‘…এভাবেই ধর্ষণ কম হবে’, নির্যাতন থেকে মুক্তির উপায় বাতলালেন শ্রাবন্তী

R G KAR: এক পোস্ট শেয়ার করেছেন। যে পোস্টে রাগ আর যন্ত্রণা দুই যেন ফুটে উঠেছে আচমকাই। যে দেশে ধর্ষণ নির্মূল করার অবস্থা নেই সে দেশে নিদেনপক্ষে ধর্ষণ কী করে কম করা যাবে সেই নিয়ে এক পোস্ট করেছেন তিনি। বাতলেছেন উপায়। কী লেখা সেখানে?

'...এভাবেই ধর্ষণ কম হবে', নির্যাতন থেকে মুক্তির উপায় বাতলালেন শ্রাবন্তী
শ্রাবন্তী চট্টোপাধ্যায়।
Follow Us:
| Updated on: Aug 26, 2024 | 7:08 PM

আরজি কর কাণ্ড নিয়ে উত্তাল নিয়ে গোটা দেশ। যবে থেকে ঘটেছে ওই নৃশংস ঘটনা তবে থেকে সামাজিক মাধ্যমে সরব শ্রাবন্তী চট্টোপাধ্যায়। শুধু সামাজিক মাধ্যমই বা কেন? রাস্তায় নেমে প্রতিবাদ করতেও দেখা গিয়েছে তাঁকে। তবে ১৫ দিনের বেশি সময় পার হয়ে গেলেও এখনও পর্যন্ত বিচার পাননি নির্যাতিতা। এর আগে ধর্ষকের যৌনাঙ্গের উপর ইঁদুর ছেড়ে দেওয়ার নিদান দিয়েছিলেন তিনি। এবার আরও চাঁচাছোলা শ্রাবন্তী। বুক ভরা যন্ত্রণায় খানিক কি ক্লান্তও তিনি?

এক পোস্ট শেয়ার করেছেন। যে পোস্টে রাগ আর যন্ত্রণা দুই যেন ফুটে উঠেছে আচমকাই। যে দেশে ধর্ষণ নির্মূল করার অবস্থা নেই সে দেশে নিদেনপক্ষে ধর্ষণ কী করে কম করা যাবে সেই নিয়ে এক পোস্ট করেছেন তিনি। বাতলেছেন উপায়। কী লেখা সেখানে? শ্রাবন্তী বলছেন, “ওই মোমবাতির জায়গায় ধর্ষকদের জালিয়ে দেওয়া হোক। তবেই ধর্ষণ কম হবে। কেন সব সময় মেয়েদেরকেই এভাবে পুড়তে হবে?” শুধু শ্রাবন্তীই বা কেন? মানসিক অবস্থা ভাল নেই কারও। সবার এখন একটাই দাবি নির্যাতিতার বিচার চাই। রাজপথ থেকে অলিগলি উঠছে একটাই আওয়াজ। এই মুহূর্তে তদন্তভার রয়েছে সিবিআইয়ের হাতে। সত্যিই কি মিলবে বিচার? সেই উত্তরের দিকেই তাকিয়ে সকলে।