুস্থতা চরমে ওঠে। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা জানান তাঁকে মৃত অবস্থাতেই নিয়ে আসা হয়েছে। এই ঘটনায় সকলেই অবাক হয়েছেন। ‘আলবিদা’, ‘তড়প তড়প কে’, ‘ইয়ে পাল’-এর গায়ক ছিলেন একটি প্রজন্মের মন জুড়ে। তাঁর জনপ্রিয়তা একচুলও কমেনি কোথাও। তিনি যে কলকাতায় এসে এভাবে প্রাণ হারাবেন, কল্পনাও করতে পারেননি কেউ। যদিও এসবের মধ্যে একটি বিষয় ঘটেছে। তীব্রভাবে কটাক্ষের মুখে পড়েছেন বাঙালি গায়ক রূপঙ্কর বাগচী। কেকে আসছেন, তাঁকে নিয়ে উন্মাদনা লক্ষ্য করে কেকের মৃত্যুর আগেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন রূপঙ্কর। সেখানে নিজের কিছু বক্তব্য রেখেছিলেন রূপঙ্কর। ভিডিয়োটি পোস্ট হওয়ার ঘণ্টাখানেক পর কেকের মৃত্যু ঘটে। আর তারপরই রূপঙ্করকে ছিছিক্কার করতে শুরু করে বাংলার শ্রোতাগণ।

ফেসবুকে পোস্ট করা ভিডিয়োতে রূপঙ্কর বলেছেন, “আজ (৩১.০৫.২০২২) ফেসবুকে ছিলাম আমি। কেকে শো করতে এসেছিলেন। সেটা নিয়ে খুব উত্তেজনা ছিল। ওঁর লাইভ পারফরম্যান্সের কিছু ভিডিয়ো আমি দেখছিলাম। দারুণ লাগল দেখে। উনি দারুণ গান করেন। কেকের ভিডিয়োগুলো দেখার পর মনে হল, আমাদের কলকাতা শহরে যে সমস্ত গায়ক-গায়িকারা কেকের লেভেলে নাম করেছেন (বলতে চাইছি জাতীয় স্তরে কেকের জায়গা), তাঁদের ভিডিয়ো থাকে লাইভ পারফরম্যান্সের। যেমন আমার থাকে, অনুপম রায়ের থাকে, সোমলতার থাকে, ইমন, রাঘব, মনোময়ের মতো গায়ক-গায়িকাদের থাকে সারা সোশ্যাল মিডিয়া জুড়ে। আমরা তো কেকের চেয়ে সকলেই ভাল গান করি। আমাদের নিয়ে আপনারা এত উত্তেজনা বোধ করেন না কেন বলুন তো। সেটা কী কারণে? কেকে, কেকে, কেকে, কেকে… কে… কেকে কে ভাই! যে কোনও কেকের চেয়ে আমরা ভাল। আমি যে কজন গায়কের নাম এই মুহূর্তে উচ্চারণ করলাম, তাঁরা প্রত্যেকেই মিস্টার কেকের চেয়ে ভাল গায়ক। আপনারা এত উত্তেজিত কেন মুম্বই নিয়ে? কতদিন মুম্বইয়ের পিছনে এভাবে ঘুরবেন? দক্ষিণ ভারতকে দেখুন, উড়িষ্যাকে দেখুন… বাঙালি হয়ে উঠুন ভাই। প্লিজ়।”

এই ভিডিয়ো পোস্ট করার পরই খবর আসে কেকে আর নেই। ততক্ষণে নেটিজ়েনদের রোষের মুখে পড়েছেন রূপঙ্কর। অনেকে মনে করছেন রূপঙ্করের অভিশাপের কারণে মৃত্যু হয়েছে কেকের। প্রিয় অবাঙালি গায়কের মৃত্যু মন ভেঙেছে বাঙালির। প্রাণ কাঁদছে তাঁদের। তার উপর রূপঙ্করের এই মন্তব্য রাগিয়ে দিয়েছে তাঁদের। অনুরাগী হারাতে শুরু করেছেন রূপঙ্কর। একজন বলেছেন, “উনি চলে গিয়েও থেকে গেলেন, থেকেই যাবেন আর আপনি থেকেও সবার মন থেকে মুছে যাবেন,ছিঃ!” একজন লিখেছেন, “রূপঙ্কর বাগচী সবার মন থেকে মুছে যাবে। লজ্জা করে। কিন্তু কেকে প্রজন্মের পর-প্রজন্ম ধরে রয়ে যাবেন।” একজন লিখেছেন, “আপনি যে নিতান্তই অসভ্য লোক সেটা প্রমান করলেন। উনি মারা গিয়ে লোকের মনে থেকে যাবেন। মাঝখানে আপনি নিজের সম্মান হারালেন।” এই ভিডিয়োর পর রূপঙ্করকে বয়কটের ডাক দিয়েছে বাংলার শ্রোতা।

রূপঙ্করের ট্রোলড ভিডিয়ো…