Sreelekha Mitra: আলিয়া, দীপিকাদের সঙ্গে নাম জুড়ছে শ্রীলেখার, অভিনেত্রী কি সত্যিই কলকাতা ছাড়ছেন?

Sreelekha Mitra: মেলবোর্নের ভারতীয় চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর তালিকায় মনোনীত হয়েছেন শ্রীলেখা মিত্র। আলিয়া, দীপিকা, বিদ্যা বালন, শেফালি শাহের সঙ্গে একই সারিতে সমাদৃত একমাত্র বাঙালি অভিনেত্রী।

Sreelekha Mitra: আলিয়া, দীপিকাদের সঙ্গে নাম জুড়ছে শ্রীলেখার, অভিনেত্রী কি সত্যিই কলকাতা ছাড়ছেন?
শ্রীলেখা মিত্র।
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Aug 03, 2022 | 1:28 PM

এবার আরও একটা পালক বসল অভিনেত্রী শ্রীলেখা মিত্রর সাফল্যে। থুড়ি একটু ভুল হয়ে গেল। সেই পালক যুক্ত হতে আরও কিছু দিন অপেক্ষা করতে হবে। তবে কৃতিত্বকে এড়িয়ে চলা যাবে না। বাংলা থেকে একমাত্র শ্রীলেখার নামই জ্বলজ্বল করছে সেরা অভিনেত্রীদের তালিকায়। মেলবোর্নের ভারতীয় চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর শিরোপা জিততে আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন, ভূমি পেডনেকর, কঙ্কনা সেন শর্মা, বিদ্যা বালন, শেফালি শাহের সঙ্গে টেক্কা দিচ্ছেন কলকাতার শ্রীলেখা। যে কলকাতা শ্রীলেখার ছবিটি ব্রাত্য করেছে। ১২ থেকে ৩০ অগস্ট পালিত হবে আইএফএফএ ২০২২ (ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া)। খবরটি নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেছেন শ্রীলেখা। তিনি খুবই খুশি।

যে ছবির জন্য শ্রীলেখার নাম সেরা অভিনেত্রীর তালিকায় মনোনয়ন পেয়েছে, সেই ছবি কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে কলকে পায়নি। উৎসবে আমন্ত্রিত হননি শ্রীলেখা কিংবা পরিচালক কেউই। ছবিটার নাম ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’। পরিচালকের নাম আদিত্য বিক্রম সেনগুপ্ত। এদিকে কলকাতার বাইরে, বলা ভাল, দেশের বাইরেও, একাধিকবার সমাদৃত হয়েছে ছবিটি। আর ছবি নিয়ে কলকাতার উদাসীনতা দেখে বারবারই ক্ষোভ প্রকাশ করেছেন শ্রীলেখা। যদিও গোটা বিষয়টায় আদিত্য বিক্রম সেনগুপ্তর কোনও বক্তব্য নেই। তিনি নিশ্চুপে কলকাতা ছেড়ে মুম্বই চলে গিয়েছেন। সেখানেই তিনি কাজ করেছেন।

‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’ এখনও পর্যন্ত মুক্তি পায়নি কলকাতার কোনও হলে। সেটা হলে, কলকাতার দর্শক ছবিটি দেখতে পাবেন।

আদিত্য কলকাতা ছেড়ে চলে গিয়েছেন। শ্রীলেখাও ভাবছেন কলকাতা ছাড়বেন। সম্প্রতি কল্কি কোয়েচলিন অভিনীত ‘শয়তান’র পরিচালক বিজয় নাম্বিয়ারের সঙ্গে একটি সিরিজ়ে কাজও করে ফেলেছেন তিনি। শ্রীলেখা TV9 বাংলাকে বলেছেন, “আমি খুব খুশি যে, আলিয়া, দীপিকা, বিদ্যার মতো দেশের তামাম জনপ্রিয় ও ভাল অভিনেত্রীদের সঙ্গে মনোনীত হতে পেরেছি। খারাপ লাগে এটা ভেবেই যে, কলকাতার ছবি কলকাতাতেই সমাদৃত হল না। আজ মেলবোর্নের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছি আমরা। কিন্তু কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা পেলাম না। আসলে আদিত্যও (ছবির পরিচালক) তো চটিচাটা দলের নয়। আমিও নই। তাই আমাদের এই অবস্থা। স্বজনপোষণ করিনি কোনওদিন। আদিত্য আগেই মুম্বই চলে গিয়েছেন। আমিও চলে যাব এই রাজ্য ছেড়ে।”

এই খবরটিও পড়ুন

একে-একে টলিউড তারকা শূন্য হচ্ছে। গুণীরা পাড়ি দিচ্ছেন টিনসেল টাউনের উদ্দেশ্যে। অনেকে ফিরেও আসছেন না… দর্শকমনে প্রশ্ন, “গোলমালটা কোথায়?”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla