Web Series: হাজির ‘দুয়ারে বৌমা’র নতুন গান, কেমন পারফর্ম করলেন শিল্পীরা?

Web Series: চিত্রনাট্য অনুযায়ী উত্তর কলকাতার এক সাধারণ ছেলে। মা তাকে বিয়ে করার জন্য ক্রমাগত জোর করতে থাকেন। মায়ের চাপে বিরক্ত সে ছেলে অবশ্য ভালবাসে অন্য কাউকে।

Web Series: হাজির ‘দুয়ারে বৌমা’র নতুন গান, কেমন পারফর্ম করলেন শিল্পীরা?
মিউজিক ডিরেক্টর অভিষেক সাহা রয়েছেন এর নেপথ্যে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 7:51 AM

‘দুয়ারে বৌমা’। না নতুন কোনও সরকারি প্রকল্প নয়। নতুন ওয়েব সিরিজ। পরিচালনা করেছেন সঞ্জয় ভট্টাচার্য। নতুন প্ল্যাটফর্ম ‘উরি বাবা’য় দেখা যাবে আসন্ন এই সিরিজ। সদ্য মুক্তি পেল ‘বৌমা সং’। মিউজিক ডিরেক্টর অভিষেক সাহা রয়েছেন এর নেপথ্যে। ইতিমধ্যেই এই গান ভাল লেগেছে দর্শকের বড় অংশের। শুভাশিস দাসের লেখা এই গান গেয়েছেন শঙ্খ ভট্টাচার্য।

চিত্রনাট্য অনুযায়ী উত্তর কলকাতার এক সাধারণ ছেলে। মা তাকে বিয়ে করার জন্য ক্রমাগত জোর করতে থাকেন। মায়ের চাপে বিরক্ত সে ছেলে অবশ্য ভালবাসে অন্য কাউকে। ইতিমধ্যেই এক বন্ধুর গার্লফ্রেন্ডকে বাড়িতে মায়ের সামনে এনে হাজির করে সেই ছেলে। মা কিন্তু দমে যাওয়ার পাত্র নন। তিনি কিন্তু ছেলের বিয়ে দেওয়ার ক্রমাগত চেষ্টা চালিয়ে যান। ঠিক এ ভাবেই এগিয়েছে চিত্রনাট্য।

মুখ্য চরিত্রের নাম সাগ্নিক। সেই চরিত্রে অভিনয় করেছেন রাজদীপ গুপ্ত। ইতিমধ্যেই বেশ কিছু ওয়েব সিরিজে অভিনয় করে দর্শকের প্রশংসা আদায় করে নিয়েছেন রাজদীপ। এই সিরিজে কেমন অভিনয় করেন, তা দেখার অপেক্ষায় রয়েছেন দর্শক। রাজদীপ ছাড়া সৌরভ পালোধি, সুচন্দ্রা চৌধুরি, বৃষ্টি রায়, পার্থ মুখোপাধ্যায়, তানআরাডওয়া কুনগুমা অভিনয় করেছেন এই সিরিজে। এই সিরিজের ক্যামেরার দায়িত্ব সামলেছেন তুহিন সাহা। সম্পাদনা করেছেন বিজয় রাজ। মিউজিক করেছেন অভিষেক সাহা। নতুন আঙ্গিকে তৈরি এই ওয়েব সিরিজ দর্শকের ভাল লাগবে, এমনটাই আশা করছেন টিমের সদস্যরা।

নতুন প্ল্যাটফর্ম ‘উরি বাবা’র নেপথ্যে রয়েছেন সৌরভ চক্রবর্তী। অভিনয়, পরিচালনা, প্রযোজনার মাইলস্টোন পেরিয়ে গিয়েছেন সৌরভ নিজস্ব ওয়েব স্ট্রিমিং প্ল্যাটফর্ম শুরু করেছেন। সৌরভ অ্যান্ড টিমের নতুন প্ল্যাটফর্মের নাম ‘উরি বাবা’। নিজস্ব প্ল্যাটফর্ম তৈরির ভাবনা কেন ভেবেছিলেন? এ প্রসঙ্গে TV9 বাংলাকে আগেই সৌরভ বলেন, “এক বছর আগে থেকেই এর প্রক্রিয়া শুরু হয়েছিল। ‘শব্দজব্দ’ করার পরে আনসার্টেন ছিলাম। কী করব বুঝতে পারছিলাম না। আমাদের এখানে সেই অর্থে অপারেট করে একটাই প্ল্যাটফর্ম। আমি অনেক নতুন ছেলে, মেয়ের সঙ্গে কথা বলি। দেখলাম, অনেক ভাল গল্প শোনাচ্ছে ওরা। অনেকে ভাল ভেবেছে, কিন্তু এক্সিকিউট করতে পারছে না। ওদের কী করে স্পেস দেব ভাবছিলাম।”

‘উরি বাবা’ নামটা অন্যরকম। এর নেপথ্যে ভাবনা প্রসঙ্গে সৌরভ বলেছিলেন, “আমাদের অনেক বড় টিম আছে। অমিতদা, ঈশিতা এটা তো অনেক বড় ইনভেস্টমেন্ট। সঞ্জীব ধিরানি, নরেশ ক্ষেত্রপাল রয়েছেন। আমরা কিছু শব্দের তালিকা তৈরি করেছিলাম। যে সব শব্দের সঙ্গে শুধু বাঙালিরা নন, প্যান ইন্ডিয়া পরিচিত। বাঙালির পরিচয়ের ক্ষেত্রে জাতীয় স্তরে ব্যবহৃত হয় এমন কিছু শব্দ। যেমন, ‘দাদা’ একটা শব্দ। ‘উরি বাবা’-ও তেমন শব্দ। বাঙালি তো সেন্স অব হিউমারে বিখ্যাত। সেখানে সুড়সুড়ি দেওয়ার এই তো সময়।”

‘উরি বাবা’য় ইতিমধ্যেই মুক্তি পেয়েছে প্রদীপ্ত ভট্টাচার্য পরিচালিত ‘বিরহী’ ওয়েব সিরিজ। তা দেখার পর ‘উরি বাবা’-র বিভিন্ন কাজ নিয়ে যেমন আগ্রহ রয়েছে দর্শক মহলে, তেমনই সৌরভের নতুন সিরিজের দিকেও তাকিয়ে থাকবেন তাঁরা।

আরও পড়ুন, Bollywood News: ‘দাবাং ৩’-এ মেয়ে সাইয়ের অভিনয় ভাল লাগেনি, প্রকাশ্য সমালোচনায় মহেশ