Surya Grahan 2022: এপ্রিলেই হবে বছরের প্রথম সূর্যগ্রহণ! রাহু-কেতুর প্রভাব পড়বে কোন কোন রাশির উপর, জানুন

Astrology: আগামী ৩০ এপ্রিল এই বছরের প্রথম সূর্যগ্রহণ হতে চলেছে। গ্রহন হল এক ধরনের জ্যোতির্বিদ্যা সংক্রান্ত ঘটনা। একটি সূর্যগ্রহণের সময়, চাঁদ সম্পূর্ণরূপে সূর্যকে ঢেকে দেয়। যার কারণে সূর্যের রশ্মি পৃথিবীতে পৌঁছায় না।

Surya Grahan 2022: এপ্রিলেই হবে বছরের প্রথম সূর্যগ্রহণ! রাহু-কেতুর প্রভাব পড়বে কোন কোন রাশির উপর, জানুন
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 9:26 PM

বছরের প্রথম সূর্যগ্রহণ (Surya Grahan 2022) এপ্রিলে ঘটতে চলেছে। এই সূর্যগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। পঞ্চাঙ্গ অনুসারে এই সূর্যগ্রহণের দিন ও সময় কী তাজেনে রাখা প্রয়োজন। আগামী ৩০ এপ্রিল বছরের প্রথম সূর্যগ্রহণ হতে চলেছে। হিন্দু পঞ্জিকা অনুসারে, বৈশাখ মাসের অমাবস্যা এই দিনে পড়ছে। পৌরাণিক কাহিনি অনুসারে, রাহু ও কেতু পাপ গ্রহের কারণে গ্রহনের অবস্থা তৈরি হয়।

তারিখ ও সময়

বছরের প্রথম সূর্যগ্রহণ হবে ৩০ এপ্রিল মধ্যরাতে। রাত ১২টা ১৫ মিনিট থেকে শুরু হয়ে সকাল ৪টে ৮ মিনিটে শেষ হবে।

কোন রাশিতে সূর্যগ্রহণের প্রভাব বেশি

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, মেষ রাশিতে সূর্যগ্রহণের প্রভাব বিস্তার হবে বলে জানা গিয়েছে। বর্তমানে রাহু মেষ রাশিতে অবস্থান করছে। পঞ্চাঙ্গ মতে, এই দিনে সূর্য, চন্দ্র ও রাহুর মিলন মেষ রাশিতে তৈরি হবে।

সুতক কাল– বছরের প্রথম সূর্যগ্রহণ ভারতে দেখা যাবে না। এটি একটি আংশিক গ্রহণ বলে মনে করা হচ্ছে। এই কারণেই এই গ্রহনকালে সূতক সময়কাল বৈধ হবে না।

কোন কোন রাশির জাতকদের সতর্ক থাকতে হবে এদিন

যখন একটি সূর্যগ্রহণ হয়, এটি ১২টি রাশির সমস্ত চিহ্নকে প্রভাবিত করে, এই রাশিগুলির জন্য এই সময় সূর্যগ্রহণের প্রভাব কীভাবে ঘটছে, জেনে নিন রাশিফল-

মেষ রাশি – এই রাশিতে সূর্যগ্রহণের প্রভাব বেশি পড়বে।  সূর্যগ্রহণ আপনার মানসিক চাপ বাড়িয়ে দিতে পারে। এই সময়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে সাবধানতা অবলম্বন করতে হবে। শত্রুরা ক্ষতির কারণ হতে পারে। অর্থের ক্ষতি হতে পারে। আঘাত পাওয়ার ভয় থেকে যাবে। সিনিয়রদের সাথে সম্পর্ক প্রভাবিত হতে পারে।

কর্কট রাশি- এই রাশির জাতকদের এদিন সংযম থাকতে হবে। কর্কট রাশির অধিপতি চন্দ্র। চন্দ্র রাহুর সংস্পর্শে আসবে। চন্দ্রকে মনের কারক বলে মনে করা হয়। এ সময় মনে নেতিবাচক চিন্তা আসতে পারে। হতাশা এবং অজানা ভয়ের পরিস্থিতিও হতে পারে। অর্থ ব্যয় হতে পারে।

বৃশ্চিক রাশি- এই রাশির জাতকরা এই সময়ে ব্যর্থতা পেতে পারেন। তাই আপনার ইমেজ সম্পর্কে সতর্ক থাকুন. অপ্রয়োজনীয় বিতর্ক এড়িয়ে চলুন। ইত্যাদি তর্কে জড়াবেন না। প্রতিপক্ষ সক্রিয় থাকবে। এবং আপনি যে লাভ পাবেন তা প্রভাবিত করার চেষ্টা করবে। হঠাৎ করে ব্যয় বৃদ্ধি পেতে পারে।

প্রতিকার

সূর্যগ্রহণের অশুভতা এড়াতে গায়ত্রী মন্ত্র জপ করুন। এর পাশাপাশি একটি সুশৃঙ্খল জীবনধারা গ্রহণ করুন। খাবার এবং দৈনন্দিন রুটিনে বিশেষ যত্ন নিন। ইতিবাচক হোন এবং বাচনভঙ্গির মাধুর্য ও নম্রতা বজায় রাখুন।

আরও পড়ুন: Solar Eclipse 2022: বছরের প্রথম সূর্যগ্রহণের দিন বদলাতে পারে ভাগ্য! কোন কোন রাশির উপর রয়েছে গ্রহণের প্রভাব, দেখুন

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোন তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।