East Bengal: দলগঠন নিয়ে কী ভাবছে ইস্টবেঙ্গল? নজর বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়ে

বৃহস্পতিবার ইমামি ইস্টবেঙ্গলের বোর্ড মিটিং। আগের বৈঠকেই টিম বাজেট বাড়ানোর কথা বলেছিলেন ক্লাব কর্তারা। এ বারের বৈঠকও অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। টিম বাজেট বাড়াতে ক্লাবও বেশ সাহায্য করছে। কিন্তু টপ পারফর্মারদের কখনই সেভাবে হাতে পায় না ইস্টবেঙ্গল। কোথায় খামতি সেই বিষয় নিয়েও আলোচনা হবে বৈঠকে।

East Bengal: দলগঠন নিয়ে কী ভাবছে ইস্টবেঙ্গল? নজর বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়ে
East Bengal: দলগঠন নিয়ে কী ভাবছে ইস্টবেঙ্গল? নজর বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়েImage Credit source: East Bengal FC
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 4:10 PM

কলকাতা: নতুন মরসুমে কি করবে ইস্টবেঙ্গল? একটাই প্রশ্ন লাল-হলুদ সমর্থকদের। মোহনবাগান দলগঠনে বিশেষ চমক দিতে চলেছে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেমি ম্যাকলারেনকে সই করাতে চলেছে সবুজ-মেরুন। দিমিত্রি পেত্রাতোস, জেসন কামিংসের সঙ্গে এ বার জুড়তে চলেছেন ম্যাকলারেন। অস্ট্রেলিয়ান ত্রিভুজ একপ্রকার তৈরি। বাকি পজিশনগুলোয় নতুন ফুটবলার নেওয়ার ভাবনায় মোহনবাগান। হ্যামিল আর ইউস্তের সঙ্গে কাউকোকেও ছেড়ে দেওয়ার ভাবনা। কিন্তু ইস্টবেঙ্গল কি করবে? দলগঠনে কতটা প্রভাব ফেলতে পারবে লাল-হলুদ। প্রতি বছরই দলগঠনে চিরশত্রুর চেয়ে অনেকটা পিছিয়ে থাকে ইস্টবেঙ্গল।

এ বারও হাই বাজেটের দল গড়তে চলেছে মোহনবাগান। দিমিত্রিয়স ডায়ামান্তোকসকে পেতে ঝাঁপালেও এখনও জালে তুলতে পারেনি ইস্টবেঙ্গল। কেরলের গ্রীক স্ট্রাইকারকে পেতে ঝাঁপিয়েছে মুম্বই সিটি এফসিও। গতবারের তুলনায় টিম বাজেট বাড়িয়েছে ইস্টবেঙ্গলের বিনিয়োগকারী সংস্থা। এবছর এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ টু কোয়ালিফায়ার খেলবে লাল-হলুদ। দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে ইস্টবেঙ্গল। তাই ভালো দল গড়তে চাইছেন কর্তারা। বিনিয়োগকারী সংস্থার কর্তারা মুখে বলছেন, বাজেট কোনও বাধা নয়। যে কোনও হাই বাজেটের ফুটবলারকে নেওয়ার জন্যই তারা তৈরি। তাহলে কি রিক্রুটারদের আরও সপ্রতিভ হওয়ার কথা বলছেন বিনিয়োগকারী সংস্থার কর্তারা?

এখনও পর্যন্ত চারজন বিদেশি নিশ্চিত ইস্টবেঙ্গলে। ক্লেটন সিলভা, হিজাজি মাহের, সাউল ক্রেসপোকে রেখে দিচ্ছে লাল-হলুদ। এঁদের সঙ্গে জুড়ছেন পঞ্জাব এফসির ফরাসি ফুটবলার মাদিহ তালাল। কোচ কুয়াদ্রাতের পছন্দের তালিকা দেখেই দল গঠন করা হচ্ছে। বিদেশিদের পাশাপাশি ভালো মানের দেশিয় ফুটবলারও রিক্রুটের প্রয়োজন।

বৃহস্পতিবার ইমামি ইস্টবেঙ্গলের বোর্ড মিটিং। আগের বৈঠকেই টিম বাজেট বাড়ানোর কথা বলেছিলেন ক্লাব কর্তারা। এ বারের বৈঠকও অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। টিম বাজেট বাড়াতে ক্লাবও বেশ সাহায্য করছে। কিন্তু টপ পারফর্মারদের কখনই সেভাবে হাতে পায় না ইস্টবেঙ্গল। কোথায় খামতি সেই বিষয় নিয়েও আলোচনা হবে বৈঠকে। শেষ কয়েকবছরে আইএসএলে ইস্টবেঙ্গলের স্থান নয় থেকে এগারোর মধ্যে ঘোরাফেরা করেছে। সামনের মরসুম থেকে পাল্টে যাচ্ছে সুপার কাপের ফরম্যাটও। ফলে ভালো দল না গড়লে ধারাবাহিকতা যে আসবে না। প্রাক মরসুম প্রস্তুতি তাড়াতাড়ি শুরু করতে চাইছেন কুয়াদ্রাত। এখানেই প্রাক মরসুম প্রস্তুতি হওয়ার সম্ভাবনা বেশি। বৃহস্পতিবারের বৈঠকেই এখন নজর লাল-হলুদ সমর্থকদের।