NSG in Sandeshkhali: সন্দেশখালিতে উদ্ধার হওয়া অস্ত্রের সঙ্গে সন্ত্রাসবাদী সংগঠনের যোগ? কী ভূমিকা শাহজাহানের?

NSG in Sandeshkhali: এই অস্ত্র কোথা থেকে কেনা হয়েছিল? এই অস্ত্রপাচার চক্রের সঙ্গে কি আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠনের যোগ রয়েছে? শাহজাহানই বা কীভাবে জড়িত, কীভাবে হয়েছে অস্ত্র পাচার? উঠছে প্রশ্ন।

NSG in Sandeshkhali: সন্দেশখালিতে উদ্ধার হওয়া অস্ত্রের সঙ্গে সন্ত্রাসবাদী সংগঠনের যোগ? কী ভূমিকা শাহজাহানের?
শেখ শাহজাহান। Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2024 | 5:53 PM

কলকাতা: ৫ জানুয়ারি শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি করতে গিয়ে বাধার মুখে পড়েছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কর্তাদের নিগ্রহ করার অভিযোগ উঠেছিল। ভাঙচুর চলেছিল গাড়িতে। উত্তেজিত জনতার বাধা পেয়ে ফিরতে হয়েছিল আধা সেনাকে। তারপর থেকে লাগাতার খবরে সন্দেশখালি। যদিও এ ঘটনার পর টানা ৫৫ দিন খোঁজ মেলেনি শাহাজাহানের। এদিকে শুক্রবার সকালে সরবেড়িয়ায় আবু তালেব মোল্লার বাড়িতে মিলেছে অস্ত্র ভাণ্ডারের খোঁজ। সূত্রের খবর, দেখা মিলেছে প্রচুর বিদেশি অস্ত্রের। তারপর থেকে অপারেশনে নেমেছে এনএসজি। এই বিদেশী অস্ত্র কী ৫ জানুয়ারি শাহজাহানের বাড়িতে ছিল? সেই কারণেই কী ইডিকে মরিয়া হয়ে আটকায় শাহজাহান বাহিনী? উঠছে প্রশ্ন। 

সূত্রের খবর, বিদেশি নাইন এমএম পিস্তলের খোঁজ মিলেছে। মিলেছে দেশি ৭ এম‌এম বিস্তল। দেশি-বিদেশি মিলিয়ে উদ্ধার হ‌ওয়া আগ্নেয়াস্ত্রের সংখ্যা অন্তত ১৫। বোমা, কার্তুজও উদ্ধার হয়েছে। ওয়াকিবহাল মহলের ধারণা বিদেশী অস্ত্র থাকার অর্থ, আন্তর্জাতিক অস্ত্র পাচার চক্রের সঙ্গে যোগ। সেই যোগ কী তাহলে শাহজাহানের? এই প্রশ্নও উঠছে। স্বভাবতই ভোটের মধ্যে প্রশ্নের মুখে জাতীয় নিরাপত্তা। 

এই অস্ত্র কোথা থেকে কেনা হয়েছিল? এই অস্ত্রপাচার চক্রের সঙ্গে কি আন্তর্জাতিক সন্ত্রাসবাদী সংগঠনের যোগ রয়েছে? শাহজাহানই বা কীভাবে জড়িত, কীভাবে হয়েছে অস্ত্র পাচার? শাহজাহানের বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সঙ্গে কী এর যোগ আছে? তাহলে কী রোহিঙ্গা অনুপ্রবেশ এবং আশ্রয় দেওয়ার ক্ষেত্রে শাহজাহান সরাসরি যুক্ত? এনএসজি-র অভিযানের পর থেকেই এই প্রশ্নগুলি ঘোরাফেরা করছে সন্দেশখালির আনাচে-কানাচে।