‘ভুতু’, ‘পটল’-এর পর ফের ‘মা’ হলেন অনিন্দিতা

‘দেশের মাটি’র মুখ্য অভিনেত্রী নোয়া অর্থাৎ শ্রুতি দাস। অনিন্দিতার থেকে মাত্র কয়েক বছরের ছোট। অনস্ক্রিনে টিনএজারের মা হওয়া এই প্রথম।

‘ভুতু’, ‘পটল’-এর পর ফের ‘মা’ হলেন অনিন্দিতা
অনিন্দিতা রায় চৌধুরী। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।
Follow Us:
| Updated on: Jan 04, 2021 | 7:07 PM

‘ভুতু’র মা তিনি। আবার ‘পটল’-এরও মা। এবার তিনি ‘নোয়া’র মা। তিনি অর্থাৎ অভিনেত্রী অনিন্দিতা রায় চৌধুরী (Anindita Ray chaudhury)। চার বছর পরে মায়ের চরিত্রে ফিরলেন টেলিভিশনে। ‘দেশের মাটি’ ধারাবাহিক আজ থেকে টেলিভিশনে দেখছেন দর্শক। প্রযোজনায় থাকছে ম্যাজিক মোমেন্টস। পরিচালনায় লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়। সেখানেই নায়িকার মায়ের চরিত্রে অভিনয় করছেন অনিন্দিতা।

‘পটল কুমার গানওয়ালা’, ‘ভুতু’-র মতো ধারাবাহিকে সব মহলে প্রশংসিত হয়েছিল অনিন্দিতার অভিনয়। মায়ের চরিত্রে তাঁকে ভাল লেগেছিল বলেই মনে করেছিলেন দর্শক মহলের বড় অংশ। তবে ‘ভুতু’ বা ‘পটল’ নেহাতই শিশুশিল্পী। কিন্তু ‘দেশের মাটি’র মুখ্য অভিনেত্রী নোয়া অর্থাৎ শ্রুতি দাস। অনিন্দিতার থেকে মাত্র কয়েক বছরের ছোট। অনস্ক্রিনে টিনএজারের মা হওয়া এই প্রথম। তা নিয়ে টেনশন ছিল না?

View this post on Instagram

A post shared by Anindita(aajuraa)Raychaudhury (@raychaudhuryanindita)

এই প্রশ্নের উত্তরে অনিন্দিতা হেসে বললেন, “অভিনয় করতে এসেছি। অত ইনহিবশন থাকলে কাজ করতে অসুবিধে হয়। অফার পাওয়ার পর মনে হয়েছিল, হিরোইনের মা! কিন্তু পরে মনে হয়েছিল, অভিনয়ই তো করব। এটাই চ্যালেঞ্জ। শ্রুতি আমার থেকে কয়েক বছরের ছোট। এই বয়সের মেয়ের মায়ের ভূমিকায় অভিনয় করতে পারাটাই তো চ্যালেঞ্জ।”

আরও পড়ুন, মিথিলা এবার ‘রাজনীতিবিদ’, কিন্তু কোথায়?

অনিন্দিতা জানালেন, এই ধারাবাহিকে তাঁর চরিত্রের নাম রূপালি। কিন্তু তাঁকে ‘নোয়ার মা’ বললে তিনি খুশি হবেন। সেটাই শুনতে ওঁর ভাল লাগে। মফস্বলে নোয়াদের মধ্যবিত্ত পরিবার। মধ্যবিত্ত মূল্যবোধ নিয়ে বড় হয় নোয়া। আর তার মা? অনিন্দিতার কথায় “আমাদের মা যেমন, ঠিক তেমন চরিত্র। আমাকে তেমন ভাবেই ব্রিফ করা হয়েছিল। আমার মা যেমন তেমন করেই করছি। অনেক রোগা হয়েছিলাম। এই চরিত্রটার জন্য ওজন বাড়িয়েছি। যাতে একটু ভারী লাগে অনস্ক্রিন। আর একটা বিষয়, অনেকদিন ধরে লীনাদির সঙ্গে কাজ করব বলে এক্সাইটেড ছিলাম। অবশেষে সুযোগ এসেছে। এই চরিত্রটায় আমাকে ভেবেছেন, সেজন্য আমি কৃতজ্ঞ।”

আরও পড়ুন, সুদীপ্তার বাড়ির ছাদে সুমনের ‘মাস্টার’ ক্লাস