Bankura: জাতিসত্ত্বার স্বীকৃতির দাবিতে বাঁকুড়ায় মনোনয়ন কুড়মি সমাজের প্রতিনিধির

Bankura: লোকসভা নির্বাচনের আগে পুরুলিয়ার হুলহুলির টাঁড়ের সভা থেকে পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছিল কুড়মি সমাজ। সেই ঘোষণা মোতাবেক পুরুলিয়ায় আগেই প্রার্থী হিসাবে মনোনয়ন জমা করেছিলেন কুড়মি সমাজের মূল মানতা অজিত প্রসাদ মাহাতো।

Bankura: জাতিসত্ত্বার স্বীকৃতির দাবিতে বাঁকুড়ায় মনোনয়ন কুড়মি সমাজের প্রতিনিধির
মহিষের পিঠে চেপে মনোনয়ন (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 4:25 PM

বাঁকুড়া: জাতিসত্ত্বার স্বীকৃতির দাবিতে এবার বাঁকুড়া লোকসভাতেও মনোনয়ন জমা দিল কুড়মি সমাজ। সোমবার বাঁকুড়ার জেলা শাসকের দফতরে হাজির হয়ে কুড়মি সমাজের প্রতিনিধি হিসাবে মনোনয়ন জমা করেন সুরজিৎ সিং কুড়মালি।

লোকসভা নির্বাচনের আগে পুরুলিয়ার হুলহুলির টাঁড়ের সভা থেকে পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছিল কুড়মি সমাজ। সেই ঘোষণা মোতাবেক পুরুলিয়ায় আগেই প্রার্থী হিসাবে মনোনয়ন জমা করেছিলেন কুড়মি সমাজের মূল মানতা অজিত প্রসাদ মাহাতো। এরপর আজ বাঁকুড়ার জেলা শাসকের দফতরে হাজির হয়ে নিজের মনোনয়ন জমা করেন কুড়মি সমাজের নেতা সুরজিৎ সিং কুড়মালি।

সুরজিৎ সিং কুড়মালির দাবি জাতিস্বত্ত্বার দাবির পাশাপাশি আরও বেশ কিছু স্থানীয় দাবির ভিত্তিতেই তিনি এক সঙ্গে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে নেমেছেন। কুড়মিরা ছাড়াও এই লড়াইয়ে অন্যান্য হিতমিতান গোষ্ঠীর লোকেরাও তাঁর সঙ্গে রয়েছে বলে দাবি সুরজিৎ সিং কুড়মালির।