Gujarat Election 2022: নজরে গুজরাট নির্বাচন, দিওয়ালির আগেই ‘উপহার’ ঘোষণা রাজ্য সরকারের

Gujarat Election 2022: মোদী-শাহের রাজ্যে নির্বাচন আসন্ন। তার আগে সোমবার গুজরাটের পরিবার প্রতি বছরে দুটি বিনামূল্যে গ্যাসের ঘোষণা করলেন গুজরাটের মন্ত্রী।

Gujarat Election 2022: নজরে গুজরাট নির্বাচন, দিওয়ালির আগেই 'উপহার' ঘোষণা রাজ্য সরকারের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 17, 2022 | 9:53 PM

আমেদাবাদ: বছর শেষেই বিধানসভা (Gujarat Election 2022) নির্বাচন মোদী-শাহের রাজ্যে। সেই উদ্দেশ্যে রাজ্যে নির্বাচনী ঝাঁপিয়ে পড়েছে বিভিন্ন রাজনৈতিক দল। ভিন রাজ্যে থেকে একাধিকবার গুজরাটে গিয়ে বিভিন্ন প্রতিশ্রুতি দিতেও শোনা গিয়েছে কেজরীবালের আপকে। পঞ্জাবে জয়ের পর কেজরীবালের পাখির চোখ এখন গুজরাট। তবে পিছিয়ে নেই শাসক দলও। নিজের রাজ্যে গিয়ে একাধিক প্রকল্পের সূচনা করেছেন মোদী সরকার। সম্প্রতি ‘গুজরাট গৌরব যাত্রার’ সূচনা করেছেন অমিত শাহ। এবার গুজরাটবাসীর জন্য বড় ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী।

সোমবার গুজরাটের শিক্ষামন্ত্রী জিতু ভাগানি ঘোষণা করেছেন, প্রতি বছর রাজ্যের প্রতিটি গৃহস্থে দুটি করে বিনামূল্যে এলপিজি সিলিন্ডার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এই ঘোষণা করে ভাগানি জানিয়েছেন, নাগরিকরা ও গৃহবধূরা ১ কোটি টাকা করে পাবেন। ৩৮ লক্ষ গৃহবধূর কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। এই প্রকল্পের জন্য ৬৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। মন্ত্রী জানিয়েছেন, সাধারণের মানুষের পকেটে ১৭০০ টাকা অবধি পৌঁছে যাবে।

এদিকে নির্বাচনের আগে গুজরাটে নির্বাচনের আগে সিএনজি ও পিএনজিতে ১০ শতাংশ ভ্যাট কমিয়েছে রাজ্য সরকার। তিনি আরও বলেছেন, সিএনজিতে ১০ শতাংশ করে ভ্যাট কমানো হলে প্রতি কেজিতে ৬ থেকে ৭ টাকা লাভ হবে। আর পিএনজি-র ক্ষেত্রে প্রতি কেজিতে লাভ হবে ৫ থেকে ৫.৫০ টাকা। রাজ্য সরকারের এই ঘোষণাকে রাজ্য সরকারের তরফে দিওয়ালি বড় উপহার হিসেবে অভিহিত করেছেন মন্ত্রী। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অধীনে সুবিধাভোগীরা উপকৃত হবেন। তাঁদের অ্যাকাউন্টে দুটি গ্যাসের পুরো টাকা জমা পড়বে বলে জানিয়েছেন তিনি।