Leena Gangopadhyay: ‘বিশ্বাসের জায়গাটা নড়ে গিয়েছে’, এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ড নিয়ে সরব লীনা গঙ্গোপাধ্যায়

Leena Gangopadhyay: একটা মানুষ পুরো রাজ্যের লজ্জার কারণ হল। এটা অত্যন্ত...কী বলব আমরা  মর্মাহত, দুখিত, ব্যথিত এবং ক্রদ্ধ।

Leena Gangopadhyay: 'বিশ্বাসের জায়গাটা নড়ে গিয়েছে', এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ড নিয়ে সরব লীনা গঙ্গোপাধ্যায়
লীনা গঙ্গোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2022 | 11:44 PM

গত কয়েকদিন ধরে রাজ্য রাজনীতি তোলপাড় এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ড নিয়ে। অপসারিত পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার নিয়ে শোরগোল সর্বত্র। এই নিয়ে কী মনে করছেন টলিউডের শিল্পীমহল। রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন, প্রযোজক-লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় এই নিয়ে তাঁর মতামত জানিয়েছেন। তিনি বলেছেন, “একটা মানুষ পুরো রাজ্যের লজ্জার কারণ হল। এটা অত্যন্ত…কী বলব আমরা  মর্মাহত, দুখিত, ব্যথিত এবং ক্রদ্ধ। বলার ভাষা নেই। মানুষের অনেক সময় ভাষা হারিয়ে যায়। যা দেখছি সত্যি সত্যি আমরা বাকরুদ্ধ। আর যে প্রশ্নটা উঠে আসছে, যাঁরা মাথার ঘাম পায়ে ফেলে কাজ করি এবং সৎভাবে রোজগার করি। তাঁদের সততাটা কী চ্যালেঞ্জের মুখোমুখি দাঁড়াল না”?

এখানেই থামেননি লীনা। তাঁর মতে, “বিশ্বাস শব্দটা কোথাও একটা বদলে কোথাও একটা যাচ্ছে না? বিশ্বাসের ভিত্তিভঙ্গিটা নাড়া পড়ছে। কাকে বিশ্বাস করব? এিইযে আজকে যে নামগুলো উঠে আসছে, যে নামের কথা কাজের সূত্রে তাঁদের সঙ্গে দেখা হয়েছে, সামাজিক অনুষ্ঠানে দেখা হয়েছে। বিশ্বাসটা করব কাকে। তখন তো স্বপ্নও ভাবতে পারিনি, এই ধরনের ঘটনা ঘটতে পারে। এখন যাচ্ছে তাতে আমার পাশে ব্যক্তিকে বিশ্বাস করতে ভয় পাচ্ছি। এই সামগ্রিক ক্ষতি, মনের উপর নির্যাতন, এটার দায় তো জানিনা, সেটা কীভাবে পূরণ হবে। আমাদেরকে এটা বহন করতে হবে। আমরা চাই যত তাড়াতাড়ি সম্ভব এই জায়গাটা থেকে বেরোতে। মানে উপযুক্ত ব্যবস্থা করতে। যদিও শুনেছি তিনি অপসারিত হয়েছেন এবং যা যা ব্যবস্থা নেওয়ার তা নেওয়া হবে সময়ের সঙ্গে সঙ্গে। বিচার ব্যবস্থার উপর যথেষ্ট ভরসা আছে। তাঁরা নিশ্চয় সঠিক ভাবে, সঠিক মুল্যায়ন করবেন। আর এই সঙ্গে যুক্ত করতে চাই, যে ইস্যুকে ঘিরে এই জাগয়াটা দাঁড়িয়েছে, জানতে পারলাম তাই। সেই ইস্যুর যাতে নিষ্পত্তি হবে। যাঁরা এতদিন ধরে আন্দোলন করছেন, তাঁরা ন্যায্য পাওনা পাওয়ার জন্য,  ভরসা রাখছি নিশ্চয়ই তাঁরা সুরাহা পাবেন।”