বক্স অফিসে ২ হাজার কোটি লাভ, তার পরেও এই ‘অন্যায়’ করেছিলেন আমির?

Aamir Khan: ২০১৬ সালে আমির খান অভিনীত ছবি 'দঙ্গল'-এর কথা মনে আছে? বক্স অফিসে বিপুল সাড়া ফেলেছিল এই ছবি। এই সিনেমার মাধ্যমে রেসলার ববিতা ফোগাট এবং তাঁর পরিবার সকলের ঘরে ঘরে পরিচিত নাম হয়ে ওঠেন। তবে তাঁদের এই জীবনীচিত্র যতটা লাভ দিয়েছে আমির ও প্রযোজনা সংস্থাকে। কিন্তু ততটা লাভ দেয়নি ফোগাট পরিবারকে।

বক্স অফিসে ২ হাজার কোটি লাভ, তার পরেও এই 'অন্যায়' করেছিলেন আমির?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2024 | 3:15 PM

২০১৬ সালে আমির খান অভিনীত ছবি ‘দঙ্গল’-এর কথা মনে আছে? বক্স অফিসে বিপুল সাড়া ফেলেছিল এই ছবি। এই সিনেমার মাধ্যমে রেসলার ববিতা ফোগাট এবং তাঁর পরিবার সকলের ঘরে ঘরে পরিচিত নাম হয়ে ওঠেন। তবে তাঁদের এই জীবনীচিত্র যতটা লাভ দিয়েছে আমির ও প্রযোজনা সংস্থাকে। কিন্তু ততটা লাভ দেয়নি ফোগাট পরিবারকে।

সম্প্রতি এক সাক্ষাত্‍কারে একথাই জানিয়েছেন কুস্তিগীর থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা ববিতা। তাঁর দাবি, এই ফোগাট পরিবারের উপর সিনেমা তৈরি করার জন্য আমিরের পক্ষ থেকে দেওয়া হয়েছে মাত্র ১ কোটি টাকা। আমির অভিনীত এই ছবি বিশ্বব্যাপী আয় করেছিল প্রায় ২ হাজার কোটি টাকা। কিন্তু ছবির লভ্যাংশের ১ শতাংশ অর্থ পাননি তাঁরা। এমনটাই দাবি করলেন ববিতা। শোনা যায়, প্রযোজক হিসাবে আমিরের যুক্ত হওয়ার আগে চুক্তি হয়েছিল।

এই প্রসঙ্গে ববিতা বলেন, “আমার বাবা (মহাবীর সিং ফোগাট) একটাই কথা বলেছিলেন, আমরা মানুষের শ্রদ্ধা ও ভালোবাসা চাই। বাকি সব ছেড়ে দাও।” তবে এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে ববিতার কণ্ঠে শোনা গিয়েছে আক্ষেপ। তিনি জানান, আমির যখন বোর্ডের সঙ্গে যুক্ত হন তখন তাঁর টিম চরিত্রগুলোর পরিবর্তনের করার পরামর্শ দিয়েছিল। যে প্রস্তাবে মহাবীর রাজি হননি একেবারেই। এমনকি ছবিটি বানিজ্যিক সাফল্য লাভের পর হরিয়ানায় একটি কুস্তি একাডেমি খোলার কথা বলেন। কিন্তু তা নিয়ে কোনও উত্তর পাননি তাঁরা। শেষ পর্যন্ত একাডেমি তৈকি হয়নি।