গুলির শব্দে ঘুম ভাঙল স্থানীয়দের, সপ্তাহের শুরুতেই এনকাউন্টারে খতম লস্কর কমান্ডার সহ ২ জঙ্গি

একের পর এক জায়গা থেকে লস্কর-ই-তৈবা জঙ্গির খোঁজ মেলায় পুলিশের অনুমান, ফের একবার উপত্যকায় লস্কর-ই-তৈবা জঙ্গিদের গতিবিধি বৃদ্ধি পেয়েছে।

গুলির শব্দে ঘুম ভাঙল স্থানীয়দের, সপ্তাহের শুরুতেই এনকাউন্টারে খতম লস্কর কমান্ডার সহ ২ জঙ্গি
ফাইল চিত্র।

জম্মু: সপ্তাহের শুরু হল গুলির শব্দ দিয়েই। জম্মু-কাশ্মীরে ফের এনকাউন্টার (Encounter)। এ বারের অভিযান চলল জম্মু-কাশ্মীরের সোপিয়ানে। ভোর থেকে চলা গুলির লড়াইয়ে এখনও অবধি এক লস্কর-ই-তৈবা (Lashkar-e-Taiba) কমান্ডার সহ ২ জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

কাশ্মীর পুলিশের ইন্সপেকটর জেনারেল বিজয় কুমার জানান, নিহত ওই জঙ্গির নাম ইসফাক দার আলিয়াস আবু আক্রম। ২০১৭ সাল থেকেই উপত্যকায় সন্ত্রাসমূলক কাজকর্মের সঙ্গে জড়িত ছিল ইসফাক। বর্তমানে সে লস্কর-ই-তৈবার কমান্ডার পদে ছিল। তিনি টুইট করেও এই সাফল্যের কথা জানান।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোপিয়ানে জঙ্গি উপস্থিতির খবর মিলতেই ভোররাতে তারা তল্লাশি অভিযান শুরু করেন। সেখানেই একটি বাড়িতে লুকিয়ে ছিল  ওই লস্কর কমান্ডার ও অন্যান্য জঙ্গিরা। বেশ কিছুক্ষণের গুলির লড়াই চলার পর দুই জঙ্গিকে খতম করা হয়। ঘটনাস্থল থেকে বেশ কিছু বন্দুক ও অস্ত্র উদ্ধার হয়েছে। ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা, তা জানতে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ।

এর আগে গত সপ্তাহেই দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় এনকাউন্টার অভিযানে  তিন জঙ্গিকে নিকেশ করা হয়। তাদের মধ্যেও একজন পাকিস্তানের লস্তর-ই-তৈবার কমান্ডার ছিলেন বলে জানা গিয়েছে। তিনদিন আগেও শ্রীনগরের দানমার এলাকায় এনকাউন্টার অভিযানে দুই লস্কর-ই-তৈবা জঙ্গিকে খতম করা হয়। একের পর এক জায়গা থেকে লস্কর-ই-তৈবা জঙ্গির খোঁজ মেলায় পুলিশের অনুমান, ফের একবার উপত্যকায় লস্কর-ই-তৈবা জঙ্গিদের গতিবিধি বৃদ্ধি পেয়েছে। আরও পড়ুন: মিষ্টি কথার জালেই ফেঁসেছিল ৯ কিশোরী, দেশের অপর প্রান্তে মিলল তাদের খোঁজ, তারপর…

 

Click on your DTH Provider to Add TV9 Bangla