TMC in Tripura: এবার ত্রিপুরায় রাস্তায় ঘুরবে ‘দিদির দূত’, বৈঠক সারলেন অভিষেক

TMC in Tripura: আজই অনলাইনে ত্রিপুরার রাজ্য কমিটির সঙ্গে বৈঠক করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

TMC in Tripura: এবার ত্রিপুরায় রাস্তায় ঘুরবে 'দিদির দূত', বৈঠক সারলেন অভিষেক
ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল নেতা (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 08, 2021 | 8:37 PM

আগরতলা: বাংলার উপনির্বাচনও প্রায় শেষের পথে। এবার ত্রিপুরার (Tripura) রাজনীতিতে আরও বেশি মনোযোগ দিয়েছে তৃণমূল (TMC)। সদ্য ত্রিপুরার জন্য স্টিয়ারিং কমিটি তৈরি করে দিয়েছে। আজ সেই কমিটির সদস্যদের সঙ্গেই ভার্চুয়ালি বৈঠক করলেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তৃণমূল সূত্রে খবর, আগামিদিনে ত্রিপুরার জন্য কী হবে রণনীতি, সেটাই ছিক করা হয়েছে এ দিনের বৈঠকে। জানা গিয়েছে, বাংলার নির্বাচনের মতো ত্রিপুরাতেও এবার চলবে ‘দিদির দূত’। ২০ অক্টোবর থেকে ২ নভেম্বর অবধি তিনটি করে গাড়ি থাকবে রাজ্যের বিভিন্ন জায়গায়। বিভিন্ন বাজার ও গুরুত্বপূর্ণ মোড়ে থাকবে এই সব ‘দিদির দূত’। সেখানেই চলবে সভা।

এ ছাড়া, আগামী ২১ অক্টোবর থেকে তৃণমূলের তরফে জনসংযোগ অভিযান শুরু করা হবে ত্রিপুরায়। টানা ১০ দিন চলবে প্রচার কর্মসূচী। সেই বিষয়েই এ দিনের বৈঠকে আলোচনা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপির বিরোধিতায় সব নেতাদের রাস্তায় নামার নির্দেশ দেওয়া হয়েছে। স্টিয়ারিং কমিটির নেতাদের জেলা ভিত্তিতে ভাগ করে দেওয়া হয়েছে।

পাশাপাশি, এ দিন গোষ্ঠী দ্বন্দ্ব মেটাতে সচেষ্ট হয়েছেন অভিষেক। নেতাদের উদ্দেশে তিনি বলেছেন, কেউ কারও অধীন নয়। সবাই মমতার অধীনে কাজ করছে। সব গোষ্ঠীর মধ্যে সমন্বয় সাধনের চেষ্টা করেছেন তিনি। আশীষ লাল সিং কে চার জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। আগামিদিনে ত্রিপুরায় পুরসভার ভোটেও লড়বে তৃণমূল। আজ নবগঠিত কমিটির বৈঠকে তেমনই ইঙ্গিত দিয়েছেন অভিষেক বন্দোপাধ্যায়। ডিসেম্বরে খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও যেতে পারেন ত্রিপুরায়, এমন সম্ভাবনার কথাও শোনা যাচ্ছে।

এ দিন কমিটির তিন নেতাকে আট জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। সুস্মিতা দেবকে দেওয়া হয়েছে পশ্চিম ত্রিপুরা ও সিপাহীজলার দায়িত্ব। আশিষ লাল সিংহ দেখবেন, ধলাই, খোয়াই, উনকোটি ও উত্তর ত্রিপুরা। সুবল ভৌমিকের দায়িত্বে দক্ষিণ ত্রিপুরা, গোমতী ও সিপাহীজলা। তিনটি দলের মাথায় থাকছে স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিক, রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব ও যুব তৃনমূল কংগ্রেসের স্টিয়ারিং কমিটির আহ্বায়ক বাপটু চক্রবর্তী। প্রথম ২ দলে ৯ জন করে প্রতিনিধি থাকছেন। ৬ জন করে প্রদেশ তৃনমূল কংগ্রেস স্টিয়ারিং সদস্য ৩ জন করে যুব তৃনমূল স্টিয়ারিং কমিটির সদস্য। শেষ দলে রয়েছেন ১২ জন। মোট ৩০ জন কাজ করবে গোটা রাজ্য জুড়ে। মোট তিনটি দলে ভাগ হয়ে গোটা রাজ্যে সংগঠন বিস্তারের কাজ করবে তারা।

বুধবার তৃণমূলের তরফ থেকে এসেই স্টিয়ারিং কমিটি তৈরির বিবৃতি প্রকাশ করা হয়েছে। তালিকায় স্টেট কনভেনার হিসেবে নাম রয়েছে সুবল ভৌমিকের। এছাড়া সুস্মিতা দেবের কোনও বিশেষ পদ না থাকলেও তিনি সেই কমিটিতে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন তা স্পষ্ট। সুস্মিতা দেব ও সুবল ভৌমিক ছাড়া এই কমিটিতে রয়েছেন প্রকাশ চন্দ্র দাস, আশিস লাল সিং, কৃষ্ণ নাথ, ডক্টর দেবব্রত রায়, আব্দুল বসিত খান, ত্রিদীব দত্ত, শম্পা দাস, কল্পা মোহন ত্রিপুরা, মামুন খান, নীলকান্ত সিনহা, শর্মিষ্ঠা সরকার, রবি চৌধুরী, শিবানী সেনগুপ্তা, ইদ্রিস মিঞা, অঞ্জন চক্রবর্তী, অনিতা দাস ও মলিন জামাতিয়া।

আরও পড়ুন: Weather Update: তৃতীয়াতেও বৃষ্টি, পুজোর ক’টা দিন মুখ ভার থাকবে না তো তিলোত্তমার?