Bus Accident: স্টাডি ট্যুরে ইঞ্জিনিয়ারিং ছাত্রদল, খাদে বাস উল্টে দুর্ঘটনা

Kerala: মলপ্পুরম থেকে ফিরছিলেন তাঁরা। সে সময়ই এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

Bus Accident: স্টাডি ট্যুরে ইঞ্জিনিয়ারিং ছাত্রদল, খাদে বাস উল্টে দুর্ঘটনা
উল্টে যাওয়া বাস
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2023 | 3:50 PM

তিরুঅনন্তপুরম: দু্ঘটনার কবলে পড়ল পর্যটকদের বাস। গভীর রাতে ঘটনাটি ঘটেছে কেরলের ইডুক্কি জেলার মুনিয়ারা অঞ্চলে। এই দুর্ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে। মৃত যুবক ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র। আহত হয়েছেন ৪০ জন। তাঁরাও ওই কলেজেরই পড়ুয়া। বাসে করে ভ্রমণে বেরিয়েছেন ওই ইঞ্জিনিয়ারিং কলেজের পড়ুয়ারা। মলপ্পুরম থেকে ফিরছিলেন তাঁরা। সে সময়ই এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে, মৃত ছাত্রের নাম মিলহাজ। উল্টে যাওয়া বাসের নীচে অনেকক্ষণ আটকে ছিল মিলহাজ। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতলে ভর্তি করা হয়েছিল। কিন্তু সেখানেই তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ওই বাসে ৪১ জন ছাত্র এবং চালক-সহ তিন জন ছিলেন।

তিরুবনন্তপুরম থেকে প্রায় ৩২০ কিলোমিটার দূরে তিরুর এলাকায় রয়েছে একটি ইঞ্জিনিয়ারিং কলেজ। সেই কলেজের ৪১ জন ছাত্র স্টাডি ট্যুরে গিয়েছিলেন। বাসে করে ঘুরছিলেন তাঁরা। ঘুরে ফেরার পথেই খাদে উল্টে যায় বাস। জঙ্গলঘেরা এলাকায় এই ঘটনা ঘটে। যার জেরে উদ্ধার কাজ শুরু হয় দেরিতে। নিয়ন্ত্রণ হারিয়েই এই দুর্ঘটনা বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

শনিবারই মহারাষ্ট্রের বারামতী এলাকায় পড়ুয়াদের বাস দুর্ঘটনার কবলে পড়েছিল। সেখানকার একটি ব্রিজ থেকে পড়ে গিয়েছিল বাসটি। সেখানে বেসরকারি কোচিংয়ের ছাত্ররা ঘুরতে যাচ্ছিলেন। কোলাপুর থেকে অরঙ্গাবাদে ঘুরতে যাওয়ার কথা ছিল তাঁদের। পথ মধ্যেই দু্র্ঘটনা। সেই ঘটনায় কারও মৃত্যু না হলেও আহত হয়েছিলেন ৪০ জন। যমুনা নগর এলাকায় স্কুল বাস ও লরির মুখোমুখি ধাক্কায় অন্তত ৯ জন ছাত্র আহত হয়েছিল। বাস চালকের অসাবধনতাতেই এই দুর্ঘটনা বলে জানা গিয়েছিল। ইডুক্কি জেলার এই দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।