দিনে ৪০টা রুটি লাগত! ১২ বছরের ছেলের ব্লাডসুগার ১২০৬

ব্লাড সুগার (Blood Sugar) বেড়ে গিয়েছিল ১২০৬ মিলিগ্রাম। এরপরেই জ্ঞান হারায় সন্দীপ। পরিবারের লোকজন রীতিমতো ভয় পেয়ে গিয়েছিল। তাকে হাসপাতালে নিয়ে যায় বাবা।

দিনে ৪০টা রুটি লাগত! ১২ বছরের ছেলের ব্লাডসুগার ১২০৬
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 8:21 PM

মধ্যপ্রদেশ: দিনে ৪০ খানা রুটি খেতে পারত মধ্যপ্রদেশ (Madhya Pradesh) বাসিন্দা সন্দীপ আদিবাসী (Sandeep Adiwasi)। মাত্র ১২ বছর বয়সের ছেলের এমন কাণ্ডে অনেকেরই চক্ষু চড়কগাছ। বেশি খাওয়ার জন্য ব্লাড সুগার বেড়ে যায় সন্দীপ আদিবাসীর। তার বাড়ি শিবপুরী জেলার খোড় গ্রামে। খাওয়াদাওয়ার কারণে শরীর খারাপ হয়ে পড়ে।

ব্লাড সুগার বেড়ে গিয়েছিল ১২০৬ মিলিগ্রাম। এরপরেই জ্ঞান হারায় সন্দীপ। পরিবারের লোকজন রীতিমতো ভয় পেয়ে গিয়েছিল। তাকে হাসপাতালে নিয়ে যায় বাবা। জানা গিয়েছে, দৃষ্টিশক্তি ক্ষীণ হয়ে গিয়েছিল সন্দীপ আদিবাসীর। কিন্তু ব্লাড সুগারের মাত্রা বেশি থাকার কারণে চোখের অপারেশন করায় সমস্যা।

শ্বাসপ্রশ্বাস ঠিক মতো চললেও একাধিক অঙ্গপ্রত্যঙ্গ কাজ করছে না সন্দীপের। সেই কারণে তাকে প্রতিদিনই ৬ ইউনিট করে ইনসুলিন দিতে হচ্ছে। এছাড়াও তার মাথা থেকে ৭২০ মিলিগ্রাম পুঁজ-রক্ত বেশ করেছেন ডাক্তার। তবে চিকিৎসায় সাড়া দিয়েছে ১২ বছরের বালক।

এখন অনেকটাই আয়ত্তে এসেছে তার চিকিৎসা। আগের থেকে ব্লাড সুগার কমেছে। সেই কারণে চোখের চিকিৎসাও করা সম্ভব হয়েছে। আগের মতোই দৃষ্টিশক্তি ফিরেছে তার। চোখের অপারেশনে সুরাহা মিলেছে। ব্যাপক ব্লাড সুগার থাকা সত্ত্বও আস্তে আস্তে সুস্থ হয়ে উঠেছে সন্দীপ আদিবাসী। আরও