Shani Transit 2023: আগামী বছর এই ৩ রাশির উপর থাকবে শনির কুদৃষ্টি! বাড়বে খরচ, ক্ষতি হবে চারগুণ

Shani Gochar 2023: জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে, 'লোহে ধন বিনাশঃ' অর্থাৎ লৌহ পাওয়া গেলে শনি ধনসম্পদ বিনষ্ট করেন। যে রাশির উপর পড়ে, সেই রাশির জাতক-জাতিকাদের আর্থিক সংকটের মধ্যে দিয়ে যেতে হয়।

Shani Transit 2023: আগামী বছর এই ৩ রাশির উপর থাকবে শনির কুদৃষ্টি! বাড়বে খরচ, ক্ষতি হবে চারগুণ
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Nov 24, 2022 | 6:50 AM

আগামী বছরের ১৭ জানুয়ারি মাসে শনি কুম্ভ রাশিতে প্রবেশ করতে চলেছে। কুম্ভ রাশিতে শনির প্রবেশের কারণে ৩টি রাশিতে শনির লোহার দিক পাওয়া যাবে। জ্যোতিষশাস্ত্রে শনির চারটি দিক বর্ণনা করা হয়েছে, এর মধ্যে রয়েছে সোনার দিক, রৌপ্য দিক, তামা দিক এবং লোহার দিক। এই চারটির মধ্যে পাওয়া লোহাকে অত্যন্ত বেদনাদায়ক, কষ্টকর বলে বর্ণনা করা হয়েছে। জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে, ‘লোহে ধন বিনাশঃ’ অর্থাৎ লৌহ পাওয়া গেলে শনি ধনসম্পদ বিনষ্ট করেন। যে রাশির উপর পড়ে, সেই রাশির জাতক-জাতিকাদের আর্থিক সংকটের মধ্যে দিয়ে যেতে হয়। কোনও কারণ ছাড়াই অর্থের ক্ষতি হয়। পারিবারিক জীবনে ঝামেলার প্রবল সম্ভাবনা রয়েছে। তাই শনির লোহার দিকটিকে অশুভ বলে মনে করা হয়। ২০২৩ সালে কোন কোন রাশির শনি দ্বারা প্রভাবিত হবে এবং শনির কারণে কার ক্ষতি হতে পারে, তা জেনে নিন….

শনির পা কীভাবে তৈরি হয়?

জ্যোতিষশাস্ত্রের নিয়ম হল শনি যখন এক রাশি থেকে অন্য রাশিতে প্রবেশ করে, তখন শনি গ্রহের অবস্থান নির্ধারণ করা হয় চাঁদ কোন রাশিতে অবস্থান করছে। যে ব্যক্তির চন্দ্র তার রাশির প্রথম, ষষ্ঠ, একাদশ স্থানে থাকে তারা স্বর্ণ পায়। যাদের চন্দ্র তাদের রাশিচক্র থেকে দ্বিতীয়, পঞ্চম বা নবম স্থানে রয়েছে তাদের উপর শনির রৌপ্য পাওয়া যায়। চন্দ্র যখন রাশিচক্র থেকে তৃতীয়, সপ্তম, দশম স্থানে থাকে, তখন তামা তৈরি হয়। আর যাদের রাশিচক্র থেকে চতুর্থ, অষ্টম ও দ্বাদশ স্থানে চাঁদ থাকে, তাদের ওপর শনির লোহা দেখা যায়। এমন পরিস্থিতিতে, ২০২৩ সালে, মেষ, সিংহ এবং ধনু রাশিতে শনির লোহা পাওয়া যাবে। আসুন জেনে নেওয়া যাক এই তিনটি রাশির উপর শনির লোহার পায়ের পাতার প্রভাব কী হবে এবং শনির বিরূপ প্রভাব এড়াতে কী করা উচিত।

মেষ রাশি

শনির লোহার পায়ের প্রভাবের কারণে মেষ রাশির জাতক-জাতিকাদের ব্যয় বৃদ্ধি পাবে, যার কারণে তাদের বাজেট ক্ষতিগ্রস্ত হবে। তাদের জমানো টাকাও খরচ করতে হতে পারে। এই বছর হঠাৎ করেই কিছু না কিছু ঘটবে, যার কারণে না চাইলেও তাদের অর্থ ব্যয় হতে থাকবে। এমন পরিস্থিতিতে আয়ের চেয়ে বেশি খরচের কারণে তাদের মেজাজও খারাপ হবে এবং পারিবারিক জীবনে উত্তেজনা দেখা দেবে। মেষ রাশির জাতক জাতিকারা এই বছর স্বাস্থ্য সংক্রান্ত কারণেও সমস্যায় পড়বেন। আপনি যদি পদোন্নতি হতে চলেছেন, তবে সম্ভবত বিষয়টি স্থগিত হয়ে যেতে পারে এবং আপনাকে হতাশ হতে হবে, তাই আপনাকে খুব সতর্কতার সাথে কাজ করতে হবে। অপ্রয়োজনীয় ভ্রমণের সম্ভাবনাও থাকবে।

প্রতিকার – আপনার নিয়মিত শনি স্তোত্র পাঠ করা উচিত এবং ইতিবাচক চিন্তাভাবনা করা উচিত, মানসিক চাপ এড়ানো উচিত।

সিংহ রাশি

সিংহ রাশির জাতকরাও শনি দ্বারা প্রভাবিত হবেন আগামী বছর থেকে। এমন পরিস্থিতিতে সিংহ রাশির জাতক জাতিকাদের শনির বিরূপ প্রভাবের সম্মুখীন হতে হবে। এই রাশির জাতক-জাতিকারা ২০২৩ সালে শনি দ্বারা জীবনের বিভিন্ন ক্ষেত্রে জড়িয়ে পড়বে। আপনি যদি কোনও চাকরি করেন, তাহলে কর্মক্ষেত্রে চাপ ও উত্তেজনার কারণে চাকরি পরিবর্তনের কথা ভাবতে পারেন। মনের মধ্যে কোনও না কোনও বিষয়ে গোপন দুশ্চিন্তা থাকবেই। সিংহ রাশির জাতক জাতিকারা বাড়ির কোনও প্রবীণের স্বাস্থ্য নিয়েও সমস্যার সম্মুখীন হতে পারেন। পরিবারে ভাইবোনের আচরণও আপনাকে মানসিক কষ্ট দিতে পারে। এই বছরে আপনার প্রচুর অর্থ ব্যয় হতে চলেছে। আপনি যদি একটি জমি বা বাড়ি কেনার কথা ভাবছেন, তবে এটির জন্য যান কারণ ব্যয় করার পরেও আপনি ভবিষ্যতের জন্য মূলধন তৈরি করবেন, অন্যথায় অর্থহীন জিনিসগুলিতে অর্থ ব্যয় হতে থাকবে। জীবনসঙ্গীর সঙ্গে তর্ক-বিতর্কও এ বছর চলতেই থাকবে। স্বাস্থ্যও এই বছর আপনাকে সমস্যায় ফেলতে পারে। ঝুঁকিপূর্ণ কাজ এড়িয়ে চলুন।

প্রতিকার – প্রতি শনিবার অভাবীকে দান করুন, অর্থ লেনদেনে সতর্ক থাকুন। ঝুঁকি এড়িয়ে চলুন।

ধনু রাশি

২০২৩ সালে ধনু রাশিতেও শনির লোহার পাই থাকবে। শনির এই দিকটির প্রভাবে সাড়ে সাতি থেকে মুক্তি পাওয়ার পরও ধনু রাশির জাতক-জাতিকাদের কর্মক্ষেত্রে নানা ধরনের বিভ্রান্তি ও বাধার সম্মুখীন হতে হতে পারে। এ বছর আপনার অনেক খরচও হবে। ব্যবসায় নানা ধরনের জটিলতার কারণে মানসিক কষ্ট পেতে পারেন। আপনি যদি বিনিয়োগ করার পরিকল্পনা করেন তবে এই বছরটি খুব সাবধানে বিনিয়োগ করুন, অন্যথায় ক্ষতি হতে পারে। যারা বাড়ি বা জমি কেনার পরিকল্পনা করছেন তাদের চেষ্টা করা উচিত, তারা সাফল্য পেতে পারেন। আপনার টাকাও এ বছর বাড়ি নির্মাণ ও মেরামতের কাজে ব্যয় হতে পারে। এই রাশির জাতকদের শারীরিক সুখের জন্যও প্রচুর আকাঙ্ক্ষা থাকবে, যার কারণে তারা যানবাহন কেনার জন্যও অর্থ ব্যয় করতে পারে। বন্ধুত্বে সতর্ক থাকুন, কাউকে অন্ধভাবে বিশ্বাস করা ক্ষতিকর হবে। স্বাস্থ্য নিয়ে সময়ে সময়ে সমস্যা হতে পারে।

প্রতিকার – নিয়মিত হনুমান চালিসা পাঠ করুন, বস্তুগত আনন্দের জন্য আপনার ইচ্ছাকে নিয়ন্ত্রণ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla